logo
Logo
User
home / নখের যত্ন নেওয়ার টিপস
সুন্দর নখের স্বপ্ন? এখন বাড়ি বসেই হট অয়েল ম্যানিকিওর করে নিন

সুন্দর নখের স্বপ্ন? এখন বাড়ি বসেই হট অয়েল ম্যানিকিওর করে নিন

সুন্দর নখের জন্য কিন্তু হট অয়েল ম্যানিকিওর একটি ট্রেন্ড। সবাই নখ সুন্দর রাখতে পারেন না। অফিস এবং বাড়ির কাজ করার পর নখ যে ছবির মতো সুন্দর রাখা যায় না, সেই কথা আমরাই জানি। তবুও যদি নখ মজবুত এবং স্বাভাবিক ভাবেই সুন্দর রাখতে চান, তবে আপনিও জানবেন হট অয়লে ম্যানিকিওর (hot oil manicure) কতটা প্রয়োজনীয়।

হট অয়েল ম্যানিকিওর (hot oil manicure) কী?

প্রথমেই জেনে নেওয়া যাক হট অয়েল ম্যানিকিওর কী। কেন এই ম্যানিকিওর বেশ ট্রেন্ডি? অন্যান্য ম্যানিকিওরে যেমন জল ব্যবহার করা হয়, এই ক্ষেত্রে জলের পরিবর্তে ব্যবহার করা হয় তেল। নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে সেই সব নখকে সুন্দর করে তোলার জন্য এবং একটি আকার দেওয়ার জন্য এই হট অয়েল ম্যানিকিওর খুবই কার্যকরী। তাছাড়া এই ম্যানিকিওর আপনি সহজেই বাড়ি বসে করে নিতে পারবেন।

পছন্দের নেল পলিশ পরুন

কীভাবে করবেন হট অয়েল ম্যানিকিওর?

ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল পরিমাণ মতো মিশিয়ে নেবেন। এই প্রত্যেকটি তেলের গুণ আপনার নখের প্রয়োজন। একটি পাত্রে সেই তেল নিয়ে সামান্য পরিমাণে গরম করে নেবেন। প্রথমে ৩০ সেকেন্ড গরম করবেন। তারপর সেই মিশ্রণে আঙুল ডুবিয়ে রাখবেন। যতক্ষণ না মিশ্রণ ঠান্ডা হয়ে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত আঙুল ডুবিয়ে রাখবেন। তারপর ঠান্ডা হয়ে গেলে আবার সামান্য গরম করে নেবেন। এইবার ১০ সেকেন্ড মতো গরম করে নেবেন। আরও একবার নখ ডুবিয়ে রাখবেন। তারপর কবজি পর্যন্ত সেই তেল ধীরে ধীরে মাসাজ করে নেবেন (hot oil manicure)। হয়ে গেলে জল দিয়ে ধুয়ে নেবেন এবং তোয়ালে দিয়ে মুছে নেবেন।

কী কী উপকার পাবেন

  • নখ মজবুত হবে । নখ পরিষ্কার থাকবে। আপনার নখের পরিচর্যা করবেন গরম তেলের সাহায্যে। তা আপনার নখকে পরিষ্কার রাখবে এবং আপনার কিউটিকলের টেক্সচার উন্নত করবে। তাই নখের টেক্সচারও ভাল হবে। নখ সহজেই ভেঙে যাবে না।
  • হ্যাংনেলের থেকে মুক্তি পাবেন। হ্যাংনেল যন্ত্রণাদায়ক এবং অস্বস্তিকরও। নখের চারপাশের চামড়ায় আর্দ্রতা বজায় রাখবে এই হট অয়েল ম্যানিকিওর। তাই আপনি উপকার পাবেন। এই হ্যাংনেলের থেকেও মুক্তি পাবেন।
নখের যত্ন নিন
  • রক্ত সঞ্চালন ভাল হবে। গরম তেলে নখ ডুবিয়ে (hot oil manicure)রাখলে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন ভাল হয়। ফলে নখের চারপাশের পাতলা ত্বক এবং কিউটিকল নরম থাকে। তাই হাতে বয়সের ছাপ পড়ে না।
  • ত্বক ভাল থাকে। আপনি ওই উষ্ণ তেল সারা হাতে মাসাজ করে নিচ্ছেন, সেই কারণে আপনার ত্বকও তার পুষ্টিগুণ পাচ্ছে। আপনার হাতের ত্বকে রক্ত সঞ্চালন ভাল হচ্ছে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text