home / ফ্যাশন
নিতম্বের আকার অনুযায়ী প্যান্টি পরেন তো? রইল কিছু সাজেশন!

নিতম্বের আকার অনুযায়ী প্যান্টি পরেন তো? রইল কিছু সাজেশন!

প্রতিবেদনের শিরোনাম দেখে চমকে উঠলেন নাকি? প্লিজ চমকাবেন না। আসলে নিতম্বের আকার ও গঠনের উপর নির্ভর করে কেমন প্যান্টি (how to choose panties according to butt shape) কিনবেন ও পরবেন। এখানে আমরা একটা মোটামুটি গাইড দেওয়ার চেষ্টা করলাম যে, কোন ধরনের প্যান্টি কী ধরনের নিতম্বের শেপের সঙ্গে মানানসই।

নিতম্বের আকার ও গঠন অনুযায়ী প্যান্টি পরুন

১। যদি আপনার নিতম্ব গোলাকার হয়, মানে, গোদা বাংলায় বলতে গেলে যদি আপনার পিছন ভারী হয়, তা হলে আপনাকে পরতে হবে থংস (how to choose panties according to butt shape) কিংবা মিনিকিনি। কারণ, ফুল কভারেজ পরতে গেলে অনাবশ্যক ফেব্রিক যোগ করবেন আপনার নিতম্ব পোর্শনে।

২। যদি আপনার নিতম্বের আকার চৌকো (how to choose panties according to butt shape) হয়, সেক্ষেত্রে কিন্তু ফুল কভারেজ প্রয়োজন। কিন্তু থংস পরলে চলবে না। হিপস্টারস অথবা হাই-রাইজ প্যান্টি পরুন। শেপ ঠিক থাকবে।

৩। যদি আপনার ফিগার আওয়ার গ্লাসের মত হয়, অর্থাৎ কোমর সরু কিন্তু নিতম্ব চওড়া হয়, সেক্ষেত্রে কিন্তু আবার ফুল কভারেজ হলে মুশকিল। দেখতে ভাল লাগবে না। এমন শারীরিক গঠনের জন্য সিমলেস প্যান্টি বা বিকিনি বেস্ট।

৪। আবার যদি আপনার কোমরের তুলনায় নিতম্ব ছোট বা সরু হয় সেক্ষেত্রে আবার প্রয়োজন ফুল কভারেজ, যাতে এ বৈষম্য বোজা না যায়। সেক্ষেত্রে আপনাকে পরতে হবে বয়শর্টস (how to choose panties according to butt shape) কিংবা হটপ্যান্ট কাটের প্যান্টি। কারণ, এই ধরনের প্যান্টি আপনার নিতম্বের নীচের সরু অংশকে মোটা দেখিয়ে সমানুপাতিক আকার দেয়।

প্যান্টি কেনার আগে মাথায় রাখুন কয়েকটি জরুরি বিষয়

১। আপনি কোন পোশাকের নীচে পরার জন্য প্যান্টি কিনছেন, সেটা মাথায় রাখুন। যদি বাড়িতে সব সময় পরার জন্য কেনেন, তা হলে আরাম ব্যাপারটাই মুখ্য হওয়া উচিত। আর যদি শাড়ির নীচে পরার জন্য কেনেন, তা হলে কিনুন বিকিনি স্টাইল। আঁটোসাঁটো ট্রাউজারের তলায় পরার জন্য চাই সিমলেস প্যান্টি (how to choose panties according to butt shape)। আবার পিরিয়ডের সময় পরার জন্য কিনতে পারেন হিপস্টারস। মোদ্দা কথা হল, কখন এবং কার নীচে, এই দুটো ব্যাপার আপনার প্যান্টি শপিংয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

২। প্যান্টি কোথাও ট্রাই করে দেখতে দেওয়া হয় না। এমনকী, এগুলি ফেরতযোগ্যও নয়। তাই চিরদিন আপনি হিপস্টার পরে অভ্যস্ত, অথচ হঠাৎ করে বন্ধুকে দেখে থংস কিনতে গেলেন, না, আমরা অন্তত আপনাকে এই পরামর্শ দেব না। যদি খুব ইচ্ছে করে, তা হলে একটি কিনে দেখতে পারেন। ভুলেও তিনটি প্যাক কিনতে যাবেন না।

৩। কিনতে যাওয়ার আগে প্লিজ নিজের সাইজ সম্বন্ধে জেনে নিন। প্যান্টির সাইজ হয় সেন্টিমিটারে, তাতে স্মল, মিডিয়াম, লার্জ, এক্সট্রা লার্জের অপশন থাকলেও, বিভিন্ন ব্র্যান্ডের সাইজ নানা রকমের হতে পারে। তাই সেন্টিমিটার কত, সেটা দেখে যাওয়াই বুদ্ধিমানের কাজ।

৪। প্যান্টি কোন মেটেরিয়ালের তৈরি, সেটা দেখে নিন। সেটি পুরো সুতির তৈরি কিনা, নাকি সিন্থেটিক তন্তুও মেশানো আছে তাতে, সেটা জানা জরুরি। স্ট্রেচেবল মেটেরিয়ালের তৈরি প্যান্টিও (how to choose panties according to butt shape) কিন্তু বাজারে পাওয়া যায়। যাঁদের ওজন নিয়মিত বাড়া-কমার সমস্যা আছে, তাঁরা এই ধরনের প্যান্টি কিনতে পারেন। সাধারণত প্যাকেটের গায়েই এসব লেখা থাকে। কিন্তু না থাকলে শপ অ্যাসিস্ট্যান্টকে জিজ্ঞেস করে নিন। অনলাইনে সেই অসুবিধে নেই। সেখানে প্রোডাক্ট ডেসক্রিপশন পড়লেই বুঝতে পারবেন।

মূল ছবি – পেক্সেলস ডট কমের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Oct 2020

Read More

read more articles like this
good points logo

good points text