home / লাইফস্টাইল
বেস্টফ্রেন্ডের উপর অভিমান হতেই পারে, তবে দূরত্ব তৈরি হতে দেবেন না!

বেস্টফ্রেন্ডের উপর অভিমান হতেই পারে, তবে দূরত্ব তৈরি হতে দেবেন না!

আমাদের জীবনে বেস্টফ্রেন্ড শুধুই বন্ধু না, সেও আমাদের পরিবারের একজন। তাই না? জীবনের যত গোপন কথা আর কেউ না জানুক, প্রিয় বন্ধু কিন্তু সব জানে। তারা আমাদের আনন্দের কথা জানে। আমাদের ডার্ক ডিজায়ার জানে। তারা আমাদের মন কেমনের কথা জানে। মোট কথা তার সঙ্গে সব কথা ভাগ না করে নিলে মন ভাল হয় না। কিন্তু অনেক সময় ছোট বড় নানা কারণে বেস্টফ্রেন্ড (best friend)-এর সঙ্গে দূরত্ব তৈরি হয়। কখনও দূরত্বের কারণে হতে পারে, কখনও বা সামান্য ভুল বোঝাবুঝির কারণেও হতে পারে। কিন্তু সেই বিষয়টি বাড়তে দেবেন না। বেস্টফ্রেন্ড(best friend)-এর সঙ্গে সম্পর্ক খুব মিষ্টি ও সুন্দর, অকারণ দূরত্ব তৈরি হতে দেবেন না। কোনও সমস্যা হলে মিটিয়ে নিন, পরামর্শ দিচ্ছি আমরা।

একটু সময় বের করুন (best friend)-এর

সব সম্পর্কেই সময় একটা খুব গুরুত্বপূর্ণ বিষয়। আপনার পরিবারের সঙ্গেই সম্পর্ক হোক কিংবা আপনার বেস্টফ্রেন্ডের সঙ্গে সম্পর্ক (best friend) হোক। আপনি সেই সম্পর্কে যদি এফর্ট না দেন, সম্পর্ক টিকে থাকবে না। আপনার হাজার কাজের ব্যস্ততার মধ্যেও সামান্য সময় বের করার চেষ্টা করুন। দিনের শেষে অন্তত একটা ফোন করুন বেস্টফ্রেন্ড (best friend)-কে। একটা মেসেজও পাঠাতে পারেন। আজ যদি আপনি ফোন করেন, কাল দেখবেন তিনি আপনাকে ফোন করে খোঁজ নিয়েছেন। এভাবেই সম্পর্কটা ঠিক থাকবে।

একসঙ্গে সময় কাটান

আজ আপনি ব্যস্ত তো কাল আপনার বেস্টফ্রেন্ড বা প্রিয় বন্ধু ব্যস্ত। যতবার দেখা করার জন্য একটা দিন নির্দিষ্ট করছেন ততবার কোনও না কোনওভাবে হচ্ছে না। এর জন্য একে অপরের উপর একটু রাগ হচ্ছে। মনে মনেই তৈরি হচ্ছে দূরত্ব। কিন্তু এভাবে আর থাকবেন না। বরং, একে অপরের সঙ্গে মন খুলে কথা বলে নিন। একটা দিন ঠিক করুন, যেদিন আপনারা কেউই কোনও কাজ রাখবেন না। সেই দিনে একে অপরের সঙ্গে সময় কাটাবেন। তাহলেই দেখবেন পুরনো দিনের কথা মনে পড়বে, একে অপরের সঙ্গে সময় ভাল কাটবে আপনার।

কথা বলে সমস্য়া মিটিয়ে নিন

আমাদের খারাপ লাগার কথা একে অপরকে জানাই না। আর এটাই সবথেকে বড় ভুল করি। খারাপ লাগা জমতে জমতে এক সময় পাহাড়ের আকার নেয়। যা কিন্তু দূরত্ব তৈরি করার অন্যতম কারণ। একে অপরের সঙ্গে কথা বলে নিজেদের খারাপ লাগার কথা খুলে বলুন। দেখবেন সমস্যা অনেকটাই ঠিক হয়ে যাবে। আপনাদের (best friend) সম্পর্কও অনেক সরল হয়ে যাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text