home / ঘরের সাজসজ্জা
চট করে বদলে ফেলুন ঘরের লুক এই সহজ উপায়ে

চট করে বদলে ফেলুন ঘরের লুক এই সহজ উপায়ে

সারাদিন পর কাজের শেষে যখন আমরা ঘরে ফিরি তখন মনে হয় নিজের ঘরের থেকে শান্তির জায়গা পৃথিবীতে আর কোথাও নেই। এই ঘর আরো সুন্দর হয়ে ওঠে যখন তা মনের মত সাজানো থাকে (how to decorate home in low budget)। ঘর সাজানো মানে আমাদের ধারণা সেটা অনেক খরচার ব্যাপার কিন্তু কিছু ছোট পরিবর্তনেও আপনার ঘর পুরো নতুন আর সবার থেকে আলাদা হয়ে যেতে পারে। আপনার ঘরের ছবি দেখে সবার তখন মনে হবে, ‘ইশশ আমাদের ঘর এত সুন্দর করে কেন সাজানো নয়!’ অবাক হচ্ছেন তো? তাহলে দেখে নিন খুব সহজে কিভাবে বদলে যায় আপনার চেনা ঘর

দেওয়াল সাজান

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

ঘরের দেওয়াল শুধুমাত্র টিকটিকির চলা ফেরার জন্য ছেড়ে রাখবেন না। জানবেন আপনার ঘরের দেওয়ালে ফুটে থাকে আপনার রুচি, পছন্দ, মনের খবরও। তাই ঘরের দেওয়ালকে প্রথমেই যত্ন নিয়ে সাজান। নতুন বাড়ি হলে রঙ করার দরকার নেই৷ অনেক দিন রঙ করা না হলে আগে সেটা করে ফেলুন। চেষ্টা করবেন যে কোনও শেডের হালকা রঙ দেওয়ালে ব্যবহার করতে। তারপরে ওয়াল স্টিকার (wall sticker), ওয়াল হ্যাংগিং (wall hanging), ফটো কোলাজ (photo collage) দিয়ে সাজিয়ে ফেলুন। দেওয়াল লিখন এবার একটু অন্যরকম হোক।

পুরনো আসবাব রঙিন করুন

ফটো সৌজন্যঃ ইন্সটাগ্রাম

ঘরের মধ্যে যে সব পুরনো কাঠের ক্যাবিনেট, আলমারি বা চেয়ার আছে তাদের বোল্ড কোনও রঙ করে নিন। ঘরে আলাদা একটা ঝলমলে ফিল আসবে। ফাইবারের আসবাব হলেও করতে পারেন এটা (how to decorate home in low budget)। অ্যাক্রেলিক রঙ দিয়ে তার ওপর আর্টিস্টিক কিছু নকশাও আঁকতে পারেন।

টাইলস দিয়ে সাজান

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

বাথরুম বা রান্নাঘরের সব দেওয়াল আর তাক একই রঙে সাজানো হলে কোনও একটা দেওয়ালে অ্যাবসট্রাক্ট ডিজাইনের টাইলস বসান। দেখতে ক্লাসি আর ইউনিক লাগবে। তাকে ছোট কিউট কোনও ফুলদানী বা মূর্তি রাখতে পারেন।

গাছবাড়ি এখন ট্রেন্ড

বাড়ি সাজানোর সবথেকে সুন্দর আর সহজ উপায় হল বিভিন্ন গাছ ঘরে রাখা। গাছ এখন শুধু বাগান বা ব্যালকনিতেই নয়, বেডরুম থেকে বাথরুম সব জায়গাতেই সাজানোর পারফেক্ট হোম ডেকর (how to decorate home in low budget)। ক্যাকটাস থেকে শুরু করে বনসাই আবার এদিকে বিভিন্ন চেনা-অচেনা ফুলগাছ বাড়ির শোভা বৃদ্ধি করে। গাছ থাকলে ঘরের পরিবেশে এক অদ্ভুত শান্তি বিরাজ করে। শরীর-মন দুই ভাল থাকে।

স্টেটমেন্ট হোম ডেকর

ড্রয়িং রুমের একটা দেওয়ালে যে কোনও রকমের হোম ডেকর আইটেমের মধ্যে একটা বড় সাইজের আইটেম পছন্দ করুন। সেটা হতে পারে বড় অ্যান্টিক দেওয়াল ঘড়ি, পুরনো ডিজাইনের আয়না বা নিজেদের বড় সাদা-কালো ফটো। এই স্টেটমেন্ট হোম ডেকরেশন ঘরের লুক পালটে ফেলে এক নিমেষে। চেনা ড্রয়িং রুম হয়ে যায় মুহূর্তে অচেনা আর অ্যাট্রাকটিভ।

মনে রাখবেন ছোট ছোট পরিবর্তনেও খুব সুন্দর দেখতে লাগবে আপনার ঘর (how to decorate home in low budget)। আপনার স্বপ্নের বাড়ি সবথেকে ভাল করে বানাতে পারেন একমাত্র আপনিই। আমরা শুধু আপনাকে অল্প সাহায্য করতে পারি।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

16 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text