home / Jewellery
কোন আঙুলে কেমন ডিজাইনের আংটি মানাবে, রইল গাইড

কোন আঙুলে কেমন ডিজাইনের আংটি মানাবে, রইল গাইড

মহিলাদের সাজসজ্জার একটি অন্যতম অ্যাকসেসরিজ হল আংটি। নানা আকারের, নানা ডিজাইনের হরেকরকমের আংটি দেখে অনেকেই বুঝে উঠতে পারেন না যে কোনটা কিনবেন। কোনও আংটি ছোট-ছোট পাথরকুচি দিয়ে ডিজাইন করা, আবার কোনওটিতে হয়তো শুধু একটা বড় পাথরবসানো, আবার একদম সিম্পল একটা রিং-এর আকারের আংটিও অনেকেই পরেন। (how to choose rings according to finger shapes)

কিন্তু সমস্যা হল, এরকম হতেই পারে যে আংটিটা আপনার বন্ধুর আঙুলে বা আপনার কোনও পছন্দের সেলিব্রিটির আঙুলে মানাচ্ছে, সেটি আপনার আঙুলে ঠিক ভাল দেখাচ্ছে না। এরকম হয় তার কারণ, এক একজনের আঙুলের গঠন এক এক রকমের। আপনি হয়তো খুব সুন্দর ডিজাইনের একটা আংটি পছন্দ করলেন। কিন্তু সেই আংটিটি আপনার আঙুলে পরার পরে দেখলেন একদমই ভাল লাগছে না। তা হলে ঠিক কীভাবে আংটি পছন্দ করবেন? আমরা বলে দিচ্ছি এখানে…

সরু লম্বাটে আঙুল হলে

যদি আপনার আঙুল বেশ লম্বা এবং সরু হয়, তা হলে তো কোনও চিন্তাই নেই। কারণ, মোটামুটি সব ধরনের ডিজাইনই এরকম আঙুলে মানায়। লম্বা-লম্বা সরু আঙুল হল শিল্পীর আঙুল। আপনি বড় একটা পাথরের আংটি পরতে পারেন, আবার চাইলে ছোট পাতলা ডিজাইনের আংটিও পরতে পারেন। অনেকে আবার স্পাইরাল ডিজাইনের আংটি পরতে ভালবাসেন। লম্বা, সরু আঙুলে স্পাইরাল আংটিও দেখতে ভাল লাগে। (how to choose rings according to finger shapes)

আঙুল লম্বা হলেও মোটা

অনেকের আঙুল লম্বা হলেও একটু মোটা-মোটা গোল গোল হয়। তাঁরা চোখ বন্ধ করে বড় একটা পাথর বসানো আংটি পরে নিতে পারেন। আংটির বেড় একটু চওড়া রাখতে পারেন। যেহেতু আঙুলের গঠন মোটা, কাজেই ভারী ডিজাইনের আংটি কিন্তু দারুণ মানাবে। গোল পাথরের আংটি না পরে যদি একটু ওভাল শেপের আংটি পরেন, তা হলেও দেখতে ভাল লাগবে।

মাঝারি মাপের আঙুল হলে

যাঁদের আঙুল খুব একটা লম্বা নয়, কিন্তু পাতলা, তাঁরা মাঝারি ডিজাইনের আংটি পরুন। না খুব বড়, না খুব ছোট। মাঝারি আকারের গোল পাথর বসানো আংটি আপনারা পরতে পারেন। পাথর বসানো আংটি না পরতে চাইলে অবশ্য অক্সিডাইজড আংটিও পরতে পারেন। দারুণ, দারুণ ফুল বা অন্যান্য ডিজাইনের অক্সিডাইজড আংটি পাওয়া যায়। (how to choose rings according to finger shapes)

মোটা ও বেঁটে আঙুল হলে

অনেকেরই আঙুলের গঠন ছোট-ছোট, মোটা-মোটা হয়, তাঁদের এমন ডিজাইনের আংটি পরা উচিত যাতে আঙুলগুলো একটু লম্বাটে দেখায়। চৌকো অথবা লম্বাটে আকারের পাথর বসানো পাতলা বেড়ের আংটি পরতে পারেন, আবার যদি কস্টিউম জুয়েলারি পরতে চান তা হলেও ছোট এবং ছিমছাম ডিজাইনের আংটি পরলে দেখতে ভাল লাগবে।

যাদের হাতের পাতা খুব বড়

অনেকের চেহারা বেশ বড়সড় হয় এবং স্বাভাবিকভাবেই তাঁদের হাত ও আঙুলের গঠনও বড় হয়। তাঁরা বড় ডিজাইনের আংটি তো অবশ্যই পরতে পারেন, সঙ্গে একটা আঙুলেই হরেক ডিজাইনের বেশ কয়েকটা আংটিও কিন্তু পরতে পারেন। এটা এখন ফ্যাশনে ইন! (how to choose rings according to finger shapes)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text