home / ডি আই ওয়াই বিউটি টিপস
শিশুর মত মসৃণ নিতম্বের জন্য প্রয়োজন নিয়মিত যত্ন

শিশুর মত মসৃণ নিতম্বের জন্য প্রয়োজন নিয়মিত যত্ন

আমাদের শরীরের বাকি অংশের ত্বকের পরিচর্যা করলেও একটি অংশের পরিচর্যা কিন্তু আমরা করি না, না আমি পায়ের কথা বলছি না, কারণ কালে-ভদ্রে হলেও পেডিকিওর আমরা সবাই করিয়ে থাকি। আমি নিতম্ব বা পাছা বা butt-এর কথা বলছি। কি ভাবছেন, এর আবার কী পরিচর্যা প্রয়োজন? আচ্ছা বলুন তো, যদি আপনার নিতম্বের ত্বক smooth হয় কিংবা আপনার নিতম্বের আকার সুঠাম হয় তাহলে কি আপনি অখুশি হবেন? নিশ্চয়ই না! তাহলে জেনে নিন কীভাবে এই বিশেষ অঙ্গটির পরিচর্যা করা প্রয়োজন! (How to get smooth and soft butt)

শরীরের বাকি অংশের মতোই নিয়মিত পাছার ত্বকেরও যত্ন নেওয়া প্রয়োজন। আপনি যেমন মুখে বা হাতে-পায়ে ময়শ্চারাইজার লাগান কিংবা ওয়াক্সিং করেন, সত্যি বলতে কী, নিতম্বের কি সেভাবে যত্ন নেন? নেন না। তবে নেওয়াটা উচিত। কীভাবে নিতম্বের ত্বক মসৃণ করা যায়, সে ব্যাপারেই কিছু কথা জেনে নিন।

১। ময়শ্চারাইজ

আমাদের শরীরের বাকি অংশের তুলনায় নিতম্ব বেশ অবহেলিত হয়। কিন্তু নিতম্বের ত্বক খসখসে হোক তা নিশ্চয়ই আপনি চান না। কাজেই এই বিশেহ জায়গার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে নিয়মিত ময়শ্চারাইজার লাগানো খুবই জরুরি। আপনি চাইলে নারকেল তেলও ব্যবহার করতে পারেন।

২। অ্যাকনে দূর করুন

অনেকসময় দেখবেন, নিতম্বের ত্বকে ছোট-ছোট ব্রণ হয় যেগুলো আমরা প্রথমদিকে পাত্তা না দিলেও মাঝেমধ্যেই এই ব্রণগুলোতে ব্যথা হয়। একে বাট অ্যাকনে বলা হয়। নিয়মিত আপনার পাছার ত্বক পরিষ্কার রাখলে আর এই সমস্যা থাকে না। অ্যাকনে দূর করতে চাইলে নিয়ম করে ক্লেনজিং, স্ক্রাবিং এবং ময়শ্চারাইজিং খুব প্রয়োজন। তবেই আপনি মনের মতো মসৃণ ত্বক পাবেন। (How to get smooth and soft butt)

৩। ব্রাজিলিয়ান ওয়াক্স

আপনি যদি সারা শরীরে ব্রাজিলিয়ান ওয়াক্স নাও করান, বিকিনি এরিয়াতে যখনই ওয়াক্স করাবেন, মনে করে ব্রাজিলিয়ান ওয়াক্স করাবেন। এতে খরচ সামান্য বেশি হলেও আপনার নিতম্ব থাকবে মোলায়েম এবনহ মসৃণ। এছাড়াও কোনও অবাঞ্ছিত লোম তো থাকবেই না, উপরন্তু মরা চামড়া, ময়লা সবই দূর হবে নিতম্বের ত্বক থেকে।

৪। ডিটক্স ড্রিঙ্ক

খাওয়া-দাওয়ার দিকেও নজর রাখুন। খাওয়া-দাওয়ার ওপরেও কিন্তু শুধু আমাদের স্বাস্থ্য না, আমাদের ত্বকের স্বাস্থ্যও নির্ভর করে। প্রিতিদিন যদি দিটক্স ওয়াটার পান করা যায় তাহলে শরীরের বাকি অংশের মতোই আপনার নিতম্বের ত্বকও হয়ে উঠবে পরিষ্কার এবং উজ্জ্বল।

৫। মাসাজ

নিয়মিত মাসাজ করানোটাও জরুরি। এতে রক্ত সঞ্চালন ঠিকভাবে হয় এবং ত্বকের অতিরিক্ত সেলুলয়েট দূর হয়, ফলে নিতম্বের থলথলেভাব চলে যায়। অন্য কাউকে বলতে সমস্যা হলে আপনি নিজেই প্রতিদিন স্নানের আগে মিনিট দশেক সময় বার করে মাসাজ করে নিন। (How to get smooth and soft butt)

ট্রাই করতে পারেন এই স্ক্রাবটি

অনেকের গোটা শরীরে সেলুলাইটের সমস্যা থাকে ফলে একটা থলথলে ভাব চোখে পড়ে এবং স্ট্রেচমার্কসও বেশি হয়। এই সমস্যা বেশিরভাগ সময়ে স্তন, পিঠ, লাভ হ্যান্ডেল অর্থাৎ কোমরের উপরের ভাঁজ এবং পাছায় দেখা যায়। কফি শুধুমাত্র স্ট্রেচমার্ক-এর দাগ দূর করতে সাহায্য করে তা নয়, ত্বকের ইলাস্টিসিটি অর্থাৎ টানটান ভাবও ফিরিয়ে আনে। আর অলিভ অয়েল পাচার ত্বক ময়শ্চারাইজ করতে সাহায্য করে।

উপকরণ – তিন টেবিল চামচ কফি পাউডার (আপনি চাইলে এক মুঠো কফি বিনস নিয়েও গ্রাইন্ড করে নিতে পারেন) এবং কয়েক ফোঁটা অলিভ অয়েল

কীভাবে ব্যবহার করবেন – অলিভ অয়েল এবং কফি পাউডার মিশিয়ে একটা স্মুদ পেস্ট তৈরি করুন এবং আধঘণ্টা থেকে ৪৫ মিনিট পর্যন্ত নিতম্বের ত্বকে মাসাজ করুন। পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি চাইলে স্নান করার আগেও এই স্ক্রাবটি ব্যবহার করতে পারেন।

কতদিন করতে হবে – মাসে দু’বার করে করতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

02 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text