home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
চুল রং করাবেন? বেছে নিন স্কিন টোন অনুযায়ী চুলের রং

চুল রং করাবেন? বেছে নিন স্কিন টোন অনুযায়ী চুলের রং

কদিন ধরে প্রিয়াঙ্কার মনমেজাজ ভাল নেই। কলেজে পরীক্ষার চাপ তার মধ্যে বয়ফ্রেন্ডের সাথে ঝামেলা হয়েছে। তাই নিজের মন ভাল করতে তার মনে হয়েছে চুলে রং করাবে (how to choose hair color based on skin tone)। কিন্তু এখানেও সমস্যা, সে কিছুতেই বুঝে উঠতে পারছে না চুলে কি ধরণের রং করালে তাকে দেখতে সবথেকে সুন্দর লাগবে। এই কনফিউশন একা প্রিয়াঙ্কার নয়, অনেকেরই যারা চুলে রং করাতে চান।

মুখ দেবে রঙের খোঁজ

আপনি ইউটিউব, ফেসবুক ঘাঁটছেন এদিকে আপনার মুখের মধ্যেই আছে উত্তর। বুঝলেন না তো? আয়নার সামনে দাঁড়িয়ে নিজের মুখের কয়েকটি জিনিস ভাল করে লক্ষ্য করুন। তারাই বলে দেবে আপনি চুলে কি রং করাবেন।

আপনার স্কিন টোন কী

আমাদের ত্বকের যেমন তিন-চার রকম ধরণ আছে তেমনই ত্বকের রঙেরও (skin tone) তিনরকম ভাগ আছে। কুল টোন, ওয়ার্ম টোন এবং নিউট্রাল টোন- এই তিন ধরণের স্কিনটোন পৃথিবীর প্রতিটা মানুষের আছে (how to choose hair color based on skin tone)। এবার আপনি কিভাবে বুঝবেন আপনার ত্বকের টোন তাই তো? 

পোশাক দেখে ত্বকের টোন বাছুন

  • আপনাকে যদি হলুদ বা লাল পোশাকে ভাল মানায় সেক্ষত্রে আপনার ত্বকের টোন হল ওয়ার্ম।
  • যদি নীল বা সবুজ রঙের পোশাকে আপনাকে দেখতে বেশি ভাললাগে তাহলে আপনার ত্বকের টোন হল কুল।
  • আর যদি সব ধরণের পোশাকই আপনাকে মানায় তাহলে নিরপেক্ষ ত্বকের টোন।

হাতের শিরায় লেখা আছে

সকালবেলা যেখানে সূর্যের আলো স্পষ্টভাবে পড়ে সেখানে দাঁড়িয়ে নিজের হাতের শিরাগুলি ভাল করে দেখুন। যদি নীলচে দেখায় তাহলে আপনার স্কিনটোন কুল আর সবুজ রঙের হলে ওয়ার্ম। আপনি যদি বুঝতে না পারেন শিরার রং নীল না সবুজ তাহলে আপনার ত্বকের টোন নিউট্রা্ল অর্থাৎ নিরপেক্ষ। (how to choose hair color based on skin tone)

চুলের রং বাছুন

  • যদি আপনি ওয়ার্ম রঙের ত্বকের অধিকারী হন তাহলে বার্গান্ডি বা বাদামী রং আপনার চুলের জন্য পারফেক্ট।
  • কুল টোনের ত্বক হলে হালকা নীল বা সবুজ রং আপনাকে বেশ মানাবে।
  • নিউট্রাল টোন হলে তো কথাই নেই, সব রকমের রং আপনাকে চুলে ভাল লাগবে।

সাহসী রং বাছতে পারেন

আমি তো বললাম ট্রাডিশনাল রঙের কথা কিন্তু আপনি যদি অন্যরকম রং চুলে করাতে চান সেক্ষেত্রে একটু বুদ্ধি করে রং বাছবেন। আমদের দেশের জলবায়ুর জন্য আমাদের ত্বকের ধরণ পাশ্চাত্যের তুলনায় আলাদা হয় তাই গোলাপী বা উজ্জ্বল লাল রং সেভাবে যায় না। আপনার যদি খুব ইচ্ছে করে তাহলে উজ্জ্বল লালের বদলে তামাটে লাল এবং পুরো চুল গোলাপী রং না করে জাস্ট একটা বা দুটো স্ট্রিপ এই রং করাতে পারেন। দেখতে খুব সুন্দর লাগবে।

মনে রাখবেন যে রঙই হোক, কালার করার পর আত্মবিশ্বাসের সাথে সেটা ক্যারি করুন তাহলেই সব রং আপনাকে মানাবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

25 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text