home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
দুর্গাপুজোর পর বুঝি মন খারাপ? কীভাবে ফিরবেন চেনা ছন্দে

দুর্গাপুজোর পর বুঝি মন খারাপ? কীভাবে ফিরবেন চেনা ছন্দে

আপনার বয়স আট হোক কিংবা আশি, পুজো চলে গেলেই মন খারাপ করবেই। ছোটবেলায় আমাদের মন খারাপ অন্যরকম ছিল। কারণ, পুজোর চারদিন বড়দের কোনও শাসন ছিল না। পড়তে বসার ঝক্কি ছিল না। পুজো চলে যাওয়া মানেই আবার সেই পুরনো রুটিনেই ফিরে আসা। বড় হওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টা যদিও একটু আলাদা। অনেকেরই পুজোর সময়েও অফিস থাকে। আবার অনেকের পুজোর কয়েকদিন ছুটি থাকে। তাই পুজোর ছুটি শেষ হলেই অফিসে যোগ দিতে হবে ভেবে তাদের মন খারাপ করে। তাই মোট কথা, পুজোর পর মন খারাপ থাকবেই। এই মন খারাপ (post durga puja) কীভাবে কাটিয়ে উঠবেন বলুন দেখি!

পুজোর ছবি আপনার বন্ধু (post durga puja)

পুজোর সময় ঘুরে বেড়িয়েছেন। নিশ্চয়ই মন পছন্দের ছবিও তুলেছেন। এবার সেই সব ছবিগুলোই দেখার সময় এসেছে। মোবাইলের গ্যালারি খুলে ছবিগুলো দেখুন। পুজোর সেরা ছবিগুলো কোন কোনটি, এবার সেই ছবিগুলো দেখুন। ছবি দেখলে আপনার মন ভালো লাগবে।

ছবি – ইনস্টাগ্রাম

এবার একটু কাজে মন দিন

পুজো চলে গিয়েছে। এবার আবার পুরনো রুটিনে ফিরে আসা। না, প্রতিদিন আর ঠাকুর দেখতে যাওয়ার ব্যাপার নেই। বন্ধুদের সঙ্গেও ঘুরতে যাওয়া নেই। এবার নয় পড়াশোনা শুরু আর না হলে কাজ শুরু। এবার সেই কাজেই মন দিন। আস্তে আস্তে অভ্যাস হয়ে যাবে। (post durga puja)

সারা বছর পুজোর উৎসব থাকলে ভালো লাগত না!

আনন্দ সাময়িক বলেই আনন্দ আমাদের কাছে অত স্পেশাল। আমাদের সারা বছর একরকম রুটিন থাকে। আর এই ,সময় থাকে অন্য রুটিন। পুজোর কয়েকদিন অন্য়রকম কাটে বলেই আমাদের এতটা মজা হয়। আর আমরাও সময়টাকে খুব মিস করি। কিন্তু ভেবে দেখুন তো, সারা বছরই যদি পুজো থাকত তাহলে কি পুজোর জন্য অপেক্ষা থাকত আপনাদের? নতুন পোশাক কেনা বা পরার সেই আগ্রহটাও থাকত না। তাই পুজো কয়েকদিনই ভালো লাগে।

ছবি – ইনস্টাগ্রাম

আসছে বছর আবার হবে! (post durga puja)

ঠিক আছে, পুজোর ছুটি শেষ। এখন মন খারাপ করাই স্বাভাবিক। কিন্তু এবার ভেবে দেখুন, পরের বছরের পুজোর জন্য় আপনার অপেক্ষা শুরু হয়েছে তো? আসছে বছর মা দুগ্গা আবার আসবেন। আমরা আবার মজা করব। ততদিন একটা বিরতি থাক না।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text