logo
Logo
User
home / রিলেশনশিপ
সঙ্গীর সঙ্গে ঝগড়া হয়েছে? আপনিই সরি বলুন না!

সঙ্গীর সঙ্গে ঝগড়া হয়েছে? আপনিই সরি বলুন না!

কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় আমাদের মনের মধ্যেই দ্বন্দ্ব চলতে থাকে। এই পদক্ষেপ করা উচিত না কি করা উচিত নয়। এই দ্বন্দ্ব চলতে চলতেই একটি সিদ্ধান্তে এসে পৌঁছাই আমরা। সেখানে দুজন মানুষ যখন এক সম্পর্কে থাকেন, একসঙ্গে থাকেন…সেখানে যে মতের অমিল হবে সেটাই খুব স্বাভাবিক। সবক্ষেত্রেই যে দুইজন একই মত দেবেন, দুইজনের মনের অবস্থা সব সময় একরকম থাকবে, দুইজনের মধ্যে কখনও ঝগড়া হবে না, এই চিন্তাই অবাস্তব! সেসব শুধুমাত্র বলিউডের লভ স্টোরিতে হয়। আসল লভ স্টোরিতে ঝগড়া বেশি, প্রেম কম থাকে। তবে যদি কোনও সম্পর্কে সব সময়ই সব বিষয় নিয়ে ঝগড়া চলতে থাকে এবং সেই সম্পর্কটা টক্সিক হয়ে ওঠে, তাহলে অবশ্যই আপনি তাই নিয়ে ভাবুন। আর তা না হলে সম্পর্কের প্রতিটি মিষ্টি ঝগড়া উপভোগ করুন (say sorry)। কিন্তু ঝগড়া শেষে পার্টনারকে সরি বলা জরুরি, সেটা বলতে ভুলবেন না!

Sorry Pop Tv GIF by Schitt's Creek - Find & Share on GIPHY

“সরি বলতে পারি না”, এ আবার কী কথা?

ঝগড়ার সময় পুরনো কথা টেনে আমরা একে অপরকে নানা রকম কথা শোনাই। রাগ কমে গেলে আমাদের মন খারাপ লাগে। কেনই বা আমরা এত খারাপ কথা বললাম, তবু মুখ ফুটে সরি বলতে পারি না (feel free to say sorry)আমরা। অনেক সময়ই এটা হয়। কোনওভাবে ইগোর কারণে কিংবা অন্য কোনও কারণে সরি বলতে বাধে।

সরি বললেই (say sorry) সমস্যা সমাধান

মন খুলে সরি বলুন। সব সময় মনে রাখুন, আপনি যার সঙ্গে ঝগড়া করেছেন তিনি আপনার কাছের মানুষ। তাঁর সামনে নত হলে নিজের খারাপ লাগা প্রকাশ করলে কোনও ভুল হবে না। তাই অবশ্যই সরি বলবেন। যদি আপনার পার্টনার প্রথম সরি বলেন, তাহলেও আপনি তার পরেই সরি বলুন। সরি বলার মধ্যে কোনও অন্যায় নেই। আসলে সরি বললে অনেক সমস্যাই সমাধান হয়ে যায়। অনেক ভুল বোঝাবুঝি দ্রুত সমাধান হয়ে যায়। তাই ঝগড়া অবশ্যই করবেন, কিন্তু ঝগড়া করার পর সরি বলতে ভুলবেন না।

Sorry Ryan Newman GIF by Alexander IRL - Find & Share on GIPHY

উপহার দিয়েও সরি বলা (say sorry) যায়

সরি বলার সময় আপনি এমনি পার্টনারকে ডেকে সরি বলতে পারেন। আর নাহলে ছোট কোনও উপহার বা চকোলেট দিয়েও পার্টনারকে সরি বলতে পারেন। তাঁরও হয়তো ভাল লাগবে (feel free to say sorry)। কিংবা তাঁর পছন্দের কোনও পদ রান্না করতে পারেন। দেখবেন, সরি বলার পরে অনেক জটিল সমস্যাই সমাধান হয়ে গেল।

Sad Jeff Buckley GIF by Greg Gunn - Find & Share on GIPHY

সম্পর্ককে বাঁচিয়ে রাখার দায়িত্ব দুজনেরই

নিজের ভুলের জন্য দুঃখপ্রকাশ করা হয়নি বলে কিন্তু আজ অনেক সম্পর্ক ভেঙে গিয়েছে। সম্পর্কের বয়স যতই হোক, আসলে তাসের ঘরই। ভেঙে পড়তে বেশি সময় লাগে না। তাই তাকে যত্ন করে আগলে রাখা দুজনের দায়িত্ব (feel free to say sorry)। তাতে যদি সরি বলতেই হয় বলুন না, তবে নিজের আত্মসম্মানের খেয়ালও রাখবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text