ADVERTISEMENT
home / ফ্যাশন
কীভাবে বুঝবেন আপনার জন্য সঠিক ব্রা কোনটি? উপায় বলে দিচ্ছি আমরাই

কীভাবে বুঝবেন আপনার জন্য সঠিক ব্রা কোনটি? উপায় বলে দিচ্ছি আমরাই

সঠিক সাইজের জামা বেছে নেওয়া কি খুব কঠিন? স্তন ও কোমরের মাপ অনুযায়ী একটু হেরফের হতে পারে। তবে তা অল্টার করিয়ে নিলেই হয়ে যায়। পছন্দের জামা ট্রায়াল দিয়েই সঠিক মাপ অনায়াসেই পেয়ে যাই আমরা। কিন্তু কঠিন কী বলুন তো? সঠিক সাইজের ব্রা খুঁজে বের করা। আমরা যখনই মনে করি এটিই আমাদের সঠিক সাইজের ব্রা। বা এই ব্রা আমার জন্য পার্ফেক্ট। পর মুহূর্তে মনে হয় ভুল মাপের ব্রা নিয়েছি। কিংবা এই ব্রা পরে আমি কম্ফোর্টেবল নয়। অর্থাৎ সঠিক ব্রা খুঁজে পাওয়া (find your right bra)আর সোনার পাথর বাটি পাওয়া প্রায় একইরকম! 

সঠিক ব্রা পরুন

গবেষণা জানায়, বিশ্বের অধিকাংশ মেয়েই ভুল ব্রা পরেন। হয়তো আমি বা আপনি যে ব্রা এখন পরে রয়েছি, সেই ব্রাও আমাদের জন্য ঠিক নয়। তাও পোশাকের রকম ফেরে আবার ভিন্ন ভিন্ন ব্রা বেছে নিতে হয়। স্তনের মাপ অনুযায়ীও ব্রা’র সাইজ অন্য হয়। এইসব মিলিয়ে ব্রা (find your right bra) বেছে নিতে গিয়ে আমরা পরি ধন্দে। তাও আপনি কী করে সঠিক ব্রা বেছে নেবেন? সেই পদ্ধতিগুলোই আজ আলোচনা করব। কয়েকটি বিষয় আমরা লিস্ট ডাউন করেছি, যা আপনাকে সঠিক ব্রা বেছে নিতে সাহায্য করবে। দেখুন তো এই লিস্ট মিলিয়ে আপনার কোনও সুবিধা হয় কি না।

ADVERTISEMENT

কাপ সাইজ ঠিকভাবে বেছে নিন

কাপ সাইজ নিয়ে ঘাবড়ে যাবেন না

ব্যান্ড সাইজ ও কাপ সাইজ (your right bra)এই দুই খুব গুরুত্ব পূর্ণ। আপনার কোমরের মাপের উপর নির্ভর করে আপনার ব্যান্ড সাইজ। ব্রা’র কাপ সাইজ নির্ভর করে স্তনের মাপের উপর। তাই কাপ সাইজ বেছে নেওয়ার সময় অবশ্য়ই ঘাবড়ে যাবেন না। সি, ডি, বি বা এ যে কাপের সাইজ আপনার স্তনে পার্ফেক্ট ভাবে ফিট সেই ব্রা নেবেন। এতে আপনার কাপ সাইজ এক সাইজ বড় লাগতে পারে। আবার ব্য়ান্ড সাইজও ছোট লাগতে পারে। যে ব্রা পরে আপনি কম্ফোর্টবেল সেই ব্রা বেছে নেবেন।

সঠিক ভাবে স্তনের মাপ নিন নিজেই

অনলাইন ব্রা কেনার সময় সেখানে সাইজ ক্যালকুলেটর আপনি পেয়ে যাবেন। বা অন্য ওয়েবসাইটেও স্তনের মাপ নেওয়ার জন্য সাইজ চার্ট থাকে। আপনি সেই পরামর্শ মতো আপনার স্তনের মাপ নিয়ে নিন। সেই মাপ অনুযায়ী ব্রা’র সাইজ ডিসাইড করুন। কোম্পানির হেরফেরে সাইজ আলাদা হতে পারে।

ADVERTISEMENT

ব্রা পরে কম্ফোর্টেবল থাকুন

রিভিউ পড়ুন মন দিয়ে

যখনই আপনি অনলাইন পার্চেস করবেন, আপনি দেখে নিন সেই প্রোডাক্টের রিভিউ কীরকম। কটা স্টার এই প্রোডাক্ট পেয়েছে? অন্যান্য় কাস্টোমারের রিভিউগুলো পড়ে দেখুন। সেই ব্রা পরে (your right bra)তারা কি কম্ফোর্টবেল ফিল করছেন? পজিটিভ রিভিউ পেলেই একমাত্র এগোন।

ADVERTISEMENT

একাধিক ব্রা পরে দেখুন

একাধিক ব্রা ট্রাই করুন

অনলাইন ব্রা কিনে থাকলে এক সঙ্গে পছন্দের সব কয়েকটি ব্রা অর্ডার করে দিন। এবং ডিপার্টমেন্টাল স্টোর হলে ট্রায়াল রুমে গিয়ে ব্রা ট্রাই করুন। কাপ মেজারমেন্ট এবং ব্যান্ডের মাপ সঠিক থাকার পরেও অনেক সময় কোনও একটি ব্রা আপনার জন্য সঠিক নাও হতে পারে। আপনার হয়তো ফুল কভারড ব্রা প্রয়োজন, কিন্তু আপনি যদি সেই ব্রা না নিয়ে অন্য ব্রা নিয়ে থাকেন তবে আপনার আনকম্ফোর্টেবল বোধ হবেই।

আন্তর্জাতিক সাইজ নিয়ে সতর্ক থাকুন

বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ডের সাইজ কিন্তু আলাদা আলাদা হয়। ব্রিটেনে কিংবা আমেরিকায় ব্রা সাইজ একরকম হয়। আবার ভারতীয় ব্র্যান্ডের সাইজ আলাদা হয়। তাই কেনার সময় অবশ্য়ই তাদের সাইজ চার্ট ফলো করুন। সেই অনুযায়ী ডিসাইড করুন আপনাপ ৩৪ সি প্রয়োজন না কি ৩৬এ।

আপনি সঠিক ব্রা পরেছেন কীভাবে বুঝবেন?

  • ব্রা পরে কম্ফোর্টেবল লাগবে (your right bra)। এটাই সবথেকে বড় ক্রাইটেরিয়া।
  • ব্যান্ড আপনার কোমরে একদম ফিট হওয়া উচিত। কিন্তু যেন জ্বালা না করে কিংবা ব্যথা না হয়।
  • আপনার স্তন যেন সঠিক সাপোর্ট পায়।
  • স্ট্র্যাপ যেন টাইট হয়, কিন্তু তার মানে আপনার কাঁধে যেন কোনওভাবেই না ব্যথা লাগে।
https://bangla.popxo.com/article/what-to-wear-on-a-virtual-date-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Jan 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT