home / ডি আই ওয়াই বিউটি টিপস
ট্রাভেল ফ্রেন্ডলি মেক আপ কিট কিভাবে গোছাবেন

ট্রাভেল ফ্রেন্ডলি মেক আপ কিট কিভাবে গোছাবেন

বেড়ানোর সময় নতুন নতুন জায়গা দেখার এক্সাইটমেন্ট যেমন থাকে তেমনই সেই সব জায়গায় নিজের গোটা পঞ্চাশ ছবি তোলাটাও আমাদের ট্রাভেল টু-ডু লিস্টের মধ্যেই পড়ে। তাই ফটোতে নিজেকে বেস্ট দেখার জন্য মেক আপ তো করতেই হয়। বাড়িতে থাকার সময় যেভাবে মেক আপ করেন, ট্রাভেল করার সময় একটু আলাদা হয় সেটা। তার কারণ সব কিছু ক্যারি করা ট্রাভেল করলে সম্ভব হয় না। তাহলে কী নেবেন মেক আপে আর কী নেবেন না সেটাই জানাব আজ (how to pack makeup for travel)

আলাদা ব্যাগ ক্যারি করুন

এটা কম বেশি সবাই ক্যারি করেন। তবুও অনেকে উইকেন্ড ট্রিপে ২-৩ দিনের জন্য কোথাও গেলে ভাবেন আলাদা ভাবে মেক আপ ব্যাগ ক্যারি করার প্রয়োজন নেই। একদম করবেন না এটা। আমরা হার্ট ব্রেকের কষ্ট সহ্য করে নেব কিন্তু যদি দেখি লিপস্টিক বা আইশ্যাডোর প্যালেট ভেঙ্গে গেছে তাহলে জাস্ট আপনার অবস্থাটা কি হবে ভেবে নিন (how to pack makeup for travel)! যদি ছোট ট্যুর হয় তাহলে মেক আপ পাউচ নেবেন। বড় ট্যুরে মেক আপ ব্যাগ।

ছোট সাইজের মেক আপ কিটস

ময়শ্চারাইজার থেকে লিপস্টিক সবকিছুর মিনি সাইজ নেওয়ার ট্রাই করুন। অনলাইন বা অফলাইন সব জায়গায় মিনি সাইজ কিনতে পাওয়া যায়। ট্রাভেল স্পেশাল মেক আপ সাজান সেই মিনি প্যাকগুলো দিয়ে (how to pack makeup for travel)

ছোট কনটেইনার ব্যবহার করুন

অনেকে হয়ত সামার সেলে জাস্ট বড় সাইজের মেক আপ কম্বো কিনে ফেলেছেন। এখন আবার মিনি মেক আপ কিট কেনা সম্ভব নয়৷ চিন্তা নেই, ছোট ছোট কনটেইনারে ফেসওয়াশ, ময়শ্চারাইজার, সানস্ক্রিন, প্রাইমার এই সব ভরে নিন। পুরো বোতল ক্যারি করার থেকে সেম প্রোডাক্ট ছোট বক্সে ক্যারি করা ভাল। ব্যাগের জায়গাও বাঁচিয়ে দেয়।

2 ইন 1 নিয়মে চলুন

বুঝলেন না তো! মেক আপে এমন একটা কিছু প্রোডাক্ট ব্যবহার করুন যা দিয়ে একের বেশি কাজ মিটে যায়৷ যেমন একটা লিকুইড লিপস্টিক নিন যেটা ব্লাশ হিসেবেও ইউজ করে নিতে পারেন আবার আইশ্যাডোর বেস হিসেবেও..

এটা কিন্তু DIY হ্যাকস জানালাম আপনাদের।

কি কি থাকবে ট্রাভেল মেক আপে

এটা ডিপেন্ড করবে আপনি ট্রাভেল করছেন কোথায় তার ওপর৷ ডেস্টিনেশন ওয়েডিং এ আমন্ত্রিত হয়ে গেলে অবশ্যই বিয়ে স্পেশাল মেক আপ নিতে হবে৷ কিন্তু যদি শুধুই ঘোরা হয় সেখানে নিচের লিস্ট মিলিয়ে মেক আপ ব্যাগ প্যাক করে নিন

  • ফেসওয়াশ, টোনার, ময়শ্চারাইজার
  • প্রাইমার, সিসি ক্রিম বা ফাউন্ডেশন
  • কনসিলার, হাইলাইটার
  • আইলাইনার, কাজল, আইশ্যাডো
  • লিপস্টিক দু তিন রকমের। তার মধ্যে একটা ন্যুড আর একটা বোল্ড কালার হওয়া ম্যান্ডেটরি
  • পারফিউম
  • কটন প্যাড, মেক আপ রিমুভার
  • আর অবশ্যই মেক আপ ব্রাশ

মেক আপ ব্যাগ রেডি। এবার জামাকাপড় প্যাক করে ফেলুন। সেলফি স্টিক নিয়ে নিন। ইনস্টাগ্রামের সেরা ফিল্টার বেছে রাখুন। ব্যস..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text