home / ফ্যাশন
নিজের জন্য সঠিক জাম্পসুট পছন্দ করবেন কীভাবে

নিজের জন্য সঠিক জাম্পসুট পছন্দ করবেন কীভাবে

এই কথা অস্বীকার করে লাভ নেই যে জাম্পস্যুট হল একদম আদর্শ স্টেটমেন্ট স্টাইল। পা থেকে মাথা পর্যন্ত একটি মাত্র পোশাকের জাদু প্যান্ট আর টপের চেয়ে অনেক গুণ বেশি এগিয়ে। কিন্তু সার্ভে বলছে অনেক মহিলাই এই পোশাকটি এড়িয়ে চলেন। কেন বলুন তো? তার পিছনে অনেক কারণ আছে। (how to choose perfect jumpsuit)

যাদের একটু ভুড়ি আছে, তাঁরা এমন জাম্পস্যুট পরতে পারেন

অনেক মহিলাই মনে করেন তাদের ফিগার এই জাম্পসুট পরার উপযুক্ত নয়। আবার অনেকে ভাবতে থাকেন এর সঙ্গে ঠিক কীরকম অ্যাকসেসরি পরলে ভালো দেখাবে। এই ধরণের চিন্তা নেহাত অমূলক নয়। তবে চিন্তার গোড়ায় গলদ আছে।

জাম্পস্যুট পরে সুন্দর দেখাতে হলে আপনাকে প্রথমেই সঠিক জাম্পস্যুট বেছে নিতে হবে। তার পরে ঠিক করতে হবে কী অ্যাকসেসরি আপনি এর সঙ্গে পরবেন। চিন্তা করার কিছু নেই। আমাদের গাইডলাইন মেনে চলুন আর দেখে নিন আর শিখে নিন জাম্পসুট পরার নানা কায়দা এবং নির্ভয়ে ও নির্দ্বিধায় পরুন জাম্পসুট। (how to choose perfect jumpsuit)

কীভাবে নিজের জন্য সঠিক জাম্পসুট বেছে নেবেন

আত্মবিশ্বাসের সঙ্গে জাম্পসুট ক্যারি করুন

ড্রেস যেমন নানা প্রকারে পাওয়া যায় ঠিক তেমনি জাম্পস্যুটেরও নানা প্রকারভেদ আছে। তাই আমাদের প্রথম কাজ হল সঠিক জাম্পস্যুট বেছে নেওয়া বা কেনা

জাম্পসুট কিনতে গেলে প্রথমে ভেবে দেখুন এটা আপনি সকালে ক্যাজুয়াল কোনও অনুষ্ঠানে পরবেন নাকি রাত্রে কোনও ডিনার পার্টিতে পরবেন। আবহাওয়ার কথাটা মাথায় রাখতে হবে। যদি শীতকাল হয় তাহলে লম্বা হাতা জাম্পসুট এবং গরমকালে হাত কাটা বা স্লিভলেস জাম্পসুট কিনতে পারেন

এরপর আপনাকে পছন্দমতো দু তিনটে জাম্পসুট নিয়ে ট্রায়ালরুমে ঢুকতে হবে। যে জাম্পস্যুট আপনার কোমরের কাছে ফিট হচ্ছে এবং পায়ের দিকে ঢিলা হচ্ছে সেটাই আপনার জন্য আদর্শ জাম্পস্যুট। (how to choose perfect jumpsuit)

আপনি যদি দীর্ঘাঙ্গী হন তাহলে পায়ের দিকে ছড়ানো জাম্পস্যুট যেটা মাটির একটু ওপরে শেষ হয়ে গেছে সেরকম কিনতে পারেন। যদি আপনার উচ্চতা কম বা মাঝারি হয় তাহলে স্লিম ফিট ক্রপড স্টাইল জাম্পসুট কিনবেন। পায়ের ঝুল বেশি হলে আপনার উচ্চতা আরও কম দেখাবে।

মনে রাখুন কয়েকটি জরুরি বিষয়

অ্যাকসেসরিজ যেন মানানসই হয়

যখন জাম্পসুট পরবেন তখন কালার কম্বিনেশান নিয়ে একটু সচেতন থাকবেন। কালার কম্বিনেশান একটু এদিক ওদিক হলেই কিন্তু দফারফা হয়ে যায় পুরো জাম্পসুটের। আপনি বেছে বেছে দামী একটা জাম্পসুট কিনলেন আর উল্টোপাল্টা অ্যাকসেসরি নিলেন। আসরের মধ্যমণি তো হলেনই না উল্টে সবাই আপনার ফ্যাশন সেন্স নিয়ে হাসাহাসি করতে শুরু করল। 

আপনি দোষ দিলেন বেচারা নিরীহ জাম্পসুটকে। সত্যি কথা বলতে গেলে দোষটা আপনার। তাই তো বারবার বলছি কালার কম্বিনেশান নিয়ে বাড়তি সচেতন থাকতে। প্রয়োজনে বন্ধু বান্ধবদের সাহায্য নিন। ফ্যাশন ব্লগ দেখুন। ধরুন আপনি একটি হলুদ ক্লাচ নিলেন আর হলুদ পয়েন্টেড হিল পরলেন হাল্কা কোনও রঙের জাম্পসুটের সঙ্গে। এটা একদম সঠিক স্টাইল এবং সঠিক কালার কম্বিনেশানের উদাহরণ। কিন্তু আপনি পরলেন লাল জুতো, হাতে নিলেন সবুজ ক্লাচ আর আপনার জাম্পসুটের রঙ হল নীল তাহলে বুঝতেই পারছেন পুরো ব্যাপারটা ঠিক কীরকম ভয়ানক দাঁড়াবে।

পালাজো জাম্পসুট এখন বেশ ট্রেন্ড-এ আছে। এটা ঢিলেঢালা এবং সুতির বলে গরমকালে পরে আরাম পাওয়া যায়। তাছাড়া স্কিন ফিটিং জাম্পসুট সবাইকে মানায় না। কিন্তু পালাজো জাম্পসুট সবাই পরতে পারে। (how to choose perfect jumpsuit)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text