ADVERTISEMENT
home / রিলেশনশিপ
ভালবাসা থাক, পরিস্থিতি যেন দমবন্ধকর না হয়ে ওঠে

ভালবাসা থাক, পরিস্থিতি যেন দমবন্ধকর না হয়ে ওঠে

যাকে ভালবাসেন, তাঁর প্রতি যে আপনি খেয়াল রাখবেন, তাঁর সুখে-দুঃখে সঙ্গ দেবেন, উজার করে ভালবাসবেন, মাঝেমাঝেই তাঁর খোঁজখবর নেবেন  এতো খুবই স্বাভাবিক কিন্তু আপনার ভালবাসা তাঁর জন্য যাতে ‘অত্যাচার’ না হয়ে যায় (how to get rid of possessiveness and insecurities in relationship) সেদিকে কি কখনও খেয়াল রেখেছেন?

এমন অনেকেই আছেন যারা নিজেদেরকে ‘কিউট কাপল’ বলে দাবী করেন এবং সবসময়ে সব কাজ একসঙ্গে করেন। এতে যে অন্য মানুষটির সায় নাও থাকতে পারে তা কিন্তু এঁরা ভাবেন না। ফলে একটা সময়ের পর ভালবাসার অত্যাচারে সম্পর্কের দম বন্ধ হয়ে আসে এবং বিচ্ছেদ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে! তবে এই কাজটি যারা করেন তাঁরা কিন্তু নিজেরাও বুঝতে পারেন না যে কখন পজেসিভ হতে হতে তাঁরা নিজের হাতেই সম্পর্ক নষ্ট করে ফেলছেন।

সারাজীবন একসঙ্গে থাকার অঙ্গীকার

দেখুন তো নীচের একটা স্বভাবও আপনার মধ্যে রয়েছে কিনা? থাকলে কিন্তু আপনি আপনার স্বামী বা প্রেমিকের প্রতি পজেসিভ (how to get rid of possessiveness and insecurities in relationship)! আর কীভাবে এই পজেসিভনেস কাটাবেন সে উপায়ও বলে দেব, চিন্তা নেই

ধরুন আপনি বাইরে ঘুরতে যেতে চান কিন্তু আপনার স্বামী বা প্রেমিক সে সময়ে বাড়িতে ফুটবল ম্যাচ দেখতে চান, আপনি বললেন তাঁকে আপনার সঙ্গে যেতে কিন্তু তিনি বললেন যে তিনি যেতে চান না। এমন অবস্থায় যদি আপনি অশান্তি করেন তাহলেই বিপত্তি। কখনও কখনও কিন্তু সম্পর্কে এক্ত স্পেস দেওয়া খুব দরকার।

ADVERTISEMENT

আপনার যদি কোনও একটা কাজ করতে ভাল না লাগে এবং আপনাকে সেই কাজটি করতে আপনার প্রেমিক বা স্বামী বাধ্য করেন, আপনার কি ভাল লাগবে? তার চেয়ে বরং যদি এই পরিস্থিতিতে আপনি তাঁকে সেটা করতে দেন যেটা তিনি করতে চাইছেন এবং আপনি নিজের পছন্দমতো কাজ করেন তাহলে দুজনেরই ভাল লাগবে। স্বামী-স্ত্রী বা প্রেমিক-প্রেমিকা মানেই যে সব কাজ একসঙ্গে করতে হবে তার কিন্তু কোনও মানে নেই।

ভরসার হাতটা যেন ছেড়ে না যায়

আরেকটি পরিস্থিতির উদাহরণ দেওয়া যাক, ধরুন আপনি কোনওভাবে জানতে পারলেন যে আপনার স্বামী বা প্রেমিকের সঙ্গে তাঁর প্রাক্তনের দেখা হয়েছিল। আপনি তাতে দুঃখ পেলেন এবং ক্রমে সেই দুঃখ জমে জমে তা রাগের সৃষ্টি করল (how to get rid of possessiveness and insecurities in relationship) এবং আপনি ঝগড়া করে বসলেন। এতে কি কিছু লাভ হল? তাঁর চেয়ে যদি আপনি কারও থেকে জানতে পারেন যে ওঁর প্রাক্তনের সঙ্গে ওঁর দেখা হয়েছিল, তাহলে সরাসরি ওঁকেই জিজ্ঞেস করুন যে ব্যাপারটা কী!

একটা বিষয় কিন্তু আপনাকে মানতেই হবে যে একই শহরে যদি দু’জন মানুষ থাকেন কখনও না কখনও তাঁদের হঠাৎ দেখা হয়ে যেতেই পারে! মাথা গরম করে অথবা সম্পর্কে ইনসিকিওরিটি এনে তো কোনও লাভ নেই! ওঁর সঙ্গে কথা বলে যদি সন্তোষজনক উত্তর না পান তখন না হয় অন্য ব্যবস্থা নেবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!    বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন

ADVERTISEMENT
25 Feb 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT