home / Jewellery
ব্রেস্টমিল্ক জুয়েলারি- মায়েদের মনের মত গয়না

ব্রেস্টমিল্ক জুয়েলারি- মায়েদের মনের মত গয়না

ব্রেস্টমিল্ক জুয়েলারি- কথাটা শুনে আপনি ভাবছেন কিছু ভুল পড়লেন কিনা! তা নয়, আপনি ঠিকই পড়েছেন। পাশ্চাত্যে এই জিনিস অনেকদিন ধরেই খুব জনপ্রিয়। ইদানিং ভারতেও এর চাহিদা বাড়ছে মায়েদের মধ্যে (how to make breast milk jewellery)।

কেন এই ব্রেস্টমিল্ক জুয়েলারি

ইনস্টাগ্রাম

জীবনে প্রথমবার সন্তানকে কোলে নিয়ে স্তন্যপান করানোর মুহূর্তটা সব মায়ের কাছেই স্পেশাল হয়। বাচ্চা বড় হয়ে যাওয়ার পর সেই প্রথম বছরের প্রতিটা দিনের কথা মনে করে মনকেমন করে বেশির ভাগ মায়ের (how to make breast milk jewellery)। কেমন হয় যদি আজীবন আপনাকে ছুঁয়ে থাকে সেই প্রথমবার স্তন্যপান করানোর স্মৃতি? সেই ভাবনা থেকেই ব্রেস্টমিল্ক জুয়েলারি তৈরি করার সাহস পেয়েছেন জুয়েলারি ডিজাইনাররা।

কিভাবে তৈরি হয় ব্রেস্টমিল্ক জুয়েলারি

ইনস্টাগ্রাম

যিনি এই জুয়েলারি বানাতে চান তিনি যখন ক্রিয়েটরকে নিজের ব্রেস্টমিল্ক পাঠিয়ে দেবেন তার ঠিক পর থেকেই তাঁর জন্য জুয়েলারি বানানোর প্রসেসটি শুরু হয়ে যায়৷ মনে রাখবেন ব্রেস্টমিল্ক জুয়েলারি একটু সময় নিয়ে তৈরি হয়। প্লিজ অধৈর্য্য হয়ে পড়বেন না।

ব্রেস্টমিল্কের সাথে কিছু কেমিক্যালস প্রিজারভেটিভ অ্যাড করা হয়। যাতে এটি খারাপ না হয়ে যায়। তারপর পছন্দমত জুয়েলারির ছাঁচে বসিয়ে আপনার গয়না তৈরি হয়।

কিরকম জুয়েলারি বানানো হয়

ইনস্টাগ্রাম

ব্রেস্টমিল্ক দিয়ে সাধারণত পেনডেন্ট, স্টাডস বা আংটি তৈরি করা হয়। আর ডিজাইন বেশিরভাগই হার্ট, তারা, ছোট পাখি অথবা বাচ্চার ছোট্ট পা, মা-বাচ্চা এইরকম হয় (how to make breast milk jewellery)। প্রচন্ড কিউট দেখতে এই জুয়েলারি আজীবন আপনার বাচ্চাকে সেই প্রথম দেখার কথা মনে করিয়ে দেবেই।

কতটা ব্রেস্টমিল্কের প্রয়োজন

ফেসবুক

এটা ডিপেন্ড করে আপনি কিরকম জুয়েলারি বানাতে চাইছেন তার ওপর। সাধারণত একটা সরু পেনডেন্টের জন্য ১৫মিলি-২০মিলি ব্রেস্টমিল্ক হলেই চলে যায়। তবে এ বিষয়ে বেস্ট হচ্ছে আপনি যদি সরাসরি জুয়েলারি ডিজাইনারের সাথে কথা বলে নেন।

আজীবন এই জুয়েলারি টিকবে তো

এই প্রশ্ন আসা খুব স্বাভাবিক। কারণ যা দিয়ে জুয়েলারি তৈরি হচ্ছে সেটি একটি ন্যাচারাল উপাদান। তবে নিশ্চিন্ত থাকুন, ব্রেস্টমিল্ক জুয়েলারি তৈরিই হয় এমন প্রিজারভেটিভ দিয়ে যাতে আজীবন আপনি পরতে পারেন (how to make breast milk jewellery)। তবে রেগুলার ব্যবহার করতে চাইলে গয়নাটি সোনা বা রূপোর বেসে হওয়াই ভাল।

কোথায় বানানো হয়

ইনস্টাগ্রাম

ভারতে এই মুহূর্তে অনেকজনই কাস্টমাইজড ভাবে ব্রেস্টমিল্ক জুয়েলারি বানাচ্ছেন। এমনকি অ্যামাজনে ব্রেস্টমিল্ক জুয়েলারি কিটও কিনতে পাওয়া যায়। তবে ব্যক্তিগত মতামত হল, প্রফেশনাল কারুর থেকেই বানিয়ে নিন। একটি ফেসবুক পেজ লিংক ছবির সাথেই অ্যাটাচ করে দেওয়া রয়েছে।

সন্তানের সাথে কাটানো প্রতিটি মুহূর্ত মি যেকোন মায়ের কাছে খুব স্পেশাল। তেমনই মায়ের ছোঁয়া যদি আজীবন সন্তানের সাথে থাকে, তার থেকে ভাল আর কী বা হতে পারে। খুব ইউনিক এই উপহার আপনি নিজেকে অথবা সন্তানকে গিফট করতে পারেন। সারাজীবন মা-সন্তানের স্নেহকে জুয়েলারি হিসেবে পরার সৌভাগ্য উপভোগ করুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

30 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text