Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

কোত্থাও যাওয়ার দরকার নেই, বাড়িতেই অনায়াসে ভুরু শেপ করে ফেলুন পাঁচটি ধাপে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Nov 27, 2020
কোত্থাও যাওয়ার দরকার নেই, বাড়িতেই অনায়াসে ভুরু শেপ করে ফেলুন পাঁচটি ধাপে

Advertisement

মুখের গড়ন এক লহমায় পাল্টে যায়, কী থেকে বলুন তো? ঠিক ধরেছেন। ভুরু। ভুরু যদি সুন্দর করে শেপ (how to shape eyebrows at home) করা থাকে তাহলে মুখের গড়ন বদলে যায় অনেকটাই। তবে যাঁরা ন্যাচারাল রেখে দিতে পছন্দ করেন, তাঁদের আর আলাদা করে শেপ বদলের প্রয়োজন নেই। কিন্তু এখন তো অধিকাংশ মহিলাই ভুরু শেপ করিয়ে নেন সুন্দর করে। আর তাতেই বদলে যায় সাজ। গত এক বছরের পরিস্থিতিতে সাধারণ বেঁচে থাকার জন্য যা যা প্রয়োজন আমরা সেটাই করেছি।

 নতুন করে কিছু পার্লার খুলছে বটে। প্রপার স্যানিটাইজেশন করেই কাজ চলছে। কিন্তু ভয় তো থেকেই যায়। আপনি যদি বাড়িতেই ভুরু শেপ (how to shape eyebrows at home) করে নিতে পারেন, তাহলে আর পার্লারে যাওয়ার প্রয়োজন পড়ে না। কীভাবে বাড়িতে ভুরু শেপ করবেন, তারই সাজেশন দেওয়ার চেষ্টা করব আমরা।

বাড়িতে কিভাবে শেপ করবেন ভুরু

ক) যদি আপনি টুইজার ব্যবহারে অভ্যস্ত হন, তাহলে ভুরু যাতে ওভার প্লাক না হয়ে যায়, সেদিকে খেয়াল রাখবেন। ভুরু গ্রুম করতে চাইলে মাঝের অংশ থেকে প্লাক (how to shape eyebrows at home) করা শুরু করুন। প্রথমে একটা পেন্সিল দিয়ে মার্ক করে নিতে পারেন। এতে বেশি গ্যাপ থাকার সম্ভবনা কমবে।

খ) খুব ধীরে ধীরে প্লাক করুন। এতে আপনি অভ্যস্ত নন। একবারে বেশি অংশ প্লাক হয়ে গেলে অন্যদিকের ভুরুও একই ভাবে গ্রুম করতে হবে। হয়তো শেপ অনেকটাই সরু হয়ে যাবে, যেটা আপনার মুখের সঙ্গে মানায় না। একবার প্লাক করেই আয়না দেখে নিন। ফের প্লাক করুন। এতে ভুল হওয়ার সম্ভবনা কমবে।

গ) মাঝের অংশ প্লাক করা হয়ে গেলে লেন্থ অনুযায়ী ট্রিম করতে হবে। প্রথমে একটা ব্রাশের সাহায্যে উপরের দিকে ব্রাশ করে নিন। এরপর কাঁচি দিয়ে অতিরিক্ত অংশ কেটে (how to shape eyebrows at home) ফেলতে হবে।

ঘ) এরপর ভুরুর নীচের দুই পাশের অংশের এক্সট্রা হেয়ার রিমুভ করতে হবে। টুইজারের সাহায্য সহজেই এই কাজটা নিজেই করতে পারবেন আপনি। প্রথমে ব্রাশ করে নিন। তাহলে কোথায় কোথায় এক্সট্রা হেয়ার রয়েছে, তা বুঝতে আপনার সুবিধে হবে।

ঙ) আপনি চাইলে ভুরু আরও পারফেক্ট করতে আইব্রো রেজার ব্যবহার করতে পারেন। এক্সট্রা হেয়ার রিমুভ করতে এটা খুব ভাল কাজ করে।

বিশেষ নোট – পারফেক্ট ভুরু প্রায় কারও হয় না। ফলে বাড়িতে শেপ (how to shape eyebrows at home) করার পর যদি কিছু সমস্যা মনে হয়, হালকা শ্যাডো বা আইব্রো পেনসিল ব্যবহার করে সেই খুঁত ঢেকে দিতে পারেন। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!