home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
শীতে লাগুক গোলাপি আভা – পীচ টিন্টেড মেকআপ লুকের সাহায্যে

শীতে লাগুক গোলাপি আভা – পীচ টিন্টেড মেকআপ লুকের সাহায্যে

শীতকাল এসে গিয়েছে আর এই সময়ে মহিলারা যে মেকআপ লুকটি সবচেয়ে বেশি পছন্দ করেন তা হল পীচ টিন্টেন্ড মেকআপ লুক। তার অবশ্য দুটো খুব ভাইটাল কারণ রয়েছে – প্রথমত, এই মেকআপ লুকটি (how to create peach tinted makeup look) খুবই ন্যাচারাল দেখতে লাগে আর দ্বিতীয়ত, পীচ টিন্টেড মেকআপ লুক আনতে খুব বেশি পরিশ্রম একেবারেই করতে হয় না। শীতে গালে একটু পীচ বা গোলাপি আভা সবারি পছন্দ। তবে যেহেতু আমাদের এখানে এত ঠান্ডা পড়ে না, কাজেই মেকআপের সাহায্য নিতেই হয়। চলুন দেখে নেওয়া যাক, কিভাবে ন্যাচারাল পীচ টিন্টেড মেকআপ করবেন

মেকআপ করার আগের প্রস্তুতি

ক) প্রথমেই মুখ পরিষ্কার করে নিন। আপনার ত্বকের ধরন অনুযায়ী ফেস ওয়াশ অথবা ক্লেনজার দিয়ে ভাল করে মুখ পরিষ্কার করুন যাতে মেকআপ করার আগে কোনও ময়লা না লেগে থাকে।

ADVERTISEMENT

খ) এবারে একটি কটন প্যাডে অল্প টোনার নিয়ে মুখে লাগিয়ে নিন। এতে ত্বক আরও গভীরভাবে পরিষ্কার হবে ও জেল্লাদার হয়ে উঠবে।

গ) এবারে ময়শ্চারাইজার লাগিয়ে নিন, যাতে বেস মেকআপ ভালভাবে বসে।

ADVERTISEMENT

জেনে নিন কিভাবে করবেন পীচ টিন্টেড মেকআপ

ক) প্রথমেই মুখে ভাল করে প্রি-মেকআপ বেস লাগিয়ে নিন এবং মেকআপ স্পঞ্জ অথবা আঙুলের ডগা দিয়ে ব্লেন্ড করে নিন।

খ) এবারে নিজের স্কিনটোনের সঙ্গে মিলিয়ে কমপ্যাক্ট পাউডার লাগান। স্পঞ্জের বদলে পাউডার ব্রাশের সাহায্যে এটি লাগান, এতে ব্লেন্ড ভাল হবে।

ADVERTISEMENT

গ) এবারে ফাউন্ডেশন ব্রাশের সাহায্যে ফাউন্ডেশন লাগিয়ে নিন ও বিউটি ব্লেন্ডার দিয়ে ভাল করে ব্লেন্ড করুন। (how to create peach tinted makeup look)

ঘ) এবারে আমাদের চোখের দিকে নজর দিতে হবে। চোখের উপরে প্রাইমার লাগিয়ে নিন ও ব্রাউন এবং পীচ শেডের আইশ্যাডো লাগান। খুব বেশি আইশ্যাডো লাগাবেন না। তাতে  ন্যাচারাল ব্যাপারটা আসবে না।

ADVERTISEMENT

ঙ) এবারে আপনার পছন্দের আইলাইনার লাগান। তবে যেহেতু পীচ টিন্টেড মেকআপ লুক তৈরি করছেন, কাজেই কালো অথবা ব্রাউন আইলাইনার লাগান। চোখের নিচের পাতায় কাজল লাগাবেন না। মাস্কারা লাগিয়ে নিন।

চ) আপনার যদি মনে হয়, তাহলে প্রয়োজন মত কন্টোরিং করতে পারেন। না করলেও কোনও সমস্যা নেই। এবারে আমাদের গালে পীচ ও গোলাপি আভা তৈরি করতে হবে মেকআপের সাহায্যে। আপনার কাছে যদি পীচ (how to create peach tinted makeup look) বা গোলাপি ব্লাশ থাকে তাহলে ব্রাশের সাহায্যে তা চিকবোনে লাগিয়ে নিন। যদি না থাকে, সেক্ষেত্রে ওই শেডের লিপস্টিক আঙুলের সাহায্যে গালে লাগিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন।

ADVERTISEMENT

ছ) এবারে হাইলাইটার লাগাতে হবে, কিন্তু শুধুমাত্র নাক আর কপালেই হাইলাইটার লাগান। (how to create peach tinted makeup look)

জ) নুড শেডের লিপস্টিক লাগিয়ে নিন। আপনি চাইলে গ্লসি বা ম্যাট – যে-কোনও রকমের নুড লিপস্টিকই লাগাতে পারেন। আবার যদি মনে করেন তাহলে হাল্কা কমলা লিপস্টিক বা লিপ গ্লসও লাগাতে পারেন।

ADVERTISEMENT

ঝ) এবারে একবার ফিক্সিং পাউডার বুলিয়ে নিন আর চাইলে মেকআপ স্প্রে করে নিন। ব্যস, আপনার ন্যাচারাল পীচ টিন্টেড মেকআপ লুক রেডি!

https://bangla.popxo.com/article/makeup-tips-and-tricks-to-hide-blemishes-and-dark-circle-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Nov 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text