home / সৌন্দর্য ও ত্বকের যত্ন
কনুই কালো হয়ে যাচ্ছে? হীনমন্যতায় না ভুগে যত্ন নিন

কনুই কালো হয়ে যাচ্ছে? হীনমন্যতায় না ভুগে যত্ন নিন

শরীরের যে অংশগুলি দৃশ্যমান সে জায়গাগুলি পরিষ্কার রাখতেই হয় নাহলে নিজেদেরই দেখতে খারাপ লাগে। তবে আমরা সোজাসুজি দেখতে পাইনা কিছু জায়গা যা বাকিরা খেয়াল করে, তেমন জায়গাগুলি পরিষ্কার রাখার দায়িত্ব কিন্তু আমাদের। এই ধরুন আপনার কনুই কতটা পরিষ্কার আছে সেটি কি খেয়াল করেছেন আপনি? এদিকে স্লিভলেস পোশাক বা স্টাইলিশ ব্লাউজ পরলে আপনার কনুইয়ের দিকে বাকিদের চোখ যাবেই (how to get rid of dark elbows naturally)। কনুই পরিষ্কার করার জন্য বাড়িতে বানানো কয়েকটি প্যাকের হদিশ রইল আপনার জন্য।

কফি আর মধু

আমরা সবাই জানি কফিগুঁড়ো হল প্রাকৃতিক স্ক্রাবার যা খুব সুন্দরভাবে আমাদের ত্বকের মৃত কোশ তুলতে সাহায্য করে। কনুইয়ের কালো দাগ তিন চামচ কফির সাহায্যেই পরিষ্কার হয়ে যায়। তার সাথে এক চামচ মধু মিশিয়ে নেবেন। মধু ত্বককে ময়শ্চারাইজড করতে সাহায্য করবে।

লেবু এবং চিনি

লেবুতে আছে অ্যান্টি ট্যানের বৈশিষ্ট্য তাই একটা গোটা পাতিলেবু চিপে রস বের করে তুলো দিয়ে ম্যাসাজ করতে থাকুন কনুইতে। তার সাথে এক টেবিল চামচ চিনি মিশিয়ে নিতে পারেন, চিনি স্ক্রাবারের কাজ করে (how to get rid of dark elbows naturally)। ম্যাসাজ করার পরে ভাল করে ধুয়ে নিন কনুই তারপর ময়শ্চারাইজার মেখে নিন।

বেকিং সোডা ও লেবুর রস

বেকিং সোডা হল এক ম্যাজিক্যাল উপাদান যা আমাদের ত্বকের সব ময়লা দূর করতে সাহায্য করে। এই বেকিং সোডার সাথে অল্প লেবুর রস মিশিয়ে কনুইতে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে তুলে ফেলুন ঠান্ডা জল দিয়ে।

কনুই কালো হয় কেন

আগে সমাধান বলে দিলাম এখন জেনে নিন কনুই কালো কেন হয়? সবথেকে মূল কারণ হল ফ্যাট জমার জন্য, চর্বি জমে চামড়ায় ভাঁজ পড়ে তাতে ময়লা বসে যায়। (how to get rid of dark elbows naturally)

তাছাড়া টেবিলে কনুই ঠেকিয়ে টানা কাজ করলেও ঘষা লেগে কালো হয়ে যায়। আবার থাইরয়েড বা লিভারের সমস্যাও কনুই কালো হয়ে থাকার কারণ হতে পারে।

কারণ যাই হোক আপনি এখন জানেন কিভাবে এর হাত থেকে মুক্তি পাবেন। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

27 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text