home / Love
পার্টনার অন্য শহরে ? এই বিষয়গুলো মেনে চললে সম্পর্ক থাকবে সুন্দর

পার্টনার অন্য শহরে ? এই বিষয়গুলো মেনে চললে সম্পর্ক থাকবে সুন্দর

কাজের সূত্রে একে অপরের থেকে দূরে রয়েছেন, তাই না ? অফিসের চাপে সময় বের করতে পারছেন না । হয়তো সম্প্রতি বা বেশ কয়েক মাস হল আপনি অন্য শহরে চলে এসেছেন বা আপনার বয়ফ্রেন্ড অন্য শহরে চলে গিয়েছেন ( long distance relationship ) । একে অপরকে দেখতে চাওয়ার ইচ্ছে হলেও , তা  হয়ে উঠছে না । বা একসঙ্গে কাটানো সন্ধ্যাগুলোর কথা মনে পড়ছে খুব । মিস করছেন, অথচ দূরত্বই এখন প্রধান হয়ে উঠেছে । এমন কিছু সমস্যা তৈরি হচ্ছে, যা আগে ছিল না । একথা আমরা যতই মানতে নারাজ থাকি, কিন্তু দূরত্ব অনেক সমস্যা তৈরি করে । আর সেকথা মাথায় রাখতে হয় আমাদের । মন-মালিন্য, অভিমান হতে পারে । অল্প বিষয়ে ভুল বোঝাবুঝি হতে পারে কিন্তু কোনওভাবেই হাত যেন না ছেড়ে যায় আপনার ও আপনার সঙ্গীর ( keep long distance relationship alive )। যদি সঙ্গী দূরে থাকে, তবে কয়েকটি বিষয় আমাদের মেনে চলতে হবে । আর সেই নিয়মগুলি মেনে চললে অবশ্যই সম্পর্ক থাকবে সুন্দর, লং ডিসট্যান্স রিলেশনশিপ ( long distance relationship ) হলই বা !

যোগাযোগ

একে অপরের সঙ্গে যোগাযোগে যেন কোনও কমতি না হয় । হ্যাঁ, অফিসের সময় মিলতে না পারে । বা কাজের চাপও খুব বেশি থাকতে পারে । তাও অন্তত কিছু সময় বের করে হলেও আপনার সঙ্গীর খোঁজ নিন । তাহলে আপনার সঙ্গীরও ভাল লাগবে । আর আপনারও দেখবেন মন ভাল হয়ে যাবে । যেন আপনার সঙ্গী কোনওভাবেই না মনে করেন, আপনি তাঁকে ভুলে যাচ্ছেন । আবার অত্যাধিক কথাবার্তাও ভাল না, তবে এক একদিন নিয়ম ভাঙা যেতেই পারে । কারণ, ভালবাসায় সবকিছু চলে  ( keep long distance relationship alive ) । 

সময় দিন একে অপরকে

আমরা আমাদের কাছের মানুষকে সবথেকে গুরুত্বপূর্ণ যা দিতে পারি, তা হল সময় । সারাদিনের ব্যস্ততার মধ্যেও তাঁর জন্য একটু সময় বের করে ফোন করুন বা ভিডিয়ো কল করুন । দিনে অন্তত একবার ভিডিয়ো কল করার চেষ্টা করুন । তিনি কী বাজার করলেন, তিনি আজ কী করছেন এইসব খুঁটিনাটি প্রশ্নও করুন । স্বাস্থ্যের খোঁজ নিন । তাঁর ভাল লাগবে ।

প্রত্যাশা একটু কমিয়ে ফেলতে হবে

কাছে থাকলে আমাদের একরকম প্রত্যাশা তৈরি হয় সঙ্গীর থেকে । সেই প্রত্যাশা নিয়েই আমরা কখনও দূরে চলে আসি বা আমাদের সঙ্গী দূরে চলে যায় । সম্পর্কে দূরত্ব এলে, দুজনের মধ্যে তৈরি হওয়া প্রত্যাশা অনেকক্ষেত্রে পূরণ না হতে পারে । অনেক ইচ্ছেও পূরণ না হতে পারে, তা বুঝতে হবে । একটু খারপ লাগবে অবশ্যই, কিন্তু দূরত্বের কথা মাথায় রাখতে হবে । সেই অনুযায়ী নিজেদের চাহিদা, ইচ্ছেকে নতুন করে গড়তে হবে । 

একে অপরকে কাজের ফাঁকেও সময় দিন

সারপ্রাইজ, সারপ্রাইজ, সারপ্রাইজ…আমি কি সারপ্রাইজের কথা মিস করলাম ?

কোনও বিশেষ দিনে তাঁকে উপহার পাঠিয়ে দিন, সঙ্গে কোনও মেসেজ দিন । সেই মেসেজে স্মৃতির কথাও থাকতে পারে । বা ছুটি পেলে তাঁর কাছে চলে যান, অন্তত কয়েকদিনের জন্যে হলেও । এতে আপনার সঙ্গীও যেমন খুব খুশি হবে । একে অপরের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে ।

 

অভিমান ঠিক আছে, কিন্তু বোঝাপড়াই সব

হ্যাঁ, দূরত্ব বাড়লে অনেক ছোট বিষয়ে হয়তো মান-অভিমান হতে পারে । সম্পর্কে অভিমান বিষয়টি বেশ মিষ্টি । কিন্তু একে অপরকে বুঝুন । তাঁর সমস্যাটা বুঝুন । একে অপরের কথা শুনুন । বুঝিয়ে দিন, আপনি তাঁর পাশে আছেন ।

 

ভার্চুয়ালি হলেও পাশে থাকুন

দূরে থাকলেও আমাদের জীবনের সমস্যা আমাদের ছেড়ে যাবে না । অনেক কঠিন সময়ের মুখোমুখি আমাদের হতে হবে । আপনার সঙ্গীরও হয়তো কঠিন কোনও সমস্যা হতে পারে । সেইসময় ভার্চুয়ালি হলেও তাঁর পাশে থাকুন । ফোনে তাঁর সঙ্গে যোগাযোগ রাখুন । যেন, তাঁর মনে হয় আপনি তাঁর হাত ধরেই আছেন । কোনওভাবেই যেন তিনি একা না বোধ করেন ।

বিশ্বাস সবচেয়ে গুরুত্বপূর্ণ

একটি সম্পর্কের ভিতই বিশ্বাস । দূরে থাকলে আপনার সঙ্গীকে যেমন অবিশ্বাস করবেন না । তেমন, আপনার সঙ্গীর বিশ্বাসও ভাঙবেন না ।

আপনারা ভাল থাকুন । কারণ, দূরত্ব শুধুই কিলোমিটারে বেড়েছে । আপনাদের মন দুটো একসঙ্গেই আছে পাশাপাশি…

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Nov 2020

Read More

read more articles like this
good points logo

good points text