home / Nail Art
নেল পলিশে আর বাবল হবে না, রইল টিপস

নেল পলিশে আর বাবল হবে না, রইল টিপস

মনের মত করে মেনিকিওর করাটা সত্যিই ভাগ্যের ব্যাপার। কেন বললাম ভাবছেন? মেনিকিওর করার সময়ে নেলপলিশ লাগানোর সময়ে হাত কাঁপেনি, প্রতিটা স্ট্রোক সোজা হয়েছে, নেলপলিশ স্মুদভাবে নখের উপরে লাগিয়েছেন, এমনকি মেনিকিওর হওয়ার পর নেল পলিশ ঘষা লেগে উঠে যায়নি – ভাবুন তো একবার! আপনার ধৈর্য, সময় এবং মেহনতের ফল হল পারফেক্ট মেনিকিওর। কিন্তু তার পরেও যেটা খেয়াল করেননি, মানে কিছুক্ষণ পর খেয়াল করেছেন আর কী, তা হল নেল পলিশ লাগানোর সময়ে অজান্তেই বুদবুদ তৈরি হয়ে গিয়েছে এবং আপনার এত কষ্ট করে করা মেনিকিওরের বারোটা বেজে গিয়েছে! তবে চিন্তা নেই, এই সমস্যা কীভাবে এড়ানো যায় সেই টিপস আমি আপনাদের দেব আজ। কিন্তু তার আগে জেনে নিন ঠিক কী কারণে নেল পলিশের মধ্যে বুদবুদ তৈরি হয়

নেল পলিশে বাবল বা বুদবুদ তৈরি হয় কেন

একটা কথা জেনে রাখুন, যত দামী নেল পলিশই হোক না কেন, ঠিকভাবে ব্যবহার না করলে বা বেশি দিন ফেলে রাখলে সেটি শুকোবেই! আর সে সময়ে নেল পলিশের বোতলে হাওয়া ঢুকে বাবল তৈরি হওয়ার একটা আশঙ্কা থাকে। তবে আপনি হয়ত ভাবছেন যে আপনার নেল পলিশটি নতুন, ভাল কন্ডিশনে রয়েছে, তার পরেও নখে লাগাতে গিয়ে বুদবুদ তৈরি হয়ে যাচ্ছে! এর কারণও সেই বাতাস। যখন আপনি দুই বা তিন কোট নেল পলিশ লাগান, তখন দুটো কোটের মধ্যে অনেক সময়ে বাতাস লেগে বুদবুদ তৈরি হতে পারে। কাজেই, দ্বিতীয় কোট লাগানোর আগে প্রথম কোটটি খুব ভাল করে শুকিয়েছে কি না, সেটি দেখে নেবেন। মেনিকিওর করার সময়ে এই সমস্যা কীভাবে এড়াতে পারেন, বলে দিচ্ছি

১। নখ খুব ভাল করে পরিষ্কার করুন: প্রথমেই খুব ভাল করে নখ পরিষ্কার করে নিন। মেনিকিওর করার আগে ভাল করে হ্যান্ড ওয়াশ করে নেবেন, এরপর হাত মুছে আগের লাগানো নেল পলিশ ও নেল বেডে জমে থাকা ময়লা ভাল করে মুছে নেবেন।  

২। সব সময়ে বেস কোট লাগাবেন: নেল পলিশ লাগানোর আগে বেস কোট অবশ্যই লাগাবেন। এটি অনেকটা মেকআপের প্রাইমারের মত। বেস কোট লাগালে যে শুধু নখ সুরক্ষিত থাকে তা নয়, নেল পলিশ অনেক দিন টেকসই হয়।

৩। নেল পলিশ লাগানোর আগে চেক করুন: নেল পলিশ লাগানোর আগে সবার আগে দেখে নিন যে প্রোডাক্টটি এক্সাপায়ার হয়ে যায়নি তো? অনেক সময়েই একই নেল পলিশ বেশ অনেক দিন না লাগানোর ফলে প্রোডাক্টটি নষ্ট হয়ে যায়। এতেও কিন্তু নখে বুদবুদ তৈরি হতে পারে।

৪। শেক না রোল করুন: নেল পলিশ লাগানোর আগে শিশি ঝাঁকিয়ে নিতে হয়। এটি কিন্তু ভুল একটি প্রসেস এবং এতে বাবল তৈরি হওয়ার আশঙ্কা বেশি থাকে। নেল পলিশ লাগানোর আগে বরং এবার থেকে শিশিটি রোল করুন। অর্থাৎ দুই হাতের মধ্যে অথবা টেবিলের উপরে রোলিং করান। এতে নেল পলিশে হাওয়া ঢুকবে না আর বুদবুদও তৈরি হবে না।

৫। পাতলা করে লাগান: অল্প প্রোডাক্ট ব্রাশে নিয়ে তবেই নখে লাগান। মোটা করে কোট লাগাবেন না। দুটো কোট লাগানোর মধ্যে একটু সময় দিন যাতে প্রথম কোটটি শুকিয়ে যায়। শেষে টপ কোট লাগাতে ভুলবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text