home / Love
শারীরিক মিলনের আনন্দ সম্পূর্ণভাবে উপভোগ করতে মনকে বশে রাখুন

শারীরিক মিলনের আনন্দ সম্পূর্ণভাবে উপভোগ করতে মনকে বশে রাখুন

আচ্ছা, এমন কি কখনও হয়েছে যে আপনি আর আপনার সঙ্গী বিছানায় এক চরম মুহূর্তে পৌছেছেন আর ঠিক সে’সময়েই আপনার মনে পড়ল যে অফিসের একটা জরুরি কাজ বাকি রয়ে গেছে অথবা কাল সকালে জলখাবারে কী নিয়ে যাবেন তা এখনও ঠিক করা হয়নি? ব্যস, সেই মুহূর্তেই আপনার অর্গাজমের বারোটা বেজে গেল আর তার প্রভাব কিছুটা হলেও আপনার সঙ্গীর উপর গিয়ে পড়ল! মানে ওই সাপ-লুডো খেলার মত হয়ে গেল ব্যাপারটা, ৯৮-এ পৌঁছে গেছেন, অথচ তখনই একটা বি-শা-আ-আ-ল বড় সাপের মুখে পড়লেন আর সোজা শূন্য-তে! কি বিশ্রী ব্যাপার, তাই না?

আমাদের অনেকের সঙ্গেই এমন ঘটনা অনেকসময়েই হয়েছে। শরীরটা এক জায়গায় থাকলেও মন ঘুরে বেড়ায় অন্য কোথাও। কিন্তু শারীরিক মিলনের সময়ে এমন পরিস্থিতি হলে এবং তা বারবার হলে আপনাদের সম্পর্কেও কিন্তু এর খারাপ একটা প্রভাব পড়তে বেশি সময় লাগবে না। তা হলে এর থেকে মুক্তির কী উপায়?

https://bangla.popxo.com/article/absurd-sex-myth-every-woman-must-get-rid-of-in-bengali

একে-অন্যের চোখে চোখ রাখুন

কথাটা যদিও ‘শারীরিক মিলন’, তবে মনের টান না থাকলে কিন্তু না আপনি না আপনার সঙ্গী – কেউই sex-টা ঠিক উপভোগ করতে পারবেন না। মানছি, এটি একটি জৈবিক ক্রিয়া তবুও মানসিকভাবেও একে অন্যের সঙ্গে মিশে যান। প্রয়োজনে হালকা একটা আলো বা অ্যারোমা ক্যান্ডেল জ্বালিয়ে নিন। একে অন্যের চোখে চোখ রেখে একে অন্যের মধ্যে ডুবে যান।

নিয়মিত ধ্যান করুন

কী ভাবছেন, উত্তেজনার চরম মুহূর্তে ধ্যান করার কথা বলছি? আরে বাবা না! দিনের মধ্যে মিনিট ১৫-২০ সময় বের করুন নিজের জন্য এবং তখন ধ্যান করুন। অসুবিধে হলে ইন্টারনেট থেকে ‘guided meditation’-এর সাহায্য নিন। আমাদের জীবনে আজকাল প্রচুর স্ট্রেস, কাজের স্ট্রেস থেকে শুরু করে রাস্তায় ট্র্যাফিক জ্যামের স্ট্রেস – সঅব পাবেন! আর নিশ্চয়ই জানেন, স্ট্রেস বা ধকল শারীরিক মিলনের ক্ষেত্রে একটি বড় অন্তরায়, তাই যদি নিয়মিত ধ্যান করতে পারেন তা হলে মন শান্ত হবে, স্ট্রেস কমবে এবং শারীরিক মিলনের সময়ে মন এদিক-ওদিক ঘুরবে না!

https://bangla.popxo.com/article/couples-should-keep-some-secret-for-a-healthy-relationship-in-bengali

ফোর-প্লে-তে জোর দিন

অনেকেই শারীরিক মিলনের সময়ে ফোরপ্লে করেন না বা করলেও তাতে খুব বেশি সময় দেন না; আর এই তাড়াহুড়োটা বেশিরভাগ সময়েই পুরুষদের তরফ থেকে আসে। মনে রাখতে হবে, একজন পুরুষ ও মহিলার শারীরিক গঠনের পার্থক্যের জন্য এঁদের কিন্তু সেক্স ড্রাইভও আলাদ হয়। একজন পুরুষ যত তাড়াতাড়ি যৌন উত্তেজনা অনুভব করেন, একজন মহিলার তার থেকে অনেক বেশি সময় লাগে উপ্ততেজিত হতে; কাজেই ফোরপ্লে খুব জরুরি। এছাড়া এতে আপনারা একে অন্যকে নতুনভাবে আবিষ্কারও করতে পারবেন।

নতুন কিছু মাঝেমধ্যে ট্রাই করুন

সব সময়ে একই পজিশনে শারীরিক মিলন না করে মাঝেমধ্যে তো নতুন কিছুও ট্রাই করতে পারেন! ‘লজ্জা, ঘৃণা, ভয়; তিন থাকতে নয়’ – এই কথাটা ভুলে যান আর নতুন পজিশন ট্রাই করুন। ভাববেন না যে, আপনি পারবেন কি না, চেষ্টা না করলে কীভাবে বুঝবেন যে আপনি পারবেন কী পারবেন না! নতুন পজিশনের সঙ্গে নতুন নতুন জায়গাতেও শারীরিক মিলনের সুখ নিতে পারেন। সবসময়ে যে একই বিছানায় মিলিত হতে হবে তার কোনও মানে নেই!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

26 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text