home / রিলেশনশিপ
বান্ধবীর এক্সকে ভালবেসে ফেলেছেন- কি করবেন এখন

বান্ধবীর এক্সকে ভালবেসে ফেলেছেন- কি করবেন এখন

তিন মাস হল ব্রেক আপ হয়েছে মৌ আর রণিতের। মৌ মুভ অন করে গেলেও রণিত করতে পারছে না। এদিকে মৌয়ের বান্ধবী হল ঈশিতা, যে ছিল এদের দুজনের মান ভাঙ্গানোর একমাত্র মানুষ। ব্রেক আপের পর রণিত তাকে গিয়ে ধরেছিল মৌয়ের সাথে কথা বলিয়ে দেওয়ার জন্য। মৌ সেটা পত্রপাঠ নাকচ করলেও ঈশিতা মাঝঝান থেকে রণিতের প্রেমে পড়ে গেছে। এখন সে পড়েছে মুশকিলে কারণ একদিকে কাছের বান্ধবী মৌ আর অন্যদিকে সেই বান্ধবীরই এক্স রণিত যাকে ঈশিতা এখন ভালবাসে। সে না পারছে কাওকে বলতে আর না পারছে রণিতকে ভুলে থাকতে (How to Deal When You Want to Date Your Friend’s Ex)। কি করা উচিত এখন ঈশিতার?

এরকম ঘটনা ঘটতেই পারে, অস্বাভাবিক কিছু নয়। কারণ ভালবাসা বা প্রেম অত সামাজিক ঠিক-ভুল, নিয়ম-অনিয়মের ধার ধারে না। আর যার সাথে বর্তমানে আপনার বান্ধবীর কোনও সম্পর্ক নেই তাকে ভালবাসার মধ্যে ভুল কী আছে? আপনি তো কাবাব মে হাড্ডি হতে যান নি!

নিজে কনফার্ম হও

আপনি সত্যিই ভালবাসেন তো সেই ছেলেটিকে নাকি সাময়িক ভাললাগা- সেই বিষয়ে আগে কনফার্ম হন। বান্ধবীর এক্সকে ভালবাসার সূচনা সাধারণত দু’ভাবে হয়। (How to Deal When You Want to Date Your Friend’s Ex)

১। আপনি আগে থেকেই ছেলেটিকে ভালবাসতেন। যখন দেখলেন কোনও ভাবে আপনার বান্ধবীর সাথে ছেলেটি সম্পর্কে চলে গেল তখন আপনি সরে এসেছিলেন। আজ তাদের ব্রেক আপ হয়ে গেছে সুতরাং আপনার সামনে আর কোনও বাধা নেই।

২। ব্রেক আপের পর ছেলেটি আপনার কাছে ইমোশনাল হয়ে ভেঙে পড়ল। ধীরে ধীরে আপনিও ভাঙতে শুরু করলেন মানে ভালবেসে ফেললেন আর কী!

দ্বিতীয় ক্ষেত্রে অনেক সময় ভালবাসাটা সাময়িক হয় তাই বারবার নিজেকে প্রশ্ন করুন।

বান্ধবীকে বলুন

নিজেকে সিওর হলে সবার আগে আপনার বান্ধবীকে জানান। একদম কিন্তু কিন্তু করবেন না, তার জানার অধিকার আছে পুরোপুরি। সে যদি সরে আসতে বলে কোনও সিরিয়াস কারণ দেখিয়ে তাহলে সেটাকে উড়িয়ে দিও না। কারণ এতদিন সেই ছেলেটিকে কাছ থেকে দেখেছে আপনার বান্ধবীই (How to Deal When You Want to Date Your Friend’s Ex)। সেরকম কিছু না থাকলে তুমি দেখো সে কতটা খুশি হবে! হ্যাঁ একটু রাগাবে তোমায়, ওইটুকু তো সহ্য করতেই হবে..

ভালবাসার মানুষটিকে বলুন

এই কাজটাও বেশ সাবধানেই করতে হবে। এক্সের বান্ধবী প্রপোজ করছে ব্যাপারটা খুবই চাপের তা নিয়ে সন্দেহ নেই। তবে গ্রীন সিগন্যাল যদি আপনি আগে থেকে বুঝতে পারেন তাহলে চাপ নেই। আর যদি ছেলেটি সময় চায় তাহলে সেটা তাকে দিন।

পুরনো কথা তুলবেন না

আপনাদের সম্পর্ক শুরু হলে কথায় কথায় পুরনো স্মৃতিকে উসকোবেন না। নতুন ভাবে জীবন শুরু করুন। দুজন এক্সের মধ্যে জোর করে বন্ধুত্ব করানোর ভুলটাও করবেন না। আপনার সাথে দুজনে সহজ সম্পর্ক রাখছে মানে এই নয় তারা একে অপরের সাথেও রাখবে। তাদের দূরত্বকে সম্মান করুন। (How to Deal When You Want to Date Your Friend’s Ex)

আপনি মাথায় রাখবেন না যে আপনার বর্তমান প্রেমিক আপনার বান্ধবীর এক্স। তাহলে অকারণে অনেক কমপ্লিকেশন চলে আসবে। নতুন সম্পর্ককে সময় দিন, উপভোগ করুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

08 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text