Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

স্যালোঁতে না, বাড়িতেই করে ফেলুন গোল্ড ফেসিয়াল

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Sep 15, 2021
স্যালোঁতে না, বাড়িতেই করে ফেলুন গোল্ড ফেসিয়াল

মুখে সোনা মাখছেন, তা দিয়ে ত্বকের যত্ন নিচ্ছেন, ভাবলেই মনটা খুশি-খুশি হয়ে যায়, তাই না? আপনার ত্বকও বেবাক খুশি হয়! কারণ, সোনার গুঁড়ো ত্বকের পক্ষে খুবই পুষ্টিকর! কিন্তু রোজ-রোজ তো আর তা বলে মুখে সোনা মেখে বসে থাকা যায় না! তাই আমরা অনেকেই পার্লারে গিয়ে গোল্ড ফেসিয়াল করাই এবং এক বুক খুশি নিয়ে বাড়ি ফিরি। (how to do salon like gold facial at home)

কিন্তু এই ধরনের ফেসিয়ালের অনেক খরচ এবং সত্যি কথা বলতে গেলে, সব পার্লারে গোল্ড ফেসিয়াল ঠিক করে করতেও পারে না। তাই পয়সা খরচ হল, কিন্তু ফল পেলেন না, বেশ বাজে একটা অবস্থা! এই ব্যাপারটা ধরতে পেরেই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি গোল্ড ফেসিয়াল বাড়িতেই কী করে করতে পারবেন, তার সুলুকসন্ধান।

আজকাল বাজারে বিভিন্ন ব্র্যান্ডের গোল্ড ফেসিয়াল কিট কিনতে পাওয়া যায়। আর সেই কিট কীভাবে নিজেরাই অ্যাপ্লাই করে ত্বকের হাল ফেরাবেন পুজোর আগে, সেই পদ্ধতিও বলে দিচ্ছি সহজ করে! (how to do salon like gold facial at home)

কেন করাবেন গোল্ড ফেসিয়াল

গোল্ড ফেসিয়ালের উপকারিতা জানলে সত্যিই অবাক হবেন! এই ধরনের ফেসিয়াল বাড়িতে করার আগে জেনে নিন তা সম্বন্ধে…

উপকারিতা: যে-কোনও ধরনের ত্বকের জন্য এই ফেসিয়াল করতে পারেন। এটি ত্বকের টক্সিন বের করে ক্ষতির হাত থেকে রক্ষা করে। রোদে পোড়া ত্বকের হাল ফেরাতে এটি আদর্শ। সোনাতে আছে নানা ধরনের অ্যান্টি এজিং উপাদান। রক্ত চলাচল দ্রুত করে এটি ত্বকে সজীবতা ফিরিয়ে আনে। ত্বকে মেলানিন ফর্মেশন এবং পিগমেন্টেশনের হাত থেকে বাঁচায়। ফলে ত্বকের রং উজ্জ্বল হয়। তা ছাড়াও ত্বকের ইলাস্টিসিটি বাড়িয়ে ত্বকে দেখতে ইয়ং করে দেয়!

জানতেন কি: গোল্ড ফেসিয়াল কিটে সোনার গুঁড়ো, সোনার ফয়েল, অ্যালো ভেরা, চন্দন তেল ইত্যাদি নানা প্রাকৃতিক উপাদান ব্যবহার করা হয়! সুতরাং, এটি ১০০ শতাংশ প্রাকৃতিক। প্রথমবার ব্যবহারের পর থেকেই আপনার ত্বক হয়ে উঠবে তরতাজা ও চকচকে! (how to do salon like gold facial at home)

গোল্ড ফেসিয়াল কিটে যা-যা আছে: এক বার ব্যবহারের উপযোগী গোল্ড ফেসিয়াল কিটে থাকে ফেস স্ক্রাব, অ্যাক্টিভেটর, মাসাজ ক্রিম, মাস্ক

কীভাবে ব্যবহার করবেন

এখানে বলে দেওয়া স্টেপগুলি অক্ষরে-অক্ষরে পালন করুন।

সাধারণ জলে মুখ ধুয়ে নিন। এবার গোল্ড স্ক্রাবটি দিয়ে হালকা হাতে সারা মুখে মাসাজ করুন। মিনিটদুয়েক এভাবে মালিশ করে ত্বকের মরা কোষগুলি তোলা হয়ে গেলে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে চেপে-চেপে মুছে নিন।

অ্যাক্টিভেটরটি কয়েক ড্রপ নিয়ে সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। মুছে বা ধুয়ে ফেলবেন না। (how to do salon like gold facial at home)

এবার মাসাজ ক্রিমটি দিয়ে সার্কুলার মোশনে সারা মুখ, গলা ও ঘাড়ে মালিশ করুন। যতটা ক্রিম টিউবে আছে, তার পুরোটাই মুখে লাগিয়ে মালিশ করতে হবে। ততক্ষণ মালিশ করবেন, যতক্ষণ না ক্রিম শুকিয়ে ত্বকে গভীরে ঢুকে যাচ্ছে। তারপর ভেজা তুলোর বল দিয়ে আলতো হাতে মুছে নিন বাড়তি ক্রিমটুকু।

এবার গোল্ড মাস্কটি ভাল করে মুখে-ঘাড়ে-গলায় লাগিয়ে নিন। পুরোটাই লাগিয়ে ফেলতে হবে। মিনিটপনেরো বা যতক্ষণ না মাস্কটি শুকিয়ে যাচ্ছে, ততক্ষণ রেখে ধুয়ে ফেলুন জল দিয়ে।

তুলোর বলে গোলাপজল নিয়ে হালকা করে সারা মুখে বুলিয়ে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!