logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বক ভাল রাখতে এই DIY ওভারনাইট ফেসমাস্ক ব্য়বহার করুন

ত্বক ভাল রাখতে এই DIY ওভারনাইট ফেসমাস্ক ব্য়বহার করুন

অনেক নাইট স্কিন কেয়ার মাস্ক ত্বকে খুব ভাল প্রভাব তৈরি করে। একটি ওভারনাইট স্কিন কেয়ার মাস্ক আপনার ত্বকে দেয় বাড়তি জেল্লা। ত্বকে কোনও ক্লান্তিভাব থাকে না। বাজার চলতি ওভারনাইট মাস্কের মধ্য়ে কয়েকটি মাস্ক খুবই ভাল। সাধারণত জেল বেসড আবার কুলিং এবং হাইড্রেটিং। যা আপনার ত্বকের জন্য খুবই ভাল। বিশেষত অ্য়াকনে প্রোন ত্বক এই ধরনের মাস্ক থেকে অনেক উপকার পায়। কিন্তু আপনি যদি এখনও এই ধরনের মাস্ক ব্যবহার করতে ভয় পান, তবে অবশ্যই নিজে বানিয়ে নিতে পারেন ওভারনাইট মাস্ক। ঘরোয়া ওভারনাইট মাস্ক (overnight skincare mask)ব্যবহার করলেও আপনি একই উপকার পাবেন।

আসলে ঠিকঠাক ভাবে না ঘুমালে আপনার ত্বকে নানারকম সমস্যা তো আসবেই। প্রথমেই ক্লান্তিভাব, অনুজ্জ্বল ত্বক ও তারপরে ডার্ক সার্কল। তাই ঘুমানোর সময় আপনি যে স্কিন কেয়ার প্রোডাক্ট ত্বকে ব্যবহার করেছেন, তা আপনার ত্বকে ভাল কাজ করে। ভিতর থেকে পুষ্টি জোগায়। তাই সিরাম বা নাইট ক্রিম সব সময় রাতে ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। যাঁদের সংবেদনশীল ত্বক, তাঁদের আবার সবরকম প্রোডাক্ট ত্বকে সুট করে না। তাই অনেক বিশেষজ্ঞদের মতেও, বাজারচলতি বিউটি প্রোডাক্টের থেকে প্রাকৃতিক উপাদান ত্বকের যত্নে অনেক বেশি উপযোগী (diy overnight skincare mask) ।

আপনিও ব্য়বহার করুন এই ধরনের ফেসমাস্ক

গ্রিন টি ও আলুর রসের ফেসমাস্ক (overnight skincare mask)

আলুর রস ত্বকের অনেক সমস্যাই সমাধান করে। যেমন মুখের দাগছোপ কমায়, মুখ উজ্জ্বল করে এবং মুখে নিয়ে আসে বাড়তি জেল্লা। গ্রিন টি অ্যাকনের সমস্যা সমাধান করে এবং ত্বকেও খুব ভাল প্রভাব ফেলে। রোদের হাত থেকে বাঁচায়। এর মধ্যে আছে ভিটামিন বি, যা আপনার ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়ায়। ও ত্বককে টানটান রাখে (diy overnight skincare mask)।

কীভাবে বানাবেন

আপনার প্রয়োজন – এক টেবিল চামচ আলুর রস ও এক টেবিল চামচ গ্রিন টি (তৈরি করা)

একটি পাত্র নেবেন। তার মধ্যে এক টেবিল চামচ আলুর রস নেবেন। এক টেবিল চামচ গ্রিন টি(তৈরি করা)। ঠান্ডা করে নেবেন। এই দুটি উপকরণ ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নেবেন। সেই মিশ্রণই আপনার মুখে ওভারনাইট মাস্কের মতো কাজ করবে। সেটি একটি তুলোর বলের সাহায্যে মুখে ভাল করে লাগাবেন। চোখের উপরে পাশে ও চোখের নীচের ত্বকেও ভাল করে লাগাবেন। গালেও ভাল করে লাগাবেন। যাতে মুখের প্রতিটি অংশে সেই মিশ্রণ পৌঁছায়। মুখে শুকিয়ে যাবে ওই মাস্ক।

এই ওভারনাইট মাস্ক শুকিয়ে গেলে শুয়ে পড়তে পারেন। আপনি যখন ঘুমাবেন, তখন আপনার ত্বকের গভীরে ঢুকে ত্বককে রিপেয়ার করবে। এর ভিটামিন উপাদান ত্বককে ভাল রাখবে এবং ত্বকের অনেক সমস্যা সমাধান করবে, যা আমরা আগেই উল্লেখ করেছি।

সারা রাত ওভাবেই রাখবেন। পরদিন সকালে ঠান্ডা জলে (diy overnight skincare mask)ধুয়ে ফেলবেন। আপনার ত্বকে পরিবর্তন আপনার চোখে পড়বে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text