Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

ভ্যালেন্টাইনস ডে : মাত্র ১০ মিনিটে মেকআপ সম্পূর্ণ! আপনার জন্যই বিশেষ টিপস

Indrani BoseIndrani Bose  |  Feb 12, 2021
ভ্যালেন্টাইনস ডে : মাত্র ১০ মিনিটে মেকআপ সম্পূর্ণ! আপনার জন্যই বিশেষ টিপস

Advertisement

অনেকেই মেকআপের পিছনে অনেকটা সময় দিতে পছন্দ করেন না। আবার অনেকে চাইলেও সময় দিতে পারেন না। কিন্তু বিশেষ দিনে কি একটুও না সাজলে হয়? একদম তা ভাল লাগবে না। কোন বিশেষ দিনের কথা বলছি বলুন তো! ভ্যালেন্টাইনস ডে-র কথা বলছি। ওইদিন বুঝি সাজগোজ করতে হবে না? কী বলেন আপনি! আচ্ছা আপনি সাজগোজের পিছনে অতটা সময় ব্যয় করতে চান না। 

ঠিক আছে, চিন্তা কীসের? ভ্য়ালেন্টাইনস ডে-তে দশ মিনিটে কীভাবে তৈরি হবেন, তার পরামর্শ দিচ্ছি আমরা। ডিনার ডেট থাকুক কিংবা সকালে কোথাও ঘুরতে যান, আপনার এই দিন ভালই কাটবে। সঙ্গে রাখুন এই সব ভ্যালেন্টাইনস ডে মেকআপ টিপস (valentine ready in 10 minutes)। 

পাঁচ মিনিটে রেডি হওয়ার জন্য যে দুটি বিষয় মাথায় রাখতে হবে

  • লিকুইড ফাউন্ডেশন এড়িয়ে যান
  • আইলাইনারের বদলে কাজল ব্যবহার করুন

শুরু করুন বিউটি বাথ দিয়ে

যে কোনও দিন ভাল ভাবে শুরু করার জন্য এই বিউটি বাথ খুবই জরুরি। আপনার ফ্রেশ লাগবে। চোখে ও মুখে একটি ঔজ্জ্বল্যও ধরা পড়বে। তার জন্য গরম জলে সামান্য গোলাপ জল মিশিয়ে নিন। সেই জলে স্নান করুন। ফ্রেশ লাগবে।

মেকআপ শুরুর আগে অবশ্যই মুখ ময়শ্চারাইজ করবেন

আপনি অনেক কিছুই ব্যবহার করছেন না, তাই বলে মেকআপের আগে মুখ ময়শ্চারাইজ করতে ভুলবেন না। লো ওয়েট ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন ভাল ভাবে। সারা মুখে মাসাজ করে নেবেন। তারপর অপেক্ষা করুন ময়শ্চারাইজার ত্বকে বসে যাওয়া পর্যন্ত। এরপর মেকআপ শুরু করবেন। আপনি টিন্টেড ময়শ্চারাইজারও লাগাতে (valentine ready in 10 minutes)পারেন।

প্রাইমার ও ফাউন্ডেশন নয়

এই ক্ষেত্রে আপনাকে মেকআপের বেশ কয়েকটা ধাপ পেরিয়ে যেতে হবে। তাই জন্য প্রাইমার বা ফাউন্ডেশন আপনি ব্যবহার করছেন না। ময়শ্চারাইজার লাগানোর পর বিবি বা সিসি ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। আপনার মুখে কোনও দাগ-ছোপ থাকলে অবশ্যই সিসি ক্রিম বেছে নিন। এটি একটু ঘন হয়। আপনার স্কিন টোন অনুযায়ী সিসি ক্রিম বেছে নেবেন। সেটি মুখে লাগিয়ে নেবেন। এটি আপনার মেকআপ বেসের মতো কাজ করবে।

কনসিলার ব্যবহার করবেন

আপনি ফাউন্ডেশন ব্যবহার না করলেও কখনওই কনসিলার বাদ দেবেন না (valentine ready in 10 minutes)। তার জন্য চোখের নিচে ও উপরে এবং ঠোঁটের দুপাশে অবশ্যই কনসিলার লাগিয়ে নিন। আপনার মুখে আর কোনও দাগ ছোপ দেখা যাবে না।

ব্যবহার করুন কাজল বা পেনসিল লাইনার

লিকুইড আইলাইনার ব্যবহার করতে যাবেন না। লিকুইড আই লাইনার ব্যবহার করলে আই মেকআপে অনেক বেশি সময় লেগে যায়। তার থেকে বেছে নিন কাজল। কিংবা পেনসিল লাইনারও ব্যবহার করতে পারেন। খুব কম সয়ে আপনি চোখের মেকআপ সেরে ফেলতে পারবেন (valentine ready in 10 minutes)।

বিভিন্ন রঙের কোহল পেনসিল ব্যবহার করতে পারেন

চোখের উপরে ও নিচে দু জায়গাতেই কালো রঙের কাজল পেনসিল দিয়ে এঁকে নেবেন না। এতে চোখ আরও ছোট দেখায়। আপনি চোখের উপরের অংশে অবশ্য়ই কালো রঙের কাজল পেনসিল ব্যবহার করুন। কিন্তু নিচের অংশে আপনি প্রথমে ন্যুড কালার দিয়ে ইনার লাইন এঁকে নিন। বাইরে আপনি নীল, ব্রাউন বা আপনার পছন্দ মতো পেনসিল ব্যবহার করে চোখ এঁকে নিন (valentine ready in 10 minutes)। দেখতে সুন্দর লাগবে। আপনার চোখও দেখতে বড় লাগবে।

মাস্কারা কীভাবে ভুলছেন?

আপনি আইশ্যাডো নাই লাগাতে পারেন, কিন্তু মাস্কারা ভুলে যাবেন না। আইল্যাশে মাস্কারা লাগিয়ে নিন। এতে আইল্যাশ বড় ও ঘন দেখাবে। চোখের শ্রীই বদলে যাবে (valentine ready in 10 minutes)।

আইব্রোজ মেকআপ করবেন চট জলদি

টানা টানা ভ্রু আর ক’জনের হয় বলুন তো? কিংবা মোটা ও আঁকা ভ্রুই বা ক’জনের হয়? যাঁদের জন্মগত এরকম সুন্দর ভ্রু তাঁরা ভাগ্যবতী। কিন্তু যাঁদের তা নয়, তাঁদের তো ভ্রুয়ের পিছনে পরিশ্রম করতেই হয়। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন। খুবই সুন্দর দেখাবে, ভ্রুর সৌন্দর্য্যে আপনার মুখের ছবি নিমেষেই পাল্টে যাবে!

লিপস্টিক হল আপনার ব্রহ্মাস্ত্র!

লিপস্টিকের রঙে ঠোঁটকে রাঙিয়ে নেবেন। ঠোঁট উজ্জ্বল দেখালেই আপনার মুখের ছবিই বদলে যাবে। মুহূর্তের মধ্য়ে আপনি ভ্যালেন্টাইনস ডেটের জন্য প্রস্তুত হয়ে যাবেন। আপনি এইদিন লাল রঙের পোশাক পরার চেষ্টা করতে পারেন। ভ্যালেন্টাইনস ডে-তে কী পরবেন, সেই নিয়ে আগেই পরামর্শ দিয়েছি আমরা। লাল লিপস্টিক কিন্তু সব সময় হট। ম্যাট বা গ্লসি লিপস্টিক পরুন। দশ মিনিটে ভ্যালেন্টাইনস ডেটের জন্য তৈরি হয়ে যান।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!