logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
কীভাবে তৈরি করবেন একেবারে নিজস্ব স্টাইল স্টেটমেন্ট

কীভাবে তৈরি করবেন একেবারে নিজস্ব স্টাইল স্টেটমেন্ট

এক এক বছর ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এক এক রকমের ট্রেন্ড চলে। তবে, ফ্যাশন আর স্টাইল স্টেটমেন্ট কিন্তু এক বিষয় না, আর এটাই অনেকে গুলিয়ে ফেলেন। আপনি আপনার নিজস্বতা দিয়ে যখন নিজেকে সুন্দর করে সাজিয়ে প্রেজেন্ট করেন, সেটি আপনার স্বতন্ত্র স্টাইল স্টেটমেন্ট। ট্রেন্ডে গা ভাষাতেই হবে তার কোনও মানে নেই। তৈরি করুন আপনার নিজস্ব স্টাইল স্টেটমেন্ট। জেনে নিন, কী ভাবে (how to make your own style statement)

ওয়ার্ড্রোবের গোছগাছ

আপনার ওয়ার্ড্রোব গুছিয়ে নিন। যেগুলো ফিট করছে না, সেগুলো বাতিল করে দিন। তবে তার মধ্যে কিছু ইন্টরেস্টিং জামা-কাপড় থাকবে- সে জিন্স হোক, টপ হোক বা কুর্তি হোক অথবা শাড়িই হোক, যা আপনার পছন্দের ছিল। তাই ফেলতেও মন চাইছে না। এক কাজ করুন, ওই সব জামা-কাপড়গুলোকে রিসাইকল করে ব্যবহার করতে পারেন।

ড্রেসের কাপড়

নিজের পছন্দমতো ড্রেস, গাউন কুর্তি বানানোর জন্য পছন্দমতো কাপড় কিনে আনুন। কেমন ধরনের ড্রেস  বানাবেন, সেটা নির্ভর করবে কাপড়ের প্রিন্ট বা ডিজাইনের উপর। আর ভাল টেলর খুঁজে বার করুন। (how to make your own style statement)

ফলো করুন

যাঁদের স্টাইল ভাল লাগে, তাঁদের ফলো করুন। তবে পরার সময় আপনাকে কোনটায় বেশি মানাবে, সেটা দেখে তবেই পরুন। পাশাপাশি, ফ্যাশন ট্রেন্ড বা স্টাইল ট্রেন্ডেও নজর রাখুন। পছন্দের সেলিব্রিটিদের স্টাইল স্টেটমেন্ট ফলো করুন। তার পর নিজের মতো করে সাজগোজ করুন।

আলোচনা করুন

ফ্যাশন ট্রেন্ড ফলো করেও বুঝতে না পারলে বন্ধু বা পরিবারের কারও স্টাইল স্টেটমেন্ট পছন্দ হলে তাঁর সঙ্গে কথা বলুন। কী ভাবে কোন ড্রেস বানাবেন, বা কোন বটমওয়্যারের সঙ্গে কেমন টপ যাবে, সে সব বুঝতে না পারলে আলোচনা করুন এমন কারও সঙ্গে যাঁর ভাল ফ্যাশন সেন্স।

জুতোর কথা ভুললে চলবে না

কী ড্রেস পরবেন, সেটা নিয়ে তো এক্সপেরিমেন্ট করার কথা ভাবছেন। কিন্তু জুতো আর অ্যাকসেসরিজ ভুললে চলবে? আপনার পারফেক্ট ড্রেসের সঙ্গে চাই পারফেক্ট জুতোজোড়াও। (how to make your own style statement)

ট্রেন্ড ভাঙার টিপস

এ সব তো প্রথম দিককার কথা! এ বার আসি ট্রেন্ড কী ভাবে ভাঙবেন, সেই কথায়। মানে ধরুন, এখন যে ট্রেন্ড ফ্যাশনে ইন, সেই ট্রেন্ড ফলো করছেন। কিন্তু মাঝেমধ্যে একঘেয়ে লাগছে। তাই মাঝেমধ্যে ফ্যাশনে ইন থেকেই ট্রেন্ড ভাঙুন। আর সকলের নজর কাড়ুন।

ক) একসঙ্গে নানা প্রিন্টস: টপ ও বটমওয়্যার বা শাড়ি ব্লাউজের ক্ষেত্রে বলা হয় একসঙ্গে নানা রকম প্রিন্টস না পরতে। কিন্তু আপনি ট্রাই করে দেখতেই পারেন। তবে হ্যাঁ নির্ভর করবে, আপনি কতটা ক্যারি করতে পারছেন আর কতটা রুচিশীল ভাবে সাজতে পারছেন। যেমন ধরুন, দু’টো বড় প্রিন্ট একসঙ্গে না পরে ছোট-বড় পরতে পারেন। আর কালারের ক্ষেত্রে একটা হালকা-একটা গাঢ় ব্যবহার করতে পারেন।

আবার ধরুন, চেকস  বা গামছা শাড়ি পরেছেন, তার সঙ্গে চেকস ব্লাউজ পরলে ভাল লাগবে না। বলা হয়, এক রঙা ব্লাউজ পরার কথা। কিন্তু একেবারে ছোট কিছু না হলেও তার থেকে একটু বড় প্রিন্টের ব্লাউজ পরতে পারেন। (how to make your own style statement)

খ) ডেনিম অন ডেনিম: ডেনিম অন ডেনিম পরার নিয়ম না থাকলেও আজকাল সব সেলিব্রিটিরাই মোটামুটি ডেনিম অন ডেনিম ট্রেন্ডস ফলো করছেন। আপনিও ট্রাই করে দেখুন। ডেনিম শার্টের সঙ্গে প্যান্টস অথবা ডেনিম টপের সঙ্গে ডেনিম স্কার্ট।

গ) সলিড কালার একসঙ্গে: সলিড কালার একসঙ্গে পরলে ভাল লাগবে না বলে শুনে আসছেন। কিন্তু ২টো সলিড কালার কনট্রাস্ট করে পরতেই পারেন। দারুণ লাগবে। হ্যাঁ কালারগুলো যেন একই গোত্রের হয়। আর কোন কালার কোন কালারের সঙ্গে ভাল কনট্রাস্ট, সেটাও আপনাকে বুঝতে হবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text