home / লাইফস্টাইল
কাউকে উপহার দেওয়ার আগে কিছু জিনিস মাথায় রাখুন

কাউকে উপহার দেওয়ার আগে কিছু জিনিস মাথায় রাখুন

উপহার শব্দটা শুনতে ছোট হলেও এর মধ্যে অনেক অনুভূতি জড়িয়ে থাকে। যখন কেউ ভালবেসে উপহার দেন তখন তার মধ্যে যেন সেই মানুষটার ভালবাসা রয়ে যায় আজীবন (how to choose gift wisely for someone)। আবার এর উল্টোটাও হয় অর্থাৎ কেউ দায়সারাভাবে উপহার দিলে সেটি বোঝা যায় উপহারটির মধ্যে দিয়েই। তাই কাউকে উপহার দেওয়ার সময় কিছু জিনিস মাথায় রাখার প্রয়োজন..

দাম গুরুত্বপূর্ণ নয়

কে কত দামী উপহার দিল তাই দিয়ে উপহারের মান নির্ণয় করা হয় না। তাই কেনার সময় দামী উপহার কিনতে হবে এই কথাটা মাথা থেকে সরিয়ে ফেলুন।

স্থান-কাল-পাত্র বুঝে উপহার

আপনি কি উপলক্ষ্যে এবং কাকে উপহার দিতে চাইছেন তার ওপরে কি উপহার দেবেন তা অনেক সময় নির্ভর করে। ধরুন বসের জন্মদিন পালন হচ্ছে আপনি নিশ্চয় সেখানে বড় টেডি বিয়ার তাঁকে উপহার দেবেন না!(how to choose gift wisely for someone) সেক্ষেত্রে আপনি বেছে নেবেন ভাল বই, ঘড়ি বা ডায়রির মত কিছু একটা। তেমনই বয়ফ্রেন্ডকে ভ্যালেন্টাইন ডের দিন ডায়রি দিয়ে বসবেন না, একটু হালকা মেজাজের কিছু উপহার দিন।

মানুষ চিনে উপহার বাছুন

যাকে উপহার দেবেন তিনি মানুষ হিসেবে কেমন সে কথা ভেবেও উপহার বাছা যেতে পারে। তিনি হয়ত পশুপ্রেমী এবার আপনার কাছের কেউ হলে পকেট বুঝে তাঁকে মাছ থেকে কুকুরছানা গিফট করতে পারেন আর যদি ততটা ক্লোজ না হয় সেক্ষত্রে পশুপাখি সংক্রান্ত ভাল বই বা মুভি প্যাক গিফট দিতে পারেন (how to choose gift wisely for someone)। আবার ধরুন কেউ খুব খেলতে ভালবাসে তাঁর জন্য প্রিয় খেলোয়াড়ের সই করা ব্যাট বা জার্সি অথবা পোস্টার উপহার দিতে পারেন। তিনি আজীবন নিজের কাছে সেটা রেখে দেবেন।

নিজের ছাপ রাখুন

যাকে উপহার দিচ্ছেন তিনি যেন পরে মোড়ক খুলে বুঝতে পারেন উপহারটা আপনার দেওয়া। তাই নিজের পছন্দের সাথে তাঁর পছন্দ মিলিয়ে উপহার বাছতে পারেন। ধরুন আপনি খুব খোলা মনের একজন মানুষ তাই কোনও বাচ্চার জন্মদিনে আপনি উপহার হিসেবে রঙ পেন্সিল বা জলরঙ উপহার দিলেন। তাতে আপনার চরিত্রের একটা আভাস পাওয়া যায়।

কিছু লিখে দিন

উপহার যাই দিন নিজে দুলাইন লিখে দিন। তারজন্য লেখক বা কবি হতে হবে না কিন্তু লিখে দিলে তাতে অনেক বেশি পার্সোনাল টাচ অনুভব করা যায়। বহু পরে সেই লেখা দেখে হয়ত আপনাকে মনে পড়বে তার। (how to choose gift wisely for someone)

ভালবাসা হল সব উপহারের সেরা উপহার তাই যাকে দিচ্ছেন তাঁকে উপহার দেওয়ার সময় মন থেকে হেসে দেবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App  

05 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text