home / রূপচর্চা ও বিউটি টিপস
ব্যাকলেস ড্রেস পরতে ভালবাসেন? পিঠের যত্ন নিন এভাবে

ব্যাকলেস ড্রেস পরতে ভালবাসেন? পিঠের যত্ন নিন এভাবে

ব্যাকলেস বা খোলা পিঠের আবেদন চিরকালীন। আপনি খুব শখ করে ব্যাকলেস ব্লাউজ পরে পার্টিতে গেলেন। সেখানে আপনার কোনও বন্ধু যদি বলে, “এমা তোর পিঠে এই কালো ছোপগুলো কিসের রে?” জাস্ট ভাবুন তো কেমন লাগবে সেই সময়! সবাই আপনার খোলা পিঠের দিকে আড়চোখে তাকাবে কিন্তু সেই চোখে থাকবে চাপা হাসি..

আমি আপনাকে ভয় দেখাচ্ছি না। শুধু সাবধান করতে চাইছি৷ পিঠের যত্ন আপনি যাতে আজ থেকেই নিতে শুরু করেন সে বিষয়ে কনসার্ন করার চেষ্টা করছি (How can I take care of my back at home)

স্নানের সময় যত্ন

পিঠের এই যত্নের শুরুটা হবে একদম স্নানের সময় থেকে। স্নান করার সময় লম্বা হাতলের ব্রাশ ব্যবহার করুন। যা পিঠের ময়লা ভাল করে পরিষ্কার করে৷ ময়লা লোমকূপে আটকে থাকলে তার থেকে ব্রণ হয় যা পেছন থেকে দেখতে খারাপ লাগে। তাই প্রতিদিন স্নানের সময় ব্রাশটিকে অবশ্যই ব্যবহার করবেন।

স্ক্রাবিং

সপ্তাহে একদিন বডি স্ক্রাবিং করুন (How can I take care of my back at home)

চালের গুঁড়োর সাথে টক দই আর লেবুর রস মিশিয়ে নিন। তারপর পিঠ পরিষ্কার করার ব্রাশ দিয়ে ভাল করে ঘষে ঘষে পিঠ পরিষ্কার করুন। কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে যাওয়ার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। নিজেই দেখবেন পিঠ কত উজ্জ্বল লাগছে আপনার।

মেকআপ

ছবি সৌজন্যঃ ইনস্টাগ্রাম

একদিনে যেহেতু রেজাল্ট পাবেন না তাই এর মধ্যে যখন বাইরে বেড়োবেন তখন মেকআপকে ইউজ করতে পারেন কিন্তু। আপনার স্কিনটোনের থেকে দু শেড লাইট কনসিলার ব্যবহার পিঠের অ্যাকনে বা কালো স্পটগুলিতে লাগিয়ে ফেলুন। তার ওপর দিয়ে ফাউন্ডেশন লাগান আর শেষে কমপ্যাক্ট পাউডার। ব্যস। পিঠের রং ন্যাচারাল স্কিনটোনের মত লাগবে। একস্ট্রা কালচে ভাব উধাও হয়ে যাবে (How can I take care of my back at home)

সানস্ক্রিন

আপনার স্কিনকেয়ারের বেস্ট ফ্রেন্ডকে ভুল করেও ভুলে যাবেন না যেন। বাইরে বেড়োনোর সময় সানস্ক্রিন লাগানো মাস্ট। সূর্যকে ট্যান বাড়িয়ে দেওয়ার মত কাজটা দেওয়ার কোনও প্রয়োজন নেই।

ব্যাকমাসাজ

পার্লার বা প্রশিক্ষণ প্রাপ্ত মাসাজারকে দিয়ে অবশ্যই মাসাজ করাতে পারেন। তবে খেয়াল রাখবেন আপনার যদি মেরুদন্ডে কোনও প্রবলেম থাকে বা স্পনডিলাইটিস থাকে তাহলে আগে সেটা মাসাজারকে জানাবেন। নাহলে আবার উল্টো বিপত্তি!

যোগাসন

কিছু যোগাসন আছে যেগুলি পিঠের বাড়তি মেদ কমিয়ে পিঠকে সুন্দর করে তোলে। সেগুলো প্রতিদিন বাড়িতে করুন।

তারপর পছন্দমত ব্যাকলেস ব্লাউজ, কুর্তি বা টপ কিংবা বিকিনি পরুন। আপনার দিক থেকে চোখ সরানো যাবে না..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

23 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text