home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
প্রাকৃতিকভাবে পাউটি ঠোঁট পেতে ব্যবহার করুন কফি

প্রাকৃতিকভাবে পাউটি ঠোঁট পেতে ব্যবহার করুন কফি

এখন তো সেলফির যুগ। আর সেলফি মানেই পাউট করে ছবি তোলা। আসলে সিনেমার নায়িকাদের দেখাদেখি আমরাও পাউট করতে শিখে গিয়েছি (How to Get Naturally Plump Lips with OH Coffee Lip Plumping mask)। আপনিও হয়ত সুন্দর একটা লিপস্টিক লাগিয়ে পাউট করে ছবি তুলতে গেলেন, কিন্তু দেখলেন ঠোঁট ফেটে চৌচির! কী বিশ্রী ব্যাপার হবে বলুন তো! আবার অনেকে আছেন, যাঁদের কিছুতেই ‘পারফেক্ট পাউট’ হয় না। ঠিক কী কী টিপস মেনে চললে আপনিও দারুণভাবে পাউট করতে পারবেন, সে কথাই বলব।

পারফেক্ট পাউটি ঠোঁটের জন্য বিশেষ টিপস

সাধারনত ভরাট ঠোঁটে পাউট দেখতে খুব ভাল লাগে। তবে অনেকের ঠোঁটই পাতলা হয়, তা বলে কি তাঁরা পাউট করবেন না! ঠোঁট সুন্দর করে তোলার জন্য বিশেষ কিছু যত্নের প্রয়োজন –

ক) ঠোঁট নিয়মিত এক্সফোলিয়েট করতে হবে। অর্থাৎ ঠোঁটের উপরে যে মরা চামড়া থাকে তা দূর করতে হবে। আপনি চাইলে চিনি ও কফি দিয়ে স্ক্রাব তৈরি করে সপ্তাহে দু’বার করে ঠোঁট এযফোলিয়েট করতে পারেন।

খ) আমাদের শরীরের অন্যান্য অংশের তুলনায় ঠোঁট অনেক বেশি নরম হয়। ফলে ঠোঁটে আর্দ্রতা ধরে রাখার জন্য নিয়মিত তাকে ময়শ্চারাইজ করুন। বার বার লিপ বাম লাগান। এতে ঠোঁট আর্দ্র থাকবে এবং মরা চামড়াও থাকবে না।

গ) পারফেক্ট পাউট একদিনে হবে না। এর জন্য আপনাকে নিয়মিত প্র্যাকটিস করে যেতে হবে। আয়নার সামনে দাঁড়িয়ে পাউট করুন।

ঘ) যদি আপনার ঠোঁট পাতলা হয় তাহলে পাউট করার আগে লিপ প্লাম্পার লাগাতে পারেন। এতে ঠোঁট বেশ ফোলা দেখায়। বাজারচলতি কোনও প্রোডাক্ট ব্যবহার করতে না চাইলে ঘরোয়া লিপ স্ক্রাবারের সঙ্গে সামান্য দারচিনি গুঁড়ো মিশিয়ে নিন। এতে ঠোঁটে একটা ফোলা ভাব আসে।

ঠোঁটের যত্ন নিন অরগানিক প্রোডাক্টের সাহায্যে

রূপচর্চায় যত বেশি অরগানিক অর্থাৎ প্রাকৃতিক প্রোডাক্ট ব্যবহার করবেন, তত ভাল ফল পাবেন। আর শরীরের অন্যান্য অংশের তুলনায় ঠোঁট যেহেতু একটু বেশিই নরম ও সংবেদনশীল হয়, কাজেই ঠোঁটের যত্ন (How to Get Naturally Plump Lips with OH Coffee Lip Plumping mask) নিতে হবে একটু বিশেষভাবে। আমরা আজ কমপ্লিট লিপ কেয়ার রেজিম নিয়ে কথা বলব যাতে আপনি পারফেক্ট পাউট করতে পারেন সহজেই

স্ক্রাব করতে হবে

সবার আগে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলতে হবে। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন অরগানিক হারভেস্টের লিপ স্ক্রাব, যা কফি দিয়ে তৈরি। কফি, শিয়া বাটার ও নারকেল তেল দিয়ে তৈরি এই লিপ স্ক্রাবটি কোমলভাবে ঠোঁটের মৃতকোষ সরিয়ে ঠোঁট নরম ও গোলাপি রাখতে সাহায্য করে।

লিপ সিরাম লাগাতে ভুলবেন না

ঠোঁটে এক্সফোলিয়েশন হয়ে গেলে সিরাম লাগানোটা জরুরি। এক্সফোলিয়েশনের ফলে সামান্য হলেও ঠোঁটের উপর চাপ পড়ে যা সিরাম লাগালে অনেকটা কমে যায়। অরগানিক হারভেস্টের এই কফি লিপ সিরামটি ঠোঁট ময়শ্চারাইজ করতে সাহায্য করে।

সবশেষে লিপ প্লাম্পিং মাস্ক

পাউটি ঠোঁটের প্রথম শর্ত হল প্লাম্প ঠোঁট অর্থাৎ বেশ ফোলা ঠোঁট। সবার তো আর জন্মগতভাবে ফোলা ঠোঁট হয় না আর অ্যাঞ্জেলিনা জোলির মত পার্মানেন্ট পাউটের জন্য সার্জারি করার মত আর্থিক পরিস্থিতিও আমাদের মত মধ্যবিত্তের সাধ্যের বাইরে। তবে অরগানিক হারভেস্টের লিপ প্লাম্পিং মাস্ক থাকতে চিন্তা নেই। আপনার বিশেষ দিনের আগের রাতে বেশ খানিকটা মাস্ক নিয়ে ঠোঁটে মেখে শুয়ে পড়ুন। পরদিন সকালে উঠে দেখবেন ঠোঁটে ন্যাচারাল পাউট হয়েছে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text