home / Acne
ব্রণ সারানোর পাঁচটি এমন টোটকা যা শুনলে অবাক হবেন

ব্রণ সারানোর পাঁচটি এমন টোটকা যা শুনলে অবাক হবেন

ব্রণ আমাদের জীবনের এমন এক সমস্যা যার কোনও স্থায়ী সমাধান আছে বলে মনে হয় না। এদিকে ব্রণ তেমন সিরিয়াস সমস্যাও নয় যার জন্য ডাক্তার দেখাতে হয়। মোটকথা ব্রণ এক নাছোড় সঙ্গী যাকে সাবধানে সরিয়ে দেওয়াটা আমাদের একমাত্র লক্ষ্য। 

কিছু উপাদান আছে যা দিয়ে অপেক্ষাকৃত তাড়াতাড়ি ব্রণ কমে যায়। (how to remove pimples naturally and permanently in one day at home)

ডিমের সাদা অংশ

ব্রণ কমানোর সবথেকে সোজা এবং সস্তা উপায় হল ডিমের সাদা অংশটি ব্রণগুলির ওপর লাগিয়ে নেওয়া। দুটি ডিম নিয়ে তার থেকে কুসুম আলাদা করে ভাল করে হুইপ করে নিন। তারপর ইয়ারবাডস বা কিউ-টিপস দিয়ে ব্রণ যেখানে যেখানে হয়েছে সেখানে লাগিয়ে ফেলুন। ডিমের সাদা অংশে থাকে অ্যামাইনো অ্যাসিড যা ব্রণ সারাতে সাহায্য করে। (how to remove pimples naturally and permanently in one day at home)

কুসুম দুটো নিয়ে কি করবেন সেটা নিশ্চয় আমাকে বলে দিতে হবে না! এই বর্ষায় খিচুড়ির সাথে জমে যাবে জাস্ট..

টুথপেস্ট

রাতে ব্রাশ করার পরে কিছুটা টুথপেস্ট বাডসে নিয়ে ব্রণগুলিতে লাগিয়ে ফেলুন। টুথপেস্টে থাকে বেকিং সোডা, হাইড্রোজেন পারঅক্সাইড যা ব্রণকে তাড়াতাড়ি শুকিয়ে ভেতর থেকে ইরিটেশনটা কমিয়ে দেয়। রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে লাগিয়ে শুয়ে পড়বেন তারপর সকালে উঠে ভাল করে জলে ধুয়ে নেবেন। 

ভিনিগার

ভিনিগারে থাকে অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রপার্টি ফলে ব্রণর দগদগে ভাব কমে যায় যদি এক ফোঁটা করে লাগানো হয়। (how to remove pimples naturally and permanently in one day at home)

অ্যালোভেরা

অ্যালোভেরা গাছ থেকে বের করা খাঁটি অ্যালোভেরা জেল ব্রণতে লাগালে ঠান্ডা হয়ে যায় এবং সেরেও যায় কারণ অ্যালোভেরাতে থাকে পলিস্যাকারাইড যা অ্যান্টি ব্যাকটেরিয়াল। (how to remove pimples naturally and permanently in one day at home)

ম্যাগনেসিয়ার দুধ

মিল্ক অফ ম্যাগনেসিয়া বা ম্যাগনেসিয়ার দুধ তৈলাক্ত ত্বকের জন্য ব্রণ কমাতে সবথেকে কার্যকরী ভূমিকা পালন করে। ব্রণ মানে আমাদের ত্বকের তৈলাক্ত গ্রন্থি থেকে সেবাম নিঃসৃত হয় তার ফলাফল তো এই মিল্ক অফ ম্যাগনেসিয়া সেই অতিরিক্ত তেলকে শুষে নেয়। ফলে ব্রণ ভাল হয়ে যায় তাড়াতাড়ি। অনেকে মেকআপ প্রাইমার হিসেবেও এটি ব্যবহার করেন। তবে একমাত্র তৈলাক্ত ত্বকেই এটি ব্যবহার করবেন শুষ্ক বা মিশ্রিত ত্বকে নয়।

এই পাঁচটি টোটকা আপনাকে বললাম যাতে ব্রণর যন্ত্রণা থেকে আপনি মুক্তি পান তাড়াতাড়ি। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

05 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text