Advertisement

Planning

বিয়ের জুতো কেনার কথা ভাবছেন? কয়েকটি বিশেষ টিপস রইল

Indrani BoseIndrani Bose  |  Dec 8, 2021
বিয়ের জুতো কেনার কথা ভাবছেন? কয়েকটি বিশেষ টিপস রইল

Advertisement

আপনার পোশাক, গয়না, মেকআপ ও অন্যান্য আনুষঙ্গিক ব্যাপার যতটা গুরুত্বপূর্ণ আপনার বিয়ের জুতো ঠিক তাই। সেই কথা চিন্তা করেই আমরা নিয়ে এসেছি বিয়ের কনের জন্য কিছু দারুণ জুতোর ডিজাইন এবং কিছু জরুরি টিপস। এমন কিছু টিপস যা মেনে চললে বিয়ের দিনে আপানকে অন্তত ব্রাইডাল জুতো (bridal shoes) নিয়ে চিন্তা করতে হবে না।

পায়ের আরামকে গুরুত্ব দেবেন

বিয়ে যদি একটু দেরিতে হয় বা বউভাতের কথাই ধরুন না। আপনাকে এই হিল জুতো পরে বারবার উঠতে হবে। পোজ দিয়ে দাঁড়াতে হবে। আর শুধু হিল কেন, আগে থেকে যে-কোনও জুতোয় আপনার পা অভ্যস্ত না থাকলে ফোস্কা আপনার কপালে ধেই-ধেই করে নাচছে, সেটা জেনে রাখুন। সেক্ষেত্রে জুতো যদি আরামদায়ক না হয় তা হলে কিন্তু খুব মুশকিল। তাই আগে থেকে পরে দেখে নেবেন যে, সেটা আপনার পায়ের জন্য আরামদায়ক হচ্ছে কিনা।

সুন্দর জুতো বেছে নিন

শেষে জুতোর (bridal shoes) শপিং করবেন না

সব কিনে ফেলেছি, শুধু জুতোটা পরে কিনে নেব বলে ফেলে রাখবেন না। শাড়ি ও ব্লাউজ বা লেহঙ্গা চোলি ফাইনাল হয়ে গেলেই টুক করে জুতো কিনে নেবেন। যদি একাধিক জুতো পরার প্ল্যান থাকে তা হলে জামাকাপড়ের সঙ্গে সেই মতো সাজিয়ে রাখবেন। যাতে বিয়ের দিন তাড়াহুড়ো না পড়ে যায়।

হিল পরতে পারেন কি?

আপনি হিল পরতে না পারলে হিল কিনবেন না। কারণ, বিয়ের জুতো আপনি কেবলই একদিন পরবেন এমন নয়। ভবিষ্যতেও আপনাকে পরতে হবে। তাই ঠিক যেমন জুতো আপনি পরতে পারবেন, সেরকম জুতোই কিনবেন।

আগে একবার পরে দেখে নেবেন bridal shoes

আপনার বিয়ের জুতো মোটামুটি একমাস আগে থেকেই আপনি কিনে রাখুন। বিয়ের দিন পরবেন বলে ফেলে রাখবেন না। বরং মাঝেমধ্য়েই সেই জুতো বাড়িতেই পরুন। যাতে বিয়ের দিন কোনও সমস্যা না হয়।

আরামকেও গুরুত্ব দিন

মনে রাখবেন বিয়ের দিন আপনার সাজ পোশাক যেমন গুরুত্বপূর্ণ (bridal shoes)। একইভাবে গুরুত্বপূর্ণ আপনার ব্রাইডাল জুতো। সারা সন্ধ্যা অনেক ধকল যাবে। আপনার পায়ের উপর যথেষ্ট চাপ পড়বে। তাই পায়ের আরাম অবশ্য়ই গুরুত্ব দেবেন। সেই মতোই কিনে নেবেন বিয়ের জুতো।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!