home / মেকআপের সরঞ্জাম
বাইরে যাচ্ছেন সাথে এমার্জেন্সি মেকআপ কিট আছে তো

বাইরে যাচ্ছেন সাথে এমার্জেন্সি মেকআপ কিট আছে তো

আপনি সাতসকালে নাকেমুখে খাবার গুঁজে অফিসে বা কলেজে পৌঁছলেন। সেখানে গিয়ে জানতে পারলেন সন্ধ্যেবেলা বন্ধুদের গেট টুগেদার রয়েছে,  এবার কী করবেন? ব্যাগে বইখাতা, ল্যাপটপ, মোবাইল আর তাদের চার্জার তো আছে কিন্তু গেট টুগেদারে যাওয়ার জন্য সাজগোজের কি হবে? (how to make your emergency makeup kit) আর সারাদিন অফিসের কাজের পর বা কলেজে ক্লাস করার পর আপনি নিশ্চয় ক্লান্তমুখে বন্ধুদের সামনে যাবেন না! 

এই সিচুয়েশনের জন্য সবসময় নিজেকে রেডি রাখুন। ব্যাগের মধ্যে রাখা থাকুক এমার্জেন্সি মেক আপ কিট।

এমার্জেন্সি মানে অল্প

মেকআপ যারা ভালবাসেন তাদের অল্প কিছু নিতে বলা মানে শাস্তি দেওয়ারই সমান হয়। কিন্তু অফিস বা কলেজে আপনি তো আরও অনেক কিছু ব্যাগে ক্যারি করছেন তাই মেকআপ যতটুকু না হলেই নয় ততটুকুই নেবেন (how to make your emergency makeup kit)। দেখে নিন তাদের লিস্ট..

ফেসওয়াশ

সবার আগে মুখ ভাল করে ধুতে হবে। ধুলোবালি, তেলতেলে ভাব সব দূর করার জন্য ফেসওয়াশ সবার আগে ব্যাগে নিতে হবে। ফেসওয়াশ নেওয়া সম্ভব না হলে ওয়েট টিস্যু তো নেবেনই।

ময়শ্চারাইজার

বলছিনা টোনার সাথে নিতেই হবে, আপনার ইচ্ছে হলে রোজ ওয়াটার ছোট স্প্রে বোতলে করে নিয়ে যেতে পারেন। নাহলে ফেসওয়াশের পর ময়শ্চারাইজার মেখে নিন। আপনি সারাদিন এসিতে থাকলে স্কিন শুষ্ক হয়ে যায় তাছাড়াও ফেসওয়াশের পর ময়শ্চারাইজার লাগানো প্রয়োজন।(how to make your emergency makeup kit)

বিবি ক্রিম বা ফাউন্ডেশন

মুখের অসম ভাব ঢাকতে ফাউন্ডেশন বা বিবি ক্রিমের দরকার পড়ে। আপনার ব্যাগ যদি ছোট হয় আর ফাউন্ডেশন বেশ বড় তাহলে বিবি বা সিসি ক্রিম নিতে পারেন। খুব কিছু ফারাক কিন্তু নেই দুটোর মধ্যে। ফাউন্ডেশন লাগালে মুখ অনেক পরিষ্কার লাগবে।

কনসিলার

চোখের তলায় কালি বা অ্যাকনের দাগ ঢাকতে কনসিলারের জুড়ি নেই। তাই সারাদিন অন্য কাজের পর ক্লান্তি ঢাকতে এমার্জেন্সি কিটে কনসিলার থাকা মাস্ট।(how to make your emergency makeup kit)

কাজল

চোখ উজ্জ্বল থাকলে কোনও মেকআপের দরকার পড়ে না। তাই বাকি কিছু না নিলেও কাজল বা আইলাইনার নিতেই হবে। জাস্ট একটা স্ট্রোক আর আপনি রেডি!

লিপস্টিক

এ আর বলার অপেক্ষা রাখে না! ডার্ক রেড/ ডিপ মভ/ওয়াইন শেডের লিপস্টিক আপনার লুক মুহূর্তে বদলে দিতে পারে। এই শেডগুলো সবরকম পোশাকের রঙের সাথেই যায় আর আপনাকে উজ্জ্বল দেখায়।

পারফিউম

সবশেষে পারফিউম স্প্রে করতে ভুলবেন না! খুব উগ্র গন্ধ না নিয়ে একটু উডি স্মেল খুব মানাবে এরকম হঠাৎ করে ঠিক হওয়া পার্টিতে।

ব্যস আপনি রেডি কারণ আপনার সাথে আছে এমার্জেন্সি মেকআপ কিট। যা থাকলে আপনি যেখানেই থাকুন ভরপুর আত্মবিশ্বাসে নিয়ে থাকবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

17 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text