home / Styling
বাড়িতেই তো খুব সহজে করতে পারেন হেয়ার হাইলাইট

বাড়িতেই তো খুব সহজে করতে পারেন হেয়ার হাইলাইট

অনেকেরই চুল হাইলাইট করার ইচ্ছে হয়। কারণ হেয়ারস্টাইলে বদল আনলে একঘেয়ে লুকস থেকে সহজেই মুক্তি পাওয়া যেতে পারে। আর হেয়ার হাইলাইট করার সঙ্গে সঙ্গে লুকটা আরও বোল্ড হয়ে যায়। ফলে অনেকে হামেশাই চুল হাইলাইট করিয়ে থাকেন। কিন্তু টিনএজার বা কলেজ পড়ুয়ারা যে হেতু অনেক সময় বাড়ি থেকে অনুমতি পায় না বা তেমন পকেটমানি থাকে না, তাই আর সেটা করে ওঠা হয় না। তবে মজার ব্যাপার হল, পার্লারে গিয়ে টাকা খরচ না করে ঘরে বসেই চুল হাইলাইট করা যেতে পারে। (how to do hair highlights at home)

ঘরে বসে চুল হাইলাইট করার সব চেয়ে সোজা রাস্তা হল ফয়েল হাইলাইটস। বেশির ভাগ ক্ষেত্রেই এই পদ্ধতিতেই চুল হাইলাইট করা যায়। হাইলাইট করার জন্য রং করা চুলের গোছা অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে মুড়ে রাখা হয়। এ ভাবে চুলের অন্য অংশে রং লাগবে না। আর খুব তাড়াতাড়ি চুলে রং ধরে। তাই এটা হাইলাইট করার সব চেয়ে ভাল ও সহজ পদ্ধতি। আসুন দেখে নিই, কী ভাবে এই হাইলাইট করা হয়। (how to do hair highlights at home)

প্রয়োজনীয় উপকরণ:

১। হাইলাইটিং কিট

২। হেয়ারব্রাশ

৩। রাবার গ্লাভস

৪। সেকশনিং ক্লিপস

৫। হেয়ার টিন্টিং ব্রাশ (how to do hair highlights at home)

৬। অ্যালুমিনিয়াম ফয়েল

৭। টেল কোম্ব

৮। কালার প্রোটেক্ট শ্যাম্পু ও কন্ডিশনার

জেনে নিন ধাপে ধাপে কীভাবে বাড়িতেই চুলে হাইলাইট করবেন

১। হাইলাইটিং কিটে দেওয়া নির্দেশ অনুযায়ী রং মেশাতে হবে।

২। ব্রাশ দিয়ে এ বার চুল ভাল করে আঁচড়ে নিন। যেন একটুও জট না থাকে।

৩। এ বার রাবার গ্লাভস পরে নিন।

৪। চুল আঁচড়ে মাঝখান থেকে ভাগ করে নিতে হবে। (how to do hair highlights at home)

৫। এর পর অ্যালুমিনিয়াম ফয়েল কাটতে হবে। এমন ভাবে কাটবেন যেন তা ৪ ইঞ্চি চওড়া হয়। আর লম্বায় আপনার চুলের দৈর্ঘ্যের থেকে ২ ইঞ্চি বেশি হতে হবে।

৬। এ বার আপনার চুলকে ৩ ইঞ্চি x ৩ ইঞ্চি স্কোয়্যার সেকশনে ভাগ করে সেকশনিং ক্লিপ আটকে দিন।

৭। একটা ক্লিপ খুলে চুলের একটা গোছা নিয়ে টেল কোম্বের পিছনের অংশ দিয়ে চুলের ওই অংশটাকে ভাগ করে নিন। (how to do hair highlights at home)

৮। অ্যালুমিনিয়াম ফয়েলে এ বার ভাগ করা চুলের অংশ নিয়ে রেখে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ব্রাশ দিয়ে রং করুন। এ বার রং করা চুল ফয়েল দিয়ে ঢেকে দিন। মনে রাখবেন, পুরোপুরি যেন ঢাকা থাকে। অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে মুড়ে দেওয়ার পরে সেকশনিং ক্লিপ দিয়ে আটকে দিন যাতে খুলে যাওয়ার সম্ভাবনা না থাকে।

৯। আর বাকি ভাগ করে রাখা চুলগুলোও এ ভাবে রং করে ফয়েল দিয়ে মুড়ে রাখুন।

১০। এ বার ফয়েল খুলে নিয়ে কালার প্রোটেক্ট শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এ বার কন্ডিশনার লাগিয়ে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text