ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
মাস্কারার তোলার সময় আইল্যাশ উঠে আসছে? কী ভুল করছেন আপনি?

মাস্কারার তোলার সময় আইল্যাশ উঠে আসছে? কী ভুল করছেন আপনি?

আইল্যাশে মাস্কারা লাগাতে কিন্তু আমার দারুণ লাগে। সম্পূর্ণ আই মেকআপে মাস্কারা লাগানোই আমার সবথেকে প্রিয়। কোনওদিন যদি সম্পূর্ণ আই মেকআপ করার সময় নাও হয় আমি মাস্কারা লাগিয়ে নেওয়ার চেষ্টা করি। তাহলে চোখ দুটো সাধারণের থেকে উজ্জ্বল দেখায়। আমার মতোই অনেকেই মাস্কারা লাগাতে পছন্দ করেন  (properly remove mascara)হয়তো, তাই না? 

কিন্তু এই মাস্কারা লাগানোর জন্য আপনার আইল্যাশই পড়ে যাচ্ছে না তো? আপনি ভাবছেন কেন এই প্রশ্ন করছি। কারণ সত্যিই যদি ঠিকঠাক ভাবে যত্ন না নেওয়া হয়, তবে মাস্কারা শুকিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আপনার আইল্যাশও পড়ে যাওয়ার সম্ভাবনা  (properly remove mascara)থেকে যায়। তাহলে উপায় কী?

মাস্কারার লাগানোর জন্য আইল্যাশ পড়ে যাওয়ার কারণ কী বলুন তো?

না অনেক কারণ নয়। কারণ একটাই। ঠিকভাবে আই মেকআপ তোলা হয় না। অর্থাৎ, আইল্যাশে পুরনো মাস্কারা লেগে থাকার কারণেই কিন্তু সমস্যা হয়। আইল্যাশ উঠে আসে। তাহলে কী করতে হবে? মাস্কারা সঠিকভাবে তুলতে হবে। আই মেকআপ তোলার সময় সতর্ক থাকতে হবে। নিয়ম মেনে মাস্কারা তুলে ফেলতে  (properly remove mascara) বা মুছে ফেলতে হবে।

কীভাবে সঠিক উপায়ে মাস্কারা তুলে ফেলবেন?

ভাল করে ধুয়ে ফেলুন

ADVERTISEMENT

দীর্ঘ সময় ধরে মাস্কারা পরে থাকলে আপনার আইল্যাশও উঠে আসার সম্ভাবনা থেকে যায়। কারণ মাস্কারা শুকিয়ে যায়। এই ভয়ঙ্কর অভিজ্ঞতা এড়িয়ে যাওয়ার জন্য আপনাকে বারবার চোখ ধুতে হবে। আপনি ভাল করে চোখ ধুয়ে নিন। ঘষবেন না।

মেকআপ রিমুভার ক্লিনজার বা মিসেলার ওয়াটার

তুলোর প্যাডে কয়েক ফোঁটা মিসেলার ওয়াটার নিয়ে নিন। তারপর চোখের উপর কয়েক মিনিট রেখে দিন। অবশ্যই চোখ বন্ধ করে রাখবেন। তারপর চোখ ধীরে ধীরে মুছে নেবেন। অবশ্যই ঘষে ঘষে মুছবেন না। তাহলে আপনার আইল্যাশ উঠে আসার সম্ভাবনা থেকে যায়।

মাস্কারা রিমুভার

ADVERTISEMENT

বাজারে অনেক ব্র্য়ান্ডের মাস্কারা রিমুভার কিনতে পাওয়া যায়। তাই মাস্কারা তোলার জন্য আপনি অনায়াসেই মাস্কারা রিমুভার ব্যবহার করতে পারেন। আইল্যাশে মাস্কারা রিমুভার লাগিয়ে নিন। কিছুক্ষণ রেখে মাস্কারা মুছে ফেলুন। ভাল করে চোখ ধুয়ে ফেলুন তারপর।

 

মাস্কারা লাগানোর পর সতর্ক হন

ADVERTISEMENT

নারকেল তেল ব্যবহার করুন

নারকেল তেলকে আমার কখনওই কোনও জাদুকরের থেকে কম কিছু মনে হয় না। মাঝেমধ্যে মনে হয়, নারকেল তেল কী করতে পারে না! চুলের পুষ্টি জোগানো থেকে শুরু করে ত্বক ভাল রাখা, সবেতেই বাজি মাত নারকেল তেলের। এমনকী মাস্কারা তোলার ক্ষেত্রেও কিন্তু আপনি অনায়াসেই নারকেল তেল ব্যবহার করতে পারেন (properly remove mascara)। কীভাবে? একটি তুলোর প্যাড নারকেল তেলে ভিজিয়ে নিন। সেই তুলোর প্যাড চোখের উপর এক মিনিট রেখে ধীরে ধীরে মাস্কারা মুছে নিন। আপনার মাস্কারা উঠে আসবে। তারপর চোখ ধুয়ে ফেলবেন।

মাস্কারা লাগানোর সময় যত্নও নিতে হবে

ADVERTISEMENT

যে বিষয় মাথায় রাখবেন

  • কখনও মাস্কারা লাগিয়ে ঘুমাতে চলে যাবেন না।
  • জোরে জোরে ঘষে মাস্কারা তুলবেন না  (properly remove mascara)।
  • মাস্কারার তুলে ফেলার পর অবশ্যই আইল্যাশ সিরাম লাগিয়ে নেবেন।
https://bangla.popxo.com/article/what-is-eyelash-serum-and-why-do-you-need-it-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Jan 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT