home / ফ্যাশন
যাদের কাঁধ সাধারণত একটু চওড়া তারা কিভাবে সাজবেন

যাদের কাঁধ সাধারণত একটু চওড়া তারা কিভাবে সাজবেন

যাদের কাঁধ স্বাভাবিক কারণে চওড়া হয়, তাদের অনেকেই হীনমন্যতায় ভোগেন সব পোশাকে মানায় না ভেবে। আবার অনেক সময় সত্যিই একটু ভারি চেহারার মনে হয় তাদেরকে। তবে আপনারা যদি পোশাক পরার সময় কিছু স্টাইল অনুসরণ করেন তাহলে কাঁধ চওড়া হওয়া কোনও সমস্যাই নয়। (how to make broad shoulders look smaller)

ভি-নেক বা স্কুপ নেক পরুন

সোনাক্ষীর কাঁধ চওড়া বলে তিনি সচেতনভাবে পোশাক বাছেন

আপনার চওড়া কাঁধ হলে চেষ্টা করুন ভি নেক বা স্কুপ নেক পোশাক পরতে। ভি নেকে গলা সরু দেখায় ফলে কাঁধের দিকে লক্ষ্য থাকে না আর। (how to make broad shoulders look smaller)

পোশাকের নিচের অংশ ঘের দেওয়া বাছুন

চোখ ফেরানো যাচ্ছেনা সোনাক্ষীর থেকে

ভারতীয় হোক বা পশ্চিমী পোশাক, সবসময় নিচের দিকটা ভারি এমন পোশাক পরুন। আর যতই সুন্দর দেখতে হোক কখনও টপ বা কুর্তি ভারি কাজ করা পরবেন না।

কলার ছাড়া জ্যাকেট পরুন

এই ডিজাইনের জ্যাকেট কিনতে বা বানাতে পারেন

যদি আপনাকে ব্লেজার পরতে হয় বা আপনি জ্যাকেট পরতে খুব ভালবাসেন তাহলে কলার বাদ দিয়ে পরার চেষ্টা করুন কারণ কলার সামনাসামনি একটা বাড়তি ভারি লুক তৈরি করে দেয়। (how to make broad shoulders look smaller)

ঢলঢলে প্যান্ট পরুন

পা চাপা প্যান্ট না পরে ঢোলা প্যান্ট পরুন। চাপা প্যান্ট পরলে পোশাকের ওপরের অংশ বেশি ফোকাসে থাকে। ট্রাউজার বা পালাজো সবটাই পরুন একটু বুদ্ধি করে।

লংস্কার্ট পরুন

যদি আপনি বেড়াতে যাচ্ছেন বা ডেটে তাহলে লংস্কার্ট পরে ফেলুন। ওপরে ক্রপ টপ থেকে কুর্তি যা কিছু পরতে পারেন। তবে কাঁধ চওড়া মানুষরা লংস্কার্ট পরলে দেখতে একটু বেশি ভাললাগে। (how to make broad shoulders look smaller)

চুল বড় রাখতে পারেন

সোনাক্ষী সিনহা

যদি আপনার বড় চুল হয় তাহলে চুল একপাশে খুলে রাখলে চওড়া কাঁধ অনেকটা কভার হয়। আর চুল পাতলা বা ছোট হলে কার্ল করে নিতে পারেন বা স্টেপ কাট কাটতে পারেন যাতে চুল ঘন দেখায় কাঁধের কাছে।

লম্বা নেকপিস পরুন

এথনিক পোশাকে সাজলে চোকার বাদ দিয়ে লম্বা নেকলেস পরুন। গলার কাছটা যত ফাঁকা রাখবেন তত দেখতে ভাললাগবে। (how to make broad shoulders look smaller)

পরামর্শগুলি মেনে নিজেকে সাজিয়ে ফেলুন তারপর দেখুন কেমন লাগছে আর আমাকে জানাতে ভুলবেন না! 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text