home / Love
কিভাবে বুঝবেন আপনি একটি সুস্থ এবং সুন্দর সম্পর্কে আছেন?

কিভাবে বুঝবেন আপনি একটি সুস্থ এবং সুন্দর সম্পর্কে আছেন?

“হাতের উপর হাত রাখা খুব সহজ নয়/ সারা জীবন বইতে পারা সহজ নয়”

বিখ্যাত এই কবিতার লাইনটি আমরা প্রায় প্রত্যেকেই জানি। একটা সম্পর্ক শুরু করতে যে পরিমাণ এফর্টের দরকার হয় তার থেকে অনেক বেশি এফর্ট লাগে সেই সম্পর্কটিকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। (how to build healthy relationships)

সম্পর্কে তো অনেকেই আছে, আপনি যে একটি সুস্থ এবং সুন্দর সম্পর্কে আছেন সেটি বুঝবেন কিভাবে?

বিশ্বাস

পৃথিবীর প্রতিটি সম্পর্কের মূল ভিত্তি হল বিশ্বাস। একে অপরের প্রতি আপনারা চোখ বন্ধ করে বিশ্বাস করেন তো? আপনি বা আপনার সঙ্গী যদি দূরে থাকেন বা অন্য কারুর সাথে সময় কাটান তাহলে আপনারা একে অপরকে সন্দেহ করেন না তো? উত্তর না হলে সম্পর্কের ভিতটা আপনাদের মজবুত আছে। (how to build healthy relationships)

একে অন্যকে উন্নত করা

জীবনের প্রতিটি ধাপে আপনার সঙ্গী যদি আপনাকে উৎসাহ দেন কাজ করার জন্য, সফল হওয়ার জন্য তাহলে বুঝবেন আপনি সঠিক মানুষের সঙ্গে আছেন। সুস্থ সম্পর্ক সেটাই যেখানে দুজন মানুষ একে অন্যের সংস্পর্শে সফল মানুষে পরিণত হন।

স্পেস মানে বোঝা

গৌরব-ঋদ্ধিমা

সারাদিনের কিছুটা সময় যে আপনার নিজস্ব সেটা আপনার সঙ্গী বুঝতে পারেন তো? উল্টোদিকে আপনিও তাকে রাগ না করে নিজের মত সময় কাটাতে দেন তো? সম্পর্কে স্পেস দেওয়া এবং দুজনেরই এই স্পেসের মানেটাকে বোঝা খুব দরকার। (how to build healthy relationships)

কথার গুরুত্ব দেওয়া

আপনাদের সম্পর্কে শুধু একজনই বলেন আর অন্যজন তার সব কথা মেনে চলেন এমনটা ঘটলে আজ থেকেই সতর্ক হয়ে যান। সুস্থ সম্পর্ক মানে দুজনের মতামতের দামই সমানভাবে থাকবে যেকোন সিদ্ধান্তে এবং কেউ কোনও কাজ একে অন্যকে না জানিয়ে করবে না।

ভাল বন্ধু হওয়া

দেবলীনা-গৌরব

অনেকেই বলেন বয়ফ্রেন্ড বা বরের সাথে সব কথা শেয়ার করা যায় না! যারা এমনটা বলেন জানবেন তারা টক্সিক সম্পর্কে আছেন। কারণ ভালবাসার মানুষটাকে যদি সামান্য কথা ভাগ করা না যায় তাহলে একটা গোটা জীবন কিভাবে ভাগ করা সম্ভব বলুন! (how to build healthy relationships)

শ্রদ্ধা করা

রণবীর-দীপিকা

মানুষ হিসেবে একে অন্যকে শ্রদ্ধা করতে জানাটা একটা বড় গুণ। মানুষ হিসেবেই যদি তাকে নগণ্য মনে হয় তাহলে ভালবাসা তো অসম্ভব! প্রেমের সম্পর্কে শ্রদ্ধাকে আমরা গুরুত্ব দিই না কিন্তু দেওয়া অত্যন্ত জরুরি। 

সুস্থ সম্পর্কের জন্য দুজনকেই সমানভাবে উদ্যোগী হতে হবে। সম্পর্কের প্রতি দায়বদ্ধতা দুজন মানুষের মধ্যেই থাকাটা প্রয়োজন তাহলে একে অন্যের হাত সারাজীবন আঁকড়ে ধরে থাকা যায়।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App  

08 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text