home / রূপচর্চা ও বিউটি টিপস
আন্ডারআর্মের দুর্গন্ধ দূর করতে বাড়িতে বানান ডিও বাম

আন্ডারআর্মের দুর্গন্ধ দূর করতে বাড়িতে বানান ডিও বাম

গরমকালে ভিড় বাসে বা ট্রেনে চাপার পর দেখলেন আপনি যার পাশে দাঁড়িয়ে আছেন তার গা থেকে খুবই বাজে গন্ধ আসছে। এদিকে এমন ভিড় যে তার পাশে দাঁড়ানো ছাড়া আপনার কোনও উপায়ও নেই! এরকম পরিস্থিতি কম-বেশি সবাই আমরা ফেস করি রোজকার জীবনে।

ঠিক সেই সময়গুলোতে আপনার মনে হয়, “আমি বাজে স্মেল করছি না তো!” আশেপাশে তাকিয়ে একটু মুখ ফিরিয়ে জামার হাতায় নাক ঠেকিয়ে দেখেও নেন। তারপর চেনা ডিওর গন্ধ নাকে এলে রিল্যাক্স হন। কি ভুল বলছি কিছু বলুন! (how to remove underarm smell at home)

আন্ডারআর্ম পরিষ্কার না রাখলে এই দুর্গন্ধ ছাড়বেই। তাই যিনি নিজের গায়ের স্মেল নিয়ে হীনমন্যতায় ভুগছেন এবং যিনি রোজ ডিও মাখেন- দুজনের জন্য রইল কয়েকটা DIY ডিওডোরেন্ট বাম। যা ইউজ করলে কনফিডেন্টলি রাস্তাঘাটে হাঁটাচলা করতে পারবেন।

রোজ যারা ডিও ব্যবহার করেন তারা এটা ইউজ করবেন কারণ রেগুলার ডিওতে কেমিক্যাল থাকে যা আন্ডারআর্মের নরম ত্বককে ড্রাই করে দিতে পারে। তাই সম্পূর্ণ বাড়িতে বানানো এই DIY ডিও বাম আপনার শরীরের জন্যও খুব ভাল হবে। (how to remove underarm smell at home)

আন্ডারআর্মের ঘাম তাড়াতে চাইলে

কলেজ বা অনুষ্ঠান- সব পোশাকেই দেখবেন অনেকেরই আন্ডারআর্ম খুব ঘামে। দেখতে খারাপ লাগার থেকেও বড় কথা হল ব্যাকটেরিয়াল ইনফেকশন হওয়ার চান্স অনেক বেশি থাকে তাদের। এদিকে আন্ডারআর্ম ঘামা খুব স্বাভাবিক ব্যাপার (how to remove underarm smell at home) এর হাত থেকে আমাদের রক্ষা করবে লেবু। লেবু দিয়ে আন্ডারআর্মের জন্য একটি ডিওডোরান্ট বাম বানানোর ডিটেইলস জানালাম

  • ৩ টেবিল চামচ কোকোয়া বাটার আর ৪ টেবিল চামচ নারকেল তেল একটি পাত্রে নিয়ে ডাবল বয়েলিং প্রসেসে গরম করুন।
  • গলে যাওয়ার পর পাত্রটিকে নামিয়ে ঠান্ডা করতে দিন। এরপর তার মধ্যে ৪ টেবিল চামচ বেকিং সোডা আর ৩ টেবিল চামচ কর্নস্টার্চ মেশান।
  • খুব ভাল করে মিশিয়ে নিন যাতে কোনওরকম বুদবুদ বা লাম্পস না থাকে।
ডিও বাম এখন ট্রেন্ডিং
  • এইবার লেমন এসেনসিয়াল অয়েল আর আপনার মন চাইলে মিন্টের এসেনসিয়াল অয়েল ভাল করে মিশিয়ে নিন। 
  • ঠান্ডা করার জন্য রেখে দিন। পুরো ঠান্ডা হয়ে গেলে ফ্রিজে ঢুকিয়ে রেখে দেবেন।
  • তারপর বেড়োনোর আগে অল্প নিয়ে ভাল করে আন্ডারআর্মে মাসাজ করে নেবেন।
  • এরপরেও যদি আপনার আন্ডারআর্ম দিয়ে গন্ধ ছাড়ে আমাকে

ডিও বামের ফ্লেভার বদলানো যায় কি

কেন যাবে না! সব কিছু এক থাকবে জাস্ট এসেনসিয়াল অয়েলের ফ্লেভার বদলে ফেলবেন। আপনার ফ্রুটি ফ্লেভার পছন্দ হলে গ্রেপফ্রুট এসেনসিয়াল অয়েল, ফ্লোরাল চাইলে ল্যাভেন্ডার অয়েল অ্যাড করে দেবেন। মনের মত ডিও এখন বাড়িতেই বানান যত খুশি।

বেস্ট পার্ট হচ্ছে এগুলো সব কেমিক্যাল ফ্রি। তাই কোনওরকম স্কিন প্রবলেমও হবে না। আন্ডারআর্মে বাজে গন্ধও ছাড়বে না। আপনি সুপার কনফিডেন্ট হয়ে রাস্তায় বেড়োতে পারবেন..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

27 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text