home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
নিজের ত্বক এবং আন্ডারটোন অনুযায়ী লিপস্টিক বাছুন

নিজের ত্বক এবং আন্ডারটোন অনুযায়ী লিপস্টিক বাছুন

এরকম কতবার হয়েছে যে লিপস্টিকের দোকান থেকে একটা লিপস্টিক পছন্দ করে কিনে এনেছেন কিন্তু বাড়ি এসে নিজের ঠোঁটে সেই রং দেখে ডাক ছেড়ে কাঁদতে ইচ্ছে করেছে? লজ্জার কিছু নেই এ খুবই সাধারণ একটা ভুল। তবে এবার থেকে আর এই ভুল হবে না কারণ আপনি শিখে যাবেন কিভাবে আপনার ঠোঁটের জন্য আপনি পছন্দমত লিপস্টিক বেছে নেবেন (how to choose lipstick for your skin tone)

কিভাবে লিপস্টিক কিনবেন?

কি রঙের লিপস্টিক কিনবেন জানার আগে এটা জানা প্রয়োজন কিভাবে লিপস্টিক কিনবেন? মানে লিপস্টিক কেনার আগে কি কি জিনিস অবশ্যই আপনাকে দেখে নিতে হবে সেটা জেনে নিন। (how to choose lipstick for your skin tone)

স্কিনটোন বনাম আন্ডারটোন

আপনার ত্বকের রঙ হল স্কিনটোন যা ভারতীয় উপমহাদেশ অনুযায়ী সাধারণত তিন রকমের হয়- ফর্সা, তামাটে এবং শ্যামলা (আরো হয় তবে এটা বেসিক)। আর আন্ডারটোন সারা পৃথিবী জুড়েই তিন ধরণের হয়- ওয়ার্ম, কুল আর নিউট্রাল যা নির্ধারণ করা যায় আপনাকে কোন রঙের পোশাকে সবথেকে ভাল মানায় বা আপনার হাতের শিরার রং কি তারওপর ভিত্তি করে।

লিপস্টিক বাছার সময় আপনি নিজের ত্বকের রঙ এবং আন্ডারটোন দুটি ভাল করে জেনে তবে রঙ বাছলে আর কোনও সমস্যা হবে না। আমি কিছু সাজেশন দিয়ে দিচ্ছি (how to choose lipstick for your skin tone)

ফর্সা ত্বক

অনেকে বলেন ফর্সা ত্বকে সব রঙের লিপস্টিক মানায় তা কিন্তু নয়। ফর্সা যারা তাদের গাঢ় লিপস্টিকের থেকে মাঝারি বা ন্যুড শেডের লিপস্টিকে সবথেকে ভাল মানায়। ওয়ার্ম আন্ডারটোনে পিচ বা কোরাল শেড এবং কুল আন্ডারটোনে মভ বা মোকা শেড আপনাদের জন্যই তৈরি হয়েছে। 

তামাটে বা ডাস্কি ত্বক

খয়েরির সব ধরণের শেড আর বেরী শেড আপনাদেরকে দারুণ মানায়। যদি আন্ডারটোন ওয়ার্ম হয় তাহলে সাবটেল ব্রাউন বা বেরী শেড আর কুল হলে টেরাকোটা, ক্যারামেল শেড দারুণ মানাবে। (how to choose lipstick for your skin tone)

শ্যামলা ত্বক

লাল, পার্পেল, খয়েরি যে কোনও শেড নিয়ে আপনি পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন আপনাকে অসম্ভব সুন্দর দেখতে লাগবে। কুল আন্ডারটোন যারা তারা রুবি লাল বা ওয়াইন লাল রং বাছুন আর ওয়ার্ম শেডে কপার, ব্রোঞ্জ এই রঙগুলি আপনাদের খুব মানাবে।

আশা করি একটা ধারণা পেয়ে গেলেন সঠিক রং বাছার ক্ষেত্রে। এবার পছন্দের লিপস্টিক চটপট কিনে ফেলুন। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

25 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text