ADVERTISEMENT
home / Festive
পুজোর টিপস: এবার পুজোয় বহু পুরনো কম্বিনেশন লাল-সাদায় সাজুন নতুন ভাবে!

পুজোর টিপস: এবার পুজোয় বহু পুরনো কম্বিনেশন লাল-সাদায় সাজুন নতুন ভাবে!

কিচ্ছু করার নেই! রবীন্দ্রজয়ন্তী মানেও লাল পাড়-সাদা শাড়ি আর দুর্গা পুজোর অষ্টমীর সকাল এবং মায়ের বরণের সময়ও লাল পাড় সাদা শাড়ি, ওই যে দেবদাস ছবিতে সঞ্জয় লীলা বনশালি মাধুরী আর ঐশ্বর্যাকে দিয়ে লাল পাড় সাদা শাড়িতে নাচালেন, তারপর থেকে ভারতবাসীরা তো বটেই, বাংলাবাসীরাও ভেবে নিল যে, এটাই পুজোর (Durga Puja) ইউনিফর্ম! আর এখন সেলফি অধ্যুষিত সময়ে পুজোর দিনগুলোতে অন্তত একটি লাল-সাদা কম্বিনেশন অনেকেরই বাঁধা থাকে। তবে আমরা বলি কী, লাল-সাদা কম্বিনেশন (Red white combination) মানেই সেই আদ্যিকালের বদ্যিবুড়ির মতো লাল পাড় সাদা শাড়িই পরতে হবে, তার তো কোনও মানে নেই! আমরা এখানে পাঁচটা কম্বিনেশন বলে দিচ্ছি, আপনি সেই অনুযায়ী যুগোপযোগী হয়ে লাল-সাদায় ফাটিয়ে দিন। সাবেকিয়ানাও হল, সেলফিও হল আবার লাল-সাদাও হল!

আরও পড়ুনঃ পুজোয় পরার স্টাইলিশ কুর্তি ডিজাইন

১. লাল-সাদা রাফলড শাড়ি

যাঁরা শাড়িতেই লাল-সাদা কম্বনিশেন চাইছেন, কিন্তু সনাতনী সাজের বদলে আধুনিকা হওয়াটাই যাঁদের লক্ষ্য, তাঁরা এই ধরনের শাড়ি (saree) পরুন। যেহেতু, অনলাইনে কিনবেন, তাই পুজোর আগেই ডেলিভারি নিশ্চিত! এর সঙ্গে যাঁরা ব্লাউজ পরতে চান, তাঁরা পুরনো লাল ব্লাউজ দিয়ে চালান। আর আমাদের মত মানলে বলব, পরুন লাল কুর্তা কিংবা শার্ট। ফিউশন হল, আধুনিক হল, আবার ঐতিহ্যও হল!

২. সাদা-লালের ড্রেস

যাঁরা একটু বেশিই আধুনিক, পুজোয় সারা রাত ঠাকুর দেখবেন বলে ঠিক করে রেখেছেন, তাঁরা অর্ডার দিন এই লাল-সাদা স্ট্রাইপড ড্রেসটি। ড্রেসটির ইয়কে সাদা সুতোর কারুকাজও আছে। যদি ড্রেস হিসেবে পরতে না চান, তা হলে তলায় পরুন সাদা রংয়ের শর্ট পালাজো কিংবা লেগিংস! ব্যস, আর কী চাই!

ADVERTISEMENT

৩. লাল-সাদা সালোয়ার-কুর্তা সেট

এটি হচ্ছে সেফেস্ট কম্বিনেশন। যাঁরা ষষ্ঠীর দিন লাল-সাদা কম্বিনেশন পরবেন বলে ঠিক করে রেখেছেন, তাঁরা কিনে ফেলুন এই কুর্তা সেটটি কিংবা এই ধরনের অন্য কোনও কুর্তা সেট। একটু বেশি সাদামাটা লাগলে এর সঙ্গে পরে ফেলুন দুর্গা মোটিফ জুয়েলারি! আপনার সাজ কমপ্লিট।

https://bangla.popxo.com/article/durga-motif-junk-jewellery-will-rock-in-this-durga-puja-in-bengali

৪. লাল কলমকারির টপ, সঙ্গে সাদা খাদির পালাজো

যাঁরা পুজোর সময়ও ফুরফুরে আধুনিকা হয়েই থাকতে চান, তাঁদের জন্য এই পোশাকটি আদর্শ! সপ্তমীর সকালে পরে ফেলুন এই ধরনের সুতির কলমকারি টপ এবং খাদির পালাজো, সঙ্গী হোক ইন্ডি অ্যাকসেসরি। লাল শেডের অ্যাভিয়েটর সানগ্লাস পরে নিন। ব্যাগের বদলে ক্যারি করুন কাচবসানো গুজরাতি কাজের ঝোলা। বোহো শিক লুকের জন্য আর কিছুর প্রয়োজন নেই!

৫.

যাঁরা পূর্ব ও পশ্চিমের বর্ডার লাইনে আছেন, তাঁদের জন্য রইল এই অঙ্গরাখা কুর্তা ও ধোতি প্যান্টটির কম্বো। এটি বোহোও বটে, আবার আধুনিকও বটে, স্টাইলেরও বটে, আবার সনাতনীও বটে। এই ধরনের কুর্তার সঙ্গে ইচ্ছে হলে পালাজো কিংবা স্ট্রেট বা ইজের প্যান্টও পরতে পারেন। দিব্যি মানিয়ে যাবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

22 Sep 2019
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT