home / রূপচর্চা ও বিউটি টিপস
মেকআপ রিমুভার শেষ? আমন্ড অয়েল আছে তো!

মেকআপ রিমুভার শেষ? আমন্ড অয়েল আছে তো!

আপনার কি এমন কোনও মেকআপ রিমুভার (how almond oil works as makeup remover) দরকার যা আপনার ত্বকের অন্যান্য সমস্যাও দূর করে তা সুন্দর ও কোমল করে তোলে? এমন কিছু যদি আপনি খোঁজেন, তাহলে বলব, এই প্রতিবেদনটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর আপনার খোঁজও এখানেই শেষ, কারণ, আমন্ড অয়েল দুর্দান্ত একটি মেকআপ রিমুভার এবং একইসঙ্গে ত্বকের জন্যও দারুণ উপকারী।  অনেক বিউটি প্রোডাক্টেই একটি অন্যতম উপকরণ হিসেবে কিন্তু আমন্ড অয়েল ব্যবহার করা হয়। আর যেহেতু এতে অ্যান্টিঅক্সিডেন্টস প্রচুর পরিমানে রয়েছে, কাজেই সূর্যের ক্ষতিকর ইউ ভি রশ্মির হাত থেকে ত্বক রক্ষা করতে এবং ত্বকের অকালে বুড়িয়ে যাওয়া আটকাতে আমন্ড অয়েল সাহায্য করে। চলুন দেখে নেওয়া যাক, প্রাকৃতিক মেকআপ রিমুভার হিসেবে আমন্ড অয়েল আদৌ কতটা কাজের

আমন্ড অয়েল কি সত্যিই মেকআপ তুলতে সাহায্য করে?

আমরা যখন কোনও মেকআপ রিমুভার কিনি (how almond oil works as makeup remover), সবার আগে যা খোঁজ করি, যে সেই প্রোডাক্টটি মেকআপ সম্পূর্ণভাবে তুলে ফেলতে কততা কার্যকর। বিশেষ করে যারা নিয়মিত মেকআপ করেন এবং চড়া মেকআপ করেন, তাঁদের জন্য একটি শক্তিশালী মেকআপ রিমুভার অত্যন্ত দরকার। অনেকেই নারকেল তেল, বেবি অয়েল, মিসেলার ওয়াটার বা মেকআপ রিমুভিং ওয়াইপস ব্যবহার করেন মেকআপ তোলার জন্য। কিন্তু আইলাইনার, কাজল বা মাস্কারার মত কিছু নাছোড় মেকআপ থাকে, যা এগুলোর কোনওটাতেই একবারে উঠতে চায় না। সেক্ষেত্রে কিন্তু ময়দানে নামাতে পারেন আমন্ড অয়েলকে

বাজারচলতি সব মেকআপ রিমুভারেই কম বেশি কেমিক্যালস থাকে। আর এই কেমিক্যালসযুক্ত মেকআপ রিমুভারের সাহায্যে যখনই আপনি মেকআপ তোলেন, নিজের অজান্তেই ত্বকের ক্ষতি করেন। তবে, মেকআপ তুলতে যদি আমন্ড অয়েল ব্যবহার করেন, সেক্ষেত্রে ত্বকের ক্ষতি তো হয়ই না, বরং আমন্ড অয়েলে মজুত উপাদানগুলির সাহায্যে ত্বকের নানা সমস্যা দূর হয়।

শুধু তাই নয়, মেকআপ রিমুভার হিসেবে আমন্ড অয়েল (how almond oil works as makeup remover) যে অত্যন্ত ভাল, তার আরও একটি কারণ হল এটি অন্যান্য মেকআপ রিমুভারের মত চটচটে না। আমন্ড অয়েল খুব হালকা। কাজেই মেকআপ তোলার পর মুখ চট চট করে না বা এই তেলের অবশিষ্টও লেগে থাকে না। শুধু তাই না, মেকআপ তোলার সঙ্গেই আমন্ড অয়েল মুখে লেগে থাকা ধুলো-ময়লাও পরিষ্কার করে নেয়।

কিভাবে আমন্ড অয়েলের সাহায্যে মেকআপ তুলবেন

আমন্ড অয়েল দিয়ে মেকআপ তোলা কিন্তু জলভাত খাওয়ার মতই সহজ। এর জন্য আপনাকে বিশেষ কিছুই করতে হবে না। পরিমান মত আমন্ড অয়েল নিন এবং সারা মুখে হাতের তালুর সাহায্যে মাসাজ করুন। এবারে ঠান্ডা গোলাপ জলে কটন প্যাড বা তুলোর বল ভিজিয়ে মুখ মুছে নিন। এতে মেকআপের সঙ্গে সঙ্গে অতিরিক্ত আমন্ড অয়েলও তোলা হয়ে যাবে।

যদি আপনার চোখে ওয়াটারপ্রুফ মাস্কারা লাগানো থাকে, সেক্ষেত্রে একটু আমন্ড অয়েল (how almond oil works as makeup remover) তুলোয় করে নিয়ে চোখের চারপাশে বোলান। চেপে চেপে ঘষবেন না, এতে চোখের চারপাশে বলিরেখা পড়ে যেতে পারে। মাস্কারা তোলা হয়ে গেলে উষ্ণ জলে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে মুছে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text