home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
পার্টির মধ্যমনি হতে চান? মেকআপ করুন দিশা পাটানির মত

পার্টির মধ্যমনি হতে চান? মেকআপ করুন দিশা পাটানির মত

অক্টোবর প্রায় শেষের পথে। এই তো সবে দুর্গা পুজো শেষ হল। তবে পুজো শেষ হলে কী হবে, উৎসবের তো সবে শুরু। এর পর কালী পুজো, তার পর বড়দিন আর তার পরেই নতুন বছর। তার উপরে আবার শীত পড়তে না পড়তেই শুরু হবে বিয়ের মরশুম। মানে সেলিব্রেশন কিন্তু একের পর এক চলতেই থাকবে। আর সেলিব্রেশন মানেই কিন্তু ফাটাফাটি সাজগোজ। (how to get ready for party like disha patani)

ঋতুভেদে আমাদের মেকআপ ও চুলের স্টাইল কিন্তু বদলে যায়। একথা তো মানবেন! মানে গরমকালে যেমন সাজেন, শীতের সাজ কিন্তু সেরকম হয় না। আবার ধরুন পুজোর সময়ে যেভাবে আপনি মেকআপ করেছেন বা চুল বেধেছেন, খ্রিস্টমাস পার্টিতে নিশ্চয়ই সেভাবে সাজবেন না। বছরের শেষের দিকে আমাদের সাজগোজে গ্ল্যাম লুকের চলটাই বেশি। স্পার্কলিং আইশ্যাডো, গ্লসি লিপস্টিক আর পাফি হেয়ারস্টাইল – মোটামুটি এরকম সাজই চলে বেশি। আজ আমরা আমাদের ভীষণ প্রিয় সেলিব্রেটি, দিশা পাটানির একটি লুক ডিকোড করব। আপনি চাইলে কোনও একটি পার্টিতে এই লুকটা ট্রাই করতে পারেন।

দিশা বলিউডে পা রাখেন ‘এম এস ধোনি’ সিনেমটির মাধ্যমে। সেখানে মিষ্টি এক চরিত্রে অভিনয় করে সবার মন জয় করেছিলেন তিনি। তারপর তাঁকে দেখা যায় ‘বাগি’ ছবিতে, প্রেমিক টাইগার শ্রফের বিপরীতে। সেখানে কিন্তু দিশার লুক একদম অন্যরকম ছিল। অত্যন্ত গ্ল্যামারাস লুকে দেখা গিয়েছিল দিশাকে। কাজেই বুঝতেই পারছেন, দিশা কিন্তু নিজের লুক নিয়ে যথেষ্ট এক্সপেরিমেন্ট করেন। (how to get ready for party like disha patani)

এছাড়া দিশার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ফলো করলে দেখবেন নানা রকম লুক নিয়ে এক্সপেরিমেন্ট করতে তিনি ভালবাসেন। কিছুদিন আগেই দিশা নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন যেখানে লাল রঙের একটি ফ্রিঞ্জ পোশাকে তাঁকে দেখা যাচ্ছে। চড়া মেকআপ নয়, তবুও একটা অদ্ভুত সুন্দর গ্ল্যাম লুক ক্রিয়েট করা হয়েছে দিশার জন্য। আপনিও কোনও পার্টিতে অনায়াসে এই লুকটি ট্রাই করতে পারেন। খুব বেশি সময় বা সরঞ্জাম কোনওটাই প্রয়োজন নেই। চলুন দেরি না করে বরং দিশার মেকআপ লুক ডিকোড করা যাক

দিশা পাটানির গ্ল্যাম মেকআপ লুক ডিকোড

দিশা যে ডিউয়ি লুক পছন্দ করেন তা তাঁর ইনস্টাগ্রামের ছবি দেখলেই বোঝা যায়। ডিউয়ি মেকআপ করার জন্য আপনি আপনার ত্বকের ধরন অনুযায়ী একটি ময়শ্চারাইজার বেছে নিয়ে মিনিট দুই-তিন মাসাজ করে নিন মুখে।

এবার প্রাইমার লাগান এবং তারপরে লাগান ইলিউমিনেটিং ফাউন্ডেশন। আপনার কাছে যদি ইলিউমিনেটিং ফাউন্ডেশন না থাকে সেক্ষেত্রে আপনি আপনার ফাউন্ডেশনের সঙ্গে ফেস সিরাম মিশিয়ে লাগাতে পারেন গ্লোয়ের জন্য। (how to get ready for party like disha patani)

হয়ে গেলে ক্রিম বেসড কনসিলার লাগিয়ে ত্বকের খুঁত ঢেকে ফেলুন এবং তারপরে সেটিং পাউডার লাগান যাতে মুখের অতিরিক্ত তেল শুষে যায়।

আইব্রো পেনসিলের সাহায্যে ভুরুর প্যাচ ফিল করুন এবং হালকা হাতে স্ট্রোক দিন। মোটা করে ভুরু আঁকবেন না। চাইলে আইব্রো টিন্টও লাগাতে পারেন।

চোখের উপরের অংশে প্রাইমার লাগান এবং নুড শেডের ম্যাট আইশ্যাডো লাগিয়ে নিন। এবারে ব্রাউন শেডের আইশ্যাডো ক্রিজ লাইনে লাগান এবং শেষে মেটালিক আইশ্যাডো লাগান। চোখের নিচের পাতায়-ও ইনার কর্নারে ইলেক্ট্রিক ব্লু মেটালিক আইশ্যাডো লাগান সামান্য।

কালো বা ডার্ক ব্রাউন আইলাইনারের সাহায্যে উইংড আই আঁকুন। চোখের নিচের পাতায় হালকা বাদামী কাজল লাগান। (how to get ready for party like disha patani)

চাইলে ফলস আইল্যাশ লাগাতে পারেন। আর যদি একান্তই না লাগাতে চান, সেক্ষেত্রে ভলিউমাইজার মাস্কারার দু’কোট লাগান।

চোখের ইনার কর্নারে, ব্রো-বোনে, চিবুকে, চিকবোনে এবং নাকের টিপে সামান্য হাইলাইটার লাগিয়ে নিন

ঠোঁটে লাগান বাদামী লিপ গ্লস। ব্যস, আপনার গ্ল্যাম মেকআপ লুক কমপ্লিট!  

যে মেকআপ প্রোডাক্টগুলো ব্যবহার করতে পারেন

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text