home / রিলেশনশিপ
প্রাক্তন প্রেমিকের বিয়ে… কীভাবে সামলাবেন নিজেকে!

প্রাক্তন প্রেমিকের বিয়ে… কীভাবে সামলাবেন নিজেকে!

প্রেমে থাকুন। আনন্দে থাকুন। এই ইচ্ছে তো সকলেরই হয়। কিন্তু প্রেম ভেঙে যাওয়াও জীবনের অত্যন্ত স্বাভাবিক ঘটনা। ধরুন, আপনার প্রেম ভেঙে গিয়েছে। প্রাক্তন প্রেমিক নতুন কোনও সম্পর্কে জড়িয়েছেন। বিয়ে করছেন। এর সেই খবর শুনে আপনি কি ভেঙে পড়েছেন? মন খারাপ করছে? কীভাবে কাটিয়ে উঠবেন মন খারাপ? কন্ট্রোলে রাখবেন নিজের ইমোশন? আমরা কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম। (how to deal when ex is getting married)

সবার আগে কমন ফ্রেন্ডদের বাদ দিন

আপনার প্রাক্তন প্রেমিকের এবং আপনার কয়েকজন কমন বন্ধু নিশ্চয়ই রয়েছে। অন্তত এমন কেউ রয়েছেন, যিনি আপনাদের দু’জনকেই চেনেন। আপনাদের সম্পর্কে প্রায় সব খবর রাখেন। তাঁর সঙ্গে যত দ্রুত সম্ভব যোগাযোগ বন্ধ করে দিন। কারণ তিনি আপনার প্রাক্তনের বিয়ে নিয়ে হয়তো অনেক খবর দিতে চাইবেন। সেগুলো শোনার আর কোনও প্রয়োজন তো নেই। বিয়ের পর আপনার প্রাক্তন প্রেমিক এবং তাঁর স্ত্রী কেমন আছেন, ভাল নাকি খারাপ সে সব ইনফরমেশনও হয়তো দিতে চাইবেন কমন ফ্রেন্ডরা। কিন্তু সে সবই অ্যাভয়েড করুন।

স্টক করে নিজের ক্ষতি করবেন না

হয়তো প্রাক্তনের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর আর কথা বলেন না আপনি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তাঁর ওপর কড়া নজর রাখেন। এই অভ্যেস এখনই ত্যাগ করুন। প্রাক্তনের বিয়ের ছবি, ভিডিও বিভিন্ন প্রোফাইল থেকে ঢুকে দেখা বন্ধ করুন। এই গোয়েন্দাগিরি অজান্তেই আরও অসুস্থ করে তুলবে আপনাকে। (how to deal when ex is getting married)

ইমোশন চেপে রাখবেন না

প্রেম যখন করেছিলেন, তখন নিশ্চয়ই সে সম্পর্কে ইমোশন ছিল। সম্পর্কটা কোনও কারণে থাকেনি। এটাই বাস্তব। কিন্তু তার মানে যে সব ইমোশন শেষ হয়ে যাবে, এমন তো নয়। ঠিকই। ইমোশন শেষ হয় না হয়তো। প্রাক্তনের বিয়ের খবরে হয়তো পুরনো কথা মনে পড়ছে আপনার। কষ্ট হচ্ছে। কান্না পাচ্ছে। কেঁদে নিন যত খুশি। হয়তো রাগ হচ্ছে। রাগ সামলে নিন। কিন্তু ব্যস। ওই পর্যন্তই। ইমোশন ফিল করুন। তারপর মুছে ফেলুন। ওই খারাপ লাগা বা রাগ মনে রেখে দিলে জীবনে তো আর এগোতে পারবেন না।

যত তাড়াতাড়ি বাস্তব বুঝতে পারবেন, তত ভাল

প্রাক্তন বিয়ে করছেন মানে আপনার জীবন শেষ, এমনটা ভাবার কোনও কারণ নেই। আপনারা দু’জনেই সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পর ফের নতুন করে শুরু করতেই পারেন। সেই স্বাধীনতা রয়েছে। ফলে তিনি তাঁর জীবনের সিদ্ধান্ত নিয়েছেন। তাতে আপনার জীবনের গতি থমকে যাওয়ার কোনও কারণ নেই। আবার প্রাক্তন বিয়ে করছেন মানেই, আপনাকে তড়িঘড়ি বিয়ে করতে থিতু হতেই  হবে, এমনটাও নয়। প্রাক্তনের বিয়ের খবর শুনে নিজের জীবনের সিদ্ধান্ত নেবেন না। যখনই এই বাস্তব আপনার কাছে পরিস্কার থাকবে, মন খারাপ নিমেষে উধাও। 

সেলফ লভে বিশ্বাসী?

সবথেকে গুরুত্বপূর্ণ হল, নিজেকে ভালবাসুন। প্যাম্পার করুন। বই পড়া, গান শোনা, শপিং, বেড়ানো, সাজগোজ… নিজের যা যা ভাল লাগে, সে সব করে নিজেকে সময় দিন। (how to deal when ex is getting married)

অন্যরাও আপনাকে ভালবাসেন

আপনাকে যাঁরা ভালবাসেন এবং যাঁদের আপনি ভালবাসেন, তেমন মানুষদের সঙ্গে আরও বেশি করে সময় কাটান। পরিবার, বন্ধু বা নতুন পার্টনার, অনেকেই থাকতে পারেন এই লিস্টে। ভালবাসা পেলে, না পাওয়া ভালবাসার খারাপ লাগা ভুলে থাকা সহজ হবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text