logo
Logo
User
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
চুল লম্বা দেখানোর ছয়টি দুর্দান্ত কৌশল

চুল লম্বা দেখানোর ছয়টি দুর্দান্ত কৌশল

জানেন তো, অনেক দিনের ইচ্ছে ছিল বেশ লম্বা হবে চুলটা (how to create long hair illusion) আর আমিও ইনস্টাগ্রামে ফ্লিপ-হেয়ার ট্রেন্ড ফলো করে রীল তৈরি করে আপলোড করব। হল না। এত হেয়ার ফল হচ্ছে আর সঙ্গে স্প্লিটএন্ডসের দাপট, যে পার্লারে গিয়ে চুলটা কেটেই এলাম।

আপনাদের মধ্যে এমন অনেকেই আছেন যাদের লম্বা চুল পছন্দ। কিন্তু চুল লম্বা হতে বেশ খানিকটা সময় লাগে। আপনার চুলকে তার মতো বাড়তে দিন, কিন্তু তারমধ্যে এই কয়েকটা কৌশল আপনি প্রয়োগ করে দেখতে পারেন যাতে আপনার চুল লম্বা দেখায়।

কিভাবে চুল বেশ লম্বা দেখানো যায়

১। স্ট্রেট চুল সবসময় লম্বা দেখায়, তো আপনি চুল স্ট্রেট করতে পারেন। যদি আপনার চুল কোঁকড়ানো বা ঢেউ খেলানো হয় তাহলে চুলে স্মুদনিং করাতে পারেন, এতে চুলটা বেশ লম্বা আর চকচকে দেখায়।

২। চুল লম্বা করার জন্য চুল কাটতে বলাটা একটু অদ্ভুত শোনালেও এটাই সত্যি। চুল লম্বা করার উপায় হলো নিয়মিতভাবে চুল ট্রিম করা অর্থাৎ চুলের আগা ছাঁটা জরুরি। কারণ অনেকসময় চুল ড্যামেজড হয়ে যায় আর স্প্লিটেন্ডস হয়ে যায়। এইরকম অবস্থায় চুল স্বাভাবিকভাবে বাড়তে পারে না। আর চুলের টেক্সচার এবং কোয়ালিটিও খারাপ হতে থাকে। নিয়মিত চুল ট্রিম করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় আর চুল তার স্বাভাবিক ছন্দে লম্বা হতে পারে।

৩। মাঝখান থেকে সিঁথি করলে অর্থাৎ যদি চুলে সেন্টারপারটিং করেন, তাহলে চুল লম্বা (how to create long hair illusion) দেখায়। এমনিতে তো পাশে সিঁথি করলেও সুন্দর দেখতে লাগে। কিন্তু পাশে সিঁথি করলে চুল ছোট দেখতে লাগে।

৪। ডবল পনিটেল করলে সহজেই আপনার চুল লম্বা দেখায়। কিভাবে করবেন, এখনই বলছি। প্রথমেই চুলটা হরাইজেন্টালি দুভাবে ভাগ করুন। অর্থাৎ একভাগ ওপরে দিকে, একভাগ নিচের দিকে। ওপরের অংশটা যেন নিচের অংশের থেকে একটু বেশি লম্বা হয়, মনে রাখবেন। এবার ওপরের দিকে যে চুলগুলো আছে সেটাতে সুন্দর করে একটা পনিটেল করুন, আর ঠিক তার নিচে নিচের অংশের চুলেও পনিটেল করুন। এমনভাবে পনিটেল দুটো করবেন, যাতে নিচের পনিটেলটা ওপরের পনিটেলে ঢাকা পড়ে যায়। দেখে মনে হবে আপনার চুল কত লম্বা। সহজ না?

৫। যখনি চুল কাটতে পার্লারে যাবেন, বলুন লেয়ার্স কাট করে দিতে। কিন্তু মনে রাখবেন, ‘চপি’ লেয়ার্স না লম্বা ‘রেজার্ড’ লেয়ার্স কাটতে বলবেন। এতে আপনার চুলের ভলিউম অনেক বেশি মনে হয় আর একটা ফ্রি-ফ্লো দেখা যায়। (how to create long hair illusion)

৬। ব্লো-ড্রাই করার সময় সমস্ত পেছনের চুল সামনে এনে ফেলুন। স্ক্যাল্প থেকে চুলের গোড়া একটু দূরে সরিয়ে অর্থাৎ টেনে নিয়ে ব্লোড্রাই করুন, এতে চুলের ভলিউম বেশি দেখাবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text