Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

লিকুইড ম্যাট লিপস্টিক কীভাবে ব্যবহার করবেন, আপনার জন্য বিশেষ টিপস

Indrani BoseIndrani Bose  |  Apr 4, 2021
লিকুইড ম্যাট লিপস্টিক কীভাবে ব্যবহার করবেন, আপনার জন্য বিশেষ টিপস

Advertisement

লিপস্টিক লাগাতে ভালবাসি আমরা প্রায় সবাই। কেউ গ্লসি লিপস্টিক পছন্দ করেন তো কেউ আবার পছন্দ করেন ম্য়াট। আবার অনেক সময় পোশাকের সঙ্গে মিলিয়েও লিপস্টিক বেছে নিই আমরা। যাঁরা লিকুইড ম্যাট লিপস্টিক পছন্দ করেন, আজ তাঁদের কয়েকটি পরামর্শ দেব। কারণ, ম্যাট লিপস্টিক লাগালে অনেক সময় কিছুক্ষণ পরেই ঠোঁট শুকিয়ে যায়। তাই এইসব বিষয়গুলো এড়ানোর জন্য আপনাকে কয়েকটি বিষয় মাথায় রাখলেই হবে। তাহলে প্রথমেই জেনে নিই লিকুইড ম্যাট লিপস্টিক (liquid matte lipstick) লাগানোর আগে কী কী বিষয় মাথায় রাখবেন…

এক্সফোলিয়েশন

পিগমেন্টটেশন এড়িয়ে যাওয়ার জন্য ঠোঁটে আগে কোনও লিপস্টিক থাকলে তা ভাল করে তুলে নিতে হবে। এতে আপনার লিপস্টিকের রং (liquid matte lipstick)অটুট থাকবে অনেকক্ষণ। ঠোঁট যদি শুষ্ক হয় তবে লিপস্টিক লাগানোর আগে অবশ্যই এক্সফোলিয়েট করে নিতে হবে।

আপনার ঠোঁটও লাগবে সুন্দর

লিপবাম

লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে লিপ বাম লাগিয়ে রাখতে পারেন। এইটা করতে পারেন মেকআপ শুরু করার সময়েই। শেষে লিপস্টিক (liquid matte lipstick)লাগিয়ে নিন। যদি পরে ঠোঁট বেশি শুষ্ক মনে হয়, তবে চ্যাপস্টিক ব্যবহার করতে পারেন।

লিপলাইনার

লিকুইড ম্যাট লিপস্টিক লাগানোর আগে প্রথমে ঠোঁটের নীচে ও উপরে ভাল করে লাইনার দিয়ে এঁকে নিন। এরপর ঠোঁটে লিপস্টিক লাগান। ঠিক ভাবে লিপস্টিক লাগাবেন, যাতে ওই লাইনের বাইরে বেরিয়ে না যায়। মনে রাখবেন, ঠোঁট আঁকার জন্য কিন্তু লিপলাইনার নয়। শুধুই একটি আউটলাইন তৈরি করা হয় লিপলাইনারের সাহায্যে।

পার্ফেকশন

লিপস্টিক লাগানোর পর একটা টিস্যু ভাঁজ করে নেবেন। সেটি দুটো ঠোঁটের মাঝে রেখে দিন। এতে বাড়তি লিপস্টিক উঠে আসবে এবং লিপস্টিক আপনার ঠোঁটে ঠিকভাবে বসবে। এরপর আর একটা টিস্যু নিয়ে ঠোঁটের চারদিকে বাড়তি লিপস্টিক  (liquid matte lipstick) তুলে ফেলবেন। আপনার ঠোঁট দেখাবে সুন্দর!

আপনি কোন কোন লিপস্টিক ব্যবহার করতে পারেন

এলআইটি লিকুইড ম্যাট লিপস্টিক – থার্স্ট ট্র্যাপ

এই লিপস্টিকে আছে মোরিঙ্গা অয়েল। যা আপনার ঠোঁটকে আর্দ্র রাখবে। ঠোঁট থাকবে কোমল এবং নমনীয়। প্রায় ১২ ঘণ্টা আপনার ঠোঁটে থাকবে এই লিপস্টিক। এমনকী কোনও প্রাণীর উপরেই এই লিপস্টিক পরীক্ষা করা হয়নি।

আপনি পাবেন ম্যাট ফিনিশিং (liquid matte lipstick)। এটি অবশ্যই স্মাজ প্রুফ। পিগমেন্ট যুক্ত এবং ভেগান ফ্রেন্ডলি।

প্রথমে একটা আউটলাইন করে নেবেন। তারপর নীচের দিকে ঠোঁটের বাকি অংশ ভরাট করে ফেলুন। একধার থেকে শুরু করে মাঝের অংশ পর্যন্ত লিপস্টিক লাগিয়ে নেবেন।

এলআইটি লিকুইড ম্যাট লিপস্টিক – সোয়াইপ রাইট

এই লিপস্টিকেও আছে মোরিঙ্গা অয়েল। যা আপনার ঠোঁটকে আর্দ্র রাখবে। ঠোঁট থাকবে কোমল এবং নমনীয়। প্রায় ১২ ঘণ্টা আপনার ঠোঁটে স্থায়ী হবে এই লিপস্টিক। এটি ক্রুয়েল্টি ফ্রি (liquid matte lipstick)। অর্থাৎ কোনও প্রাণীর উপরেই এই লিপস্টিক পরীক্ষা করা হয়নি।

আপনি পাবেন ম্যাট ফিনিশিং। এটি অবশ্যই স্মাজ প্রুফ। স্মুথ অ্যাপলিকেশন। পিগমেন্ট যুক্ত এবং ভেগান ফ্রেন্ডলি।

প্রথমে একটা আউটলাইন করে নেবেন। তারপর নীচের দিকে ঠোঁটের বাকি অংশ ভরাট করে ফেলুন। একধার থেকে শুরু করে মাঝের অংশ পর্যন্ত লিপস্টিক লাগিয়ে নেবেন।

এছাড়াও ব্যবহার করতে পারেন

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!