home / ডি আই ওয়াই বিউটি টিপস
ভ্যালেন্টাইনস ডে: আজ কী কী করলে চুমু খেলেও লিপস্টিক উঠবে না? রইল সাজেশন

ভ্যালেন্টাইনস ডে: আজ কী কী করলে চুমু খেলেও লিপস্টিক উঠবে না? রইল সাজেশন

ফেব্রুয়ারি অর্থাৎ ভালবাসার মাস। আর আজই সেই বিশেষ দিন অর্থাৎ ভ্যালেন্টাইনস ডে (Valentine’s Day)। এর আগে প্রোপোজ ডে, কিস ডে তো আপনি কাটিয়েছেন। কিন্তু আজ সেরা পারফরম্যান্স দিতেই হবে। টেনশন হচ্ছে কি? ভাবছেন, কীভাবে সাজবেন, কেমন হবে আপনার আজকের মেকআপ? বয়ফ্রেন্ডকে কি আলাদা করে ইমপ্রেস করবেন, নাকি আপনি যেমন তেমন ভাবেই আপনাকে অ্যাকসেপ্ট করতে প্রস্তুত সঙ্গী?

মনের মধ্যে এ সব টানাপোড়েন চলতেই থাকবে। কিন্তু বেরিয়ে পরতে হবে সে সব ভুলে। হয়তো অনেকেই ইতিমধ্যেই সঙ্গীর সঙ্গে সময় কাটাতে শুরু করে দিয়েছেন। দিনভর প্ল্যান রয়েছে আপনার। কেউ বা আজকের সন্ধেটা আলাদা ভাবে প্ল্যান করেছেন। সত্যি করে বলুন তো, চুমু (kiss)) খাওয়ার প্ল্যান তো রয়েইছে নাকি! আরে, লজ্জা পাচ্ছেন কেন? আপনি হয়তো এটা বলবেন, প্ল্যান করে আবার চুমু খাওয়া যায় নাকি! ঠিকই প্ল্যান করে তো আর চুমু খাওয়া যায় না। এ তো স্বাভাবিক ভাবেই হবে। কিন্তু আপনি জানেন না, কখন আসবে সেই মুহূর্ত। কিন্তু চুমু খেতে গিয়ে যদি লিপস্টিক (lipstick) উঠে যায়? কেউ কেউ বলবেন, আই ডোন্ট কেয়ার। চুমুর স্বাদেই মন ভাল হয়ে যাবে তাঁদের। আবার কেউ বা চাইবেন, চুমুর পরেও লিপস্টিকের সৌন্দর্য বজায় থাকুক। আপনি কোন দিকে ভোট দেবেন জানা নেই। কিন্তু কীভাবে লিপস্টিক কিস প্রুফ (kiss-proof) রাখবেন, তার উপায় ভ্যালেন্টাইনস ডে-তে বাতলে দিতে পারি আমরা। 

ADVERTISEMENT
  • মেকআপ করার আগে সাধারণ কয়েকটি বিষয় মনে রাখলেই কিস প্রুফ লিপস্টিক হতে পারে আপনার।
  • ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে অবশ্যই একটা বেস তৈরি করে নিন।
  • যদি ঠোঁট ফাটা থাকে, চামড়া ওঠে, তা আগে পরিষ্কার করে নিন। আসলে এগুলি মরা কোষ। এগুলো তুলে না দিলে ফাটা ঠোঁটে লিপস্টিক কখনও ভাল দেখতে লাগে না।
  • ঠোঁট পরিষ্কার হয়ে গেলে সাধারণ কোনও লিপ বাম বা হালকা কোনও তেল লাগিয়ে নিন।
  • লিপস্টিক লাগালেন, আর উঠে গেল, সেটা তো বাঞ্চনীয় নয়। অর্থাৎ লিপস্টিক ঠোঁটে অনেকক্ষণ থাকাটা জরুরি। হয়তো চুমু খাওয়ার আগেই লিপস্টিক উঠে গেল, তাহলে তো আর কিস প্রুফ লিপস্টিকের প্রয়োজন নেই। তাই আগে লিপস্টিক অনেকক্ষণ যাতে থাকে, তার ব্যবস্থা করতে হবে। আর এর জন্য লিপ লাইনার মাস্ট।
  • লিপ লাইনার আসলে একটা গার্ড। যা লিপস্টিককে স্মাজ হয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করবে।
  • আপনি ঠোঁট নরম করার জন্য লিপ প্রাইমারও ব্যবহার করতে পারেন।
  • এরপর যত্ন করে লিপস্টিক লাগিয়ে নিন। আপনার যেমন রং পছন্দ। চাইলে দু’টো আলাদা রং মিশিয়েও লাগাতে পারেন। তবে লিপ লাইনারের বাইরে যেন না চলে যায় খেয়াল রাখবেন। 
  • এক্কেবারে শেষে একটা টিস্যু নিয়ে দুই ঠোঁটের মাঝখানে রেখে হালকা চাপ দিন। এতে অতিরিক্ত লিপস্টিক উঠে যাবে। 
  • এর পর চাইলে হালকা ব্রাশ দিয়ে ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন, জানুন ঘরোয়া উপায়ে কীভাবে সারিয়ে তুলবেন ফাটা ঠোঁট (Chapped Lips Home Remedies)

 

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

ADVERTISEMENT
14 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text