Advertisement

ডি আই ওয়াই ফ্যাশন

জিমে না গিয়েও স্লিম দেখাতে পারেন, দরকার শুধু ড্রেসিং স্টাইল বদলানোর (How To Look Slim In Bengali)

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Nov 19, 2018
জিমে না গিয়েও স্লিম দেখাতে পারেন, দরকার শুধু ড্রেসিং স্টাইল বদলানোর (How To Look Slim In Bengali)

Advertisement

নিজেকে রোগা দেখাতে কে না চায়! রোগা দেখানোর জন্য না জানি সবাই কি কি করে. কখনো জিমে গিয়ে ঘন্টার পর ঘন্টা হেভি-ওয়ার্কআউট তো কখনো ডায়েট ফলো করে. এগুলোতে ফল পাওয়া যায় ঠিকই কিন্তু প্রতিটি ব্যাপার সময়সাপেক্ষ. যতদিন না পর্যন্ত সত্যিই নিজের মনের মতো ফিগার পাচ্ছেন, ততদিন নিজেকে স্লিম দেখানোর জন্য নিজের ড্রেসিং স্টাইল একটু বদলালেই কিন্তু আপনি কিছুটা স্লিম লাগতেই পারেন. হ্যাঁ, ঠিকই পড়েছেন, এমন অনেক জামাকাপড় আছে যেগুলো পরে আপনি নিজের বাড়তি মেদ সহজেই লুকোতে পারবেন. এখানে এমন কিছু ড্রেসিং স্টাইল নিয়ে আজ আলোচনা করবো, যেগুলো পড়ে আপনি বেশ রোগা লাগতে পারেন.

কয়েকটি ড্রেসিং স্টাইল যা আপনাকে দেবে স্লিম ফিগার লুক – Slimming Dress Styles In Bengali

এক-রঙা ড্রেস – Go Solid

Black dress

নিজেকে রোগা দেখাতে চাইলে সবচেয়ে সহজ উপায় হলো এক রঙের জামাকাপড় পড়ুন. গাঢ় রঙের জামাকাপড় পড়ুন. গাঢ় রং পড়লে রোগা দেখায়, বিশেষ করে কালো রং শরীরের বাড়তি মেদ লুকোতে সাহায্য করে. অন্তত একটা কালো ড্রেস অবশ্যই নিজের ওয়ার্ড্রোবে রাখুন, কি জানি কখন দরকার হয়!

স্ট্রাইপস – Striped Dress

Strips Collage

স্ট্রাইপড লুক এখন লেটেস্ট ফ্যাশন. যদি আপনিও স্ট্রাইপস পছন্দ করেন আর মনে মনে ঠিক করছেন যে এবার একটা স্ট্রাইপড ড্রেস কিনতেই হবে, তাহলে শুনুন, এমন স্ট্রাইপস কখনোই নেবেন না যেটা খুব মোটা আর হরাইজেন্টাল. তাহলে আপনাকে আরো মোটা দেখাবে. সব সময় ভার্টিকাল বা কোনাকুনি ডিজানের স্ট্রাইপস বাছুন. এই ধরণের স্ট্রাইপস আপনার শরীরকে মোটা দেখায় না. প্যান্টস, জ্যাকেট, স্কার্টস বা মিডি যাই পড়ুন না কেন, সবসময়ে পাতলা স্ট্রাইপস দেখে কিনবেন, এতে লম্বা আর রোগা দেখায়.

হাই-ওয়েস্ট – High Waisted Dresses

High Waist Dress

একটা সময় ছিল যখন লো-ওয়েস্ট জিন্স, প্যান্টস আর স্কার্টসের চল ছিল. কিন্তু এখন ব্যাপারটা উল্টে গেছে. এখন হাই-ওয়েস্ট জিন্স, প্যান্টস আর স্কার্টসের চল. এই ডিজানের ড্রেস বালকি চেহারার জন্য বেস্ট. আপনি হাই-ওয়াশ জিন্স, স্কার্ট বা প্যান্টের সাথে শার্ট বা ব্লাউস টাক-ইন করে পড়তে পারেন. দেখতে ভালো লাগবে.

ম্যাক্সি ড্রেস – Maxi Dresses

Maxi Dress

রোগা দেখানোর জন্য ম্যাক্সি ড্রেস পড়তে পারেন. এতে বেশ লম্বাও লাগে. যদি ডার্ক শেডের ম্যাক্সি ড্রেস পড়েন, তাহলে তো কথাই নেই! যদি ক্যারি করতে পারেন, তাহলে ম্যাক্সি ড্রেসের সাথে ম্যাচ করে হিলওয়ালা স্যান্ডেল পড়তে পারেন.

বেল্ট পড়ুন – Wear Belt

Belt Look

কোমর আর কোমরের নিচের অংশকে আলাদা দেখাবার জন্য বেল্টের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে. কোমরের অংশকে স্লিম আর কার্ভি দেখানোর জন্য বেল্ট পড়ুন. আপনি যদি ওয়ানপিস ড্রেস পড়েন, তাহলে কোমরে বেল্ট পড়ুন. মনে রাখবেন, সরু বেল্ট পড়বেন না, একটু চওড়া বেল্ট পড়ুন. আর বেল্ট যেন কোমরের থাকে, ওপরে বা নিচে না.

এ-লাইন ড্রেস – A Line Dresses

A Line dress

এ-লাইন টপ বা কুর্তি যেহেতু নিচের দিকে চওড়া হয়, তাই এরকম শেপের ড্রেস পড়লে পেট বা ভুরি সহজেই ঢাকা পড়ে যায়. শুধু তাই না, শরীরের বাড়তি চর্বিযুক্ত অংশও বোঝা যায় না. এ-লাইন টিউনিক, টপ বা কুর্তি ট্রাই করতে পারেন.

হাই-হিলস পড়ুন – High Heels

High Heels

যদি আপনার চেহারা বালকি হয় এবং তার সাথে হাইটও কম হয়, তাহলে লম্বা দেখানোর জন্য হাই-হিলস পড়ুন. আপনি পয়েন্টেড হিল পড়তে পারেন, যদি ক্যারি করতে পারেন.