ADVERTISEMENT
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
চুল খোলা রাখতেই ভালবাসেন? এইভাবে চুলের যত্ন নিন

চুল খোলা রাখতেই ভালবাসেন? এইভাবে চুলের যত্ন নিন

চুল খোলা রাখতে পছন্দ করেন? দেখতে ভালই লাগে। তবে যখন আপনি চুল খোলা রাখবেন, সেই সময় চুলের সৌন্দর্য বজায় রাখাও কিন্তু প্রয়োজন। আপনার ডগা চেরা, শুষ্ক চুল হলে নিশ্চয়ই কারও সেই চুল দেখতে ভাল লাগবে না। তাই আপনার প্রয়োজন হবে সঠিক যত্নের। খোলা চুলের যত্ন নিলেই চুলও থাকবে সুন্দর (healthy hair)এবং দেখতেও ভাল লাগবে।

অনেকেই খোলা চুলের স্টাইল করতে গিয়ে ব্লো ড্রাই করেন কিংবা হেয়ার ফিক্সার স্প্রে বা অন্য কোনও প্রোডাক্ট ব্যবহার করেন। তাতে কিন্তু চুলের ক্ষতিই হয়। তাই চুল খোলা (healthy hair) রেখে তা মেন্টেন করতে হলে সাধারণ কয়েকটি যত্নের (healthy hair) কথা মাথায় রাখতেই হবে।

খোলা চুলের যত্ন (healthy hair) নেবেন কীভাবে

প্রথমেই চুলের ধরন বুঝে নিন

আপনার চুলের ধরন আপনাকে বুঝতে হবে। সেই অনুযায়ী আপনাকে চুলের যত্ন নিতে হবে। আপনার চুল পাতলা হলে তা অল্পেই ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে। সেই জন্য আপনার চুলের গোড়া থেকে পুষ্টি প্রয়োজন হয়। চুল সোজা হলে তা মেন্টেন করা সহজ। কিন্তু একদিন অন্তর একদিন আপনাকে শ্যাম্পু করতেই হবে। এদিকে আপনার চুল যদি কোঁকড়া হয়, সপ্তাহে অন্তত একবার হেয়ার মাস্ক লাগান। পরিমাণ মতো তেল লাগানো প্রয়োজন (healthy hair) । চুলের ধরন জানা থাকলে যত্ন করাও সহজ হয়।

চুল নিয়মিত ট্রিম করুন (healthy hair)

চুল খোলা রাখলে নিশ্চয়ই তা সুন্দর দেখানো জরুরি। চুলের ডগা ফেটে গেলে তা ট্রিম করিয়ে নিন। চুল সুন্দর শেপে রাখুন। চুল দেখতে ভাল লাগবে।

ADVERTISEMENT

নিয়মিত স্পা

চুলের আর্দ্রতা ধরে রাখার জন্য ও চুলকে গোড়া থেকে পুষ্টি জোগানোর জন্য চুলের নিয়মিত স্পায়ের প্রয়োজন। আপনি প্রফেশনালের সঙ্গে কথা বলে স্পা করিয়ে নিন। তাঁরা আপনার চুলের ধরন (healthy hair) বুঝে সঠিকভাবে স্পা করবে।

দৈনিক যত্ন

চুল ভাল করে আঁচড়াতে হবে আপনাকেই। খোলা চুল রাখলে জট পাকিয়ে যাওয়ার সম্ভবনা থেকে যায়। তাই বাড়ি ফিরে ভাল করে চুল আঁচড়ে নেবেন। চুলের গোড়ায় জমে থাকা ময়লা দূর হবে, তাই চুল পড়ার সম্ভাবনা কম হয়ে যাবে। সবথেকে জরুরি হল, প্রতিদিনের যত্ন। তাহলেই চুলের স্বাস্থ্য ভাল থাকবে। খোলা চুলে (healthy hair) বাইরে বেরোতে পারবেন আপনি।

কোনও হেয়ার ট্রিটমেন্ট

চুলের যত্নের প্রয়োজন আছে,তাই প্রয়োজন হেয়ার ট্রিটমেন্ট। আপনার চুল যদি খুব রুক্ষ এবং শুষ্ক হয়ে যায়, তবে হেয়ার ট্রিটমেন্ট করিয়ে নিন। চুল ভাল থাকবে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Sep 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT