home / মেকআপের সরঞ্জাম
কমপ্লেকশন অনুজায়ী বেছে নিন পারফেক্ট নুড লিপস্টিক

কমপ্লেকশন অনুজায়ী বেছে নিন পারফেক্ট নুড লিপস্টিক

সঠিক নুড লিপস্টিক খুঁজে বের করা এক মস্ত ঝকমারি। নুড নামটা শুনেই অনেক মহিলা আঁতকে উঠে পিছিয়ে যান। কখনও তাঁদের মনে হয় এটা বড্ড ম্যাড়ম্যাড়ে। কেমন যেন প্রাণহীন, নির্জীব একটা রং। আবার কারও মনে হয় এটা এতটাই হাল্কা যে এটা তাঁদের ত্বকের সঙ্গে মিশে গেছে। তাই আদৌ লিপস্টিক লাগানো হয়েছে না হয়নি সেটা একেবারেই বোঝা যাচ্ছে না। অর্থাৎ তাঁদের নুড লিপস্টিক ব্যবহার করার সাধ আর সাধ্য দুটোই আছে, অভাব শুধু একটু গাইডেন্সের। আরে বাবা এত ভাবলে চলে। আমরা আছি কী করতে? আমরা আপনাদের গাইড করে দিচ্ছি এই বিষয়ে। রইল সব রকমের স্কিন টোনের সঙ্গে মানানসই নুড লিপস্টিকের হদিশ। (how to buy perfect nude lipstick that matches your skin tone)

নুড শেডের লিপস্টিক কেনার আগে যা করবেন

লিপস্টিক কেনার আগে আপনাকে প্রথমে বুঝতে হবে যে আপনার স্কিন টোন কীরকম। সেটা বুঝে নিলেই অর্ধেক কাজ শেষ। তবে অনেকেই সেটা বুঝতে পারেন না। তাই আমরা আপনাদের পরিচিত এবং প্রিয় কয়েকজন তারকাদের নাম বলব। আপনার স্কিন টোন যদি এঁদের সঙ্গে ম্যাচ করে তাহলে আপনি ওই নির্দিষ্ট নুড লিপস্টিক কিনতে পারেন।

করিনা কপূর খান: করিনা অসম্ভব ফরসা। তাঁর স্কিন টোন হল লাইট। ভারতে এই জাতীয় স্কিনটোন খুব কম দেখা যায়। আপনার স্কিন টোন যদি করিনার সঙ্গে ম্যাচ করে তাহলে আপনি বেছে নিতে পারেন আল্টিমেট লং-স্টে ম্যাট লিপস্টিক রেঞ্জের গডেস শেডটি। মভের উপরে এই নুড শেডটি যে-কোনোও লাইট স্কিনটোনের (how to buy perfect nude lipstick that matches your skin tone) সঙ্গে দারুণ দেখাবে। ডিউই মেকআপ লুক বা নো-মেকাপ লুকের জন্য পারফেক্ট লিপস্টিক এটি।

আলিয়া ভট্ট: আলিয়া হলেন জলপাইরঙা মেয়ে। ক্যাটরিনা, ঐশ্বর্য এঁরা প্রত্যেকেই এই রকম স্কিন টোনের অধিকারিণী। ভারতীয় হলে এঁদের ফরসাই বলা হয়। কিন্তু এঁদের প্রকৃত স্কিন টোন হল অলিভ। আপনার স্কিন টোন এরকম হলে বেছে নিন মাইগ্ল্যামের মনিশ মালহোত্রা হাই-শাইন লিপস্টিক রেঞ্জের বেয়ারলি নুড শেডটি। গোলাপি ঘেঁষা নুড শেড পছন্দ করলে এই লিপস্টিকটি জলপাই রঙা মহিলাদের জন্য পারফেক্ট। তবে যদি একটু বাদামী ঘেঁষা নুড পছন্দ করেন সেক্ষেত্রে ওই একই রেঞ্জের ক্যারামেল কিস শেডটি লাগাতে পারেন।

সোনম কপূর: সোনম কালোও নন আবার ফরসাও নন। বাংলায় একে বলা হয় মাজা মাজা গায়ের রং। এই জাতীয় স্কিন টোনের জন্য সেরা হল মাইগ্ল্যামের মনিশ মালহোত্রা হাই-শাইন লিপস্টিক রেঞ্জের ইংলিশ রোজ অথবা সানসেট সিয়ানা শেড দুটি। প্রথমটি একটু গোলাপি ও পার্পল ঘেঁষা এবং অন্য শেডটি পিচ রঙা নুড 

দীপিকা পাডুকোন: দীপিকা এবং সোনাক্ষি এঁরা দুজনেই সাদাটে স্কিন টোনের (how to buy perfect nude lipstick that matches your skin tone) অধিকারিণী। দীপিকার স্কিন টোন একটু বেশি উজ্জ্বল সোনাক্ষির চেয়ে। আপনারও এরকম স্কিন টোন হলে আপনি মাইগ্ল্যামের এল আই টি ক্রিমি ম্যাট লিপস্টিক রেঞ্জের ‘বেলিনি’  শেডটি বেছে নিতে পারেন।

প্রিয়ঙ্কা চোপড়া: প্রিয়ঙ্কা হলেন উজ্জ্বল শ্যামবর্ণা। মাইগ্ল্যামের রোজ-নুড শেডটি আপনার জন্য সেরা হবে। এছাড়াও যারা প্রিয়ঙ্কার চেয়েও আরও একটু কৃষ্ণবর্ণ যেমন নন্দিতা দাস তাঁরা মাইগ্ল্যামের ‘দ্য গুড ওয়াইফ’ শেডটি বেছে নিতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text