home / ফ্যাশন
চশমা পরে কিভাবে ক্যারি করবেন আপনার স্টাইলিশ লুক

চশমা পরে কিভাবে ক্যারি করবেন আপনার স্টাইলিশ লুক

চশমা পরে স্টাইল করা যায় না- এই কথাটা এখন ব্যাকডেটেড। জেন এক্সে ট্রেন্ডিং হল চশমার সাথে স্টাইলিশ লুক (how to look attractive with glasses)। কলেজ ফেস্ট হোক বা অফিস পার্টি, বিয়েবাড়ি হোক বা ডেট নাইট, চশমা এখন ইন..

চশমা না লেন্স

দেখুন দুটোর মধ্যে কিন্তু কোনও ক্ল্যাশ নেই। যাদের যা পরতে ভাল লাগবে, তাই পরবেন। কিন্তু ভুল ধারণা আছে একটা যে নরমাল দিনে চশমা কিন্তু স্পেশাল দিনে নয়, সেটা ঠিক নয় (how to look attractive with glasses)। এখন সেলিব্রিটিরাও চশমা ক্যারি করছেন বাইরে বেড়োলে, সবসময় লেন্স নয়। চট করে দেখে নিন কিভাবে স্টাইল মেনটেন করবেন..

মুখের শেপ অনু্যায়ী চশমা কিনুন

চশমা কেনার সময় আমাদের প্রথম ভুলটাই এটা হয় যে আমরা নিজেদের মুখের শেপ অনুযায়ী পারফেক্ট ফ্রেম কিনিনা। যার ফলে বেমানান লাগে, মনে হয় ম্যাচ করেনি লুকটা। সেইজন্য যতই সাজুন কিছুতেই পারফেক্ট লুকটা আসে না (how to look attractive with glasses)। দোষ আপনার চশমার নয়, আপনার।

  • গোল মুখে ট্রাই করুন আয়তাকার ফ্রেমের চশমা পরতে। এতে মুখ লম্বা লাগবে, রোগা লাগবে।
  • লম্বা মুখে বেস্ট যাবে অ্যাভিয়েটর ফ্রেমের চসমা। নাহলে মোটা চারকোণা ফ্রেমও ভাল মানাবে।
  • যাদের মুখের শেপ চৌকো তারা অবশ্যই ওভাল বা গোল ফ্রেমের চশমা বাছুন। মুখটা একটু চাপা লাগলে খুব সুন্দর লাগবে।

হেয়ারস্টাইল চেঞ্জ করুন

অনেক সময় চশমা পরে নিজেকে দেখতে বোরিং লাগে। চার-পাঁচ মাস অন্তর নিজের লুক চেঞ্জ করতে পারেন। চশমার সাথে যে হেয়ারকাটগুলো মানায় তার লিস্ট দিলাম নিচে

  • ব্যাংগস সবসময় যায় চশমার সাথে। চুলে ব্যাংগস, চোখে চশমা আর গাঢ় কাজল- পারফেক্ট ডেট নাইট লুক
  • যাদের মুখ ছোট এবং সরু অথচ চশমা পরতে হয় তাদের বলব, পনিটেল করে স্টাইল করতে পারেন। মুখ লম্বাটে আর বড় লাগে, তার সাথে অ্যাট্রাকটিভও
  • যারা পড়াশোনা করছ তারা এত স্টাইল করে চুল কাটতে পারবে না। বাড়িতে বকা খাবে আর চুল বারবার মুখের ওপর এলে পড়তেও প্রবলেম হবে। তারা সাইড পার্ট করে চুলে স্টাইল করতে পারো। লো কস্ট বাজেটে দারুণ লুক চেঞ্জ!

একস্ট্রা চশমা ক্যারি করুন

একটাই চশমা বানানোর থেকে বুদ্ধিমানের মত দুটো চশমা বানিয়ে নিন। যেটা রেগুলার পরবেন সেটা গোল্ডেন বা সিলভার ফ্রেমে বানাতে পারেন। আর স্পেশাল চশমাটা কালো বা ভাইব্রেন্ট কালারে বানালেন। অবশ্যই আপনার মুখের শেপ অনুযায়ী পারফেক্ট ফ্রেম বানাবেন।

জিন্স টপ হোক বা শিফন শাড়ি চশমা সব ড্রেসের সাথেই মানায়। চশমা যারা পরেন তারা শুধু ঘন কাজল পরতে ভুলবেন না ব্যস! আর হ্যাঁ অবশ্যই UV রে প্রোটেক্টেড চশমা বানাবেন। স্টাইলের সাথে সাথে চোখ ভাল রাখাটাও তো দরকার নাকি!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

31 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text