logo
Logo
User
home / ফ্যাশন
পার্টি ইনভিটেশন রয়েছে? শাড়ি পরুন না, স্টাইলিং টিপস দিলাম আমরা

পার্টি ইনভিটেশন রয়েছে? শাড়ি পরুন না, স্টাইলিং টিপস দিলাম আমরা

নারীর রূপ খোলতাই হয় শাড়িতে। এ কথা আমরা সবাই জানি। শাড়ির মতো পোশাকের এত প্রকার, এত রঙ যে একেক সময় বেচে নেওয়াই সমস্যা হয়ে দাঁড়ায়।শীতকালের পার্টি বা বিয়েবাড়িতেও শাড়ি হল সুপারহিট। কিন্তু অনেকেই এই সময়ে শাড়ি পরতে ভয় পান। তার দুটো কারণ আছে –

এক হচ্ছে কনকনে ঠাণ্ডায় শাড়ি পরলে সর্দি হওয়ার আশঙ্কা প্রবল আর দ্বিতীয় কারণ হল, মহিলারা ভাবেন তাদের এত বাহারি শাড়ি শাল বা সোয়েটারের তলায় চাপা পড়ে যাবে। তাহলে আর শাড়ি পরে লাভ কী? আপনাদের মুখে হাসি ফোটানোর জন্য বলি আপনার দুটো ধারণাই ভ্রান্ত। শাড়ি পরে শীতকালেও দিব্যি ফ্যাশন করা যায়। কীভাবে? দেখে নিন ঝটপট। (how to style saree differently in winter party)

কনট্রাস্ট করতে পারেন

শাড়ি আর তার সঙ্গে জ্যাকেট বা কোটের রঙের কেন সাযুজ্য থাকে। সবচেয়ে ভালো হয় কনট্রাস্ট করে পরলে। মানে যদি ঘন রঙের শাড়ি হয় তাহলে হাল্কা রঙের জ্যাকেট এবং উল্টোটা। যদি এই কনট্রাস্ট ব্যাপারটা আপনার মনে না ধরে তাহলে একই রঙের হাল্কা আর ঘন দুটো শেড পরতে পারেন।

শ্রাগ পরতে পারেন

যে কোনও পোশাকে বাড়তি ওজন যোগ করতে শ্রাগের জুড়ি নেই। উলের বোনা ওয়াটারফল শ্রাগ এই শীতের জন্য আদর্শ। শাড়ির সঙ্গে নেভি ব্লু বা কালো রঙের ওয়াটারফল শ্রাগ পরতে পারেন।

লেয়ারিং করুন বুদ্ধি করে

শীতের সময় যে কোনও পোশাকেই ফ্যাশনের মূলমন্ত্র হল লেয়ারিং। শাড়ির সঙ্গে পরুন ভেলভেট বা সিল্কের জ্যাকেট বা লং কোট। যদি শাড়িতে বেশি কারুকাজ না থাকে তাহলে কোট বা জ্যাকেটের ক্ষেত্রে বেচে নিন ব্রোকেড বা এমব্রয়ডারি করা কোনও কিছু। সিকোয়েনের কাজ হলেও চলবে। এতে আপনার অতটাও ঠাণ্ডা লাগবে না আবার আপনাকে দেখতে দিব্যি ফ্যাশানেবল লাগবে।

ডিপ নেক না, পরুন টার্টল নেক

আপনার পছন্দসই শাড়ির সঙ্গে উলের তৈরি টার্টল নেক ব্লাউজের কম্বিনেশানও মন্দ নয়। এক্ষেত্রেও কনট্রাস্টের আইডিয়াটা দুর্দান্ত কাজ দেবে। যে কোনও একটি রঙের দুটো শেড বেছে নিন। মানে ব্লাউজ হাল্কা শেডের হলে শাড়ি যেন ডিপ রঙের হয়।

ফিউশন ফ্যাশন করবেন?

আমরা সব মেয়েরাই চাই আমাদের অন্যদের থেকে আলাদা লাগুক। আপনিও নিশ্চয়ই সেই দলে। খুব ভালো কথা। তাহলে অন্যদের চেয়ে এক কদম এগিয়ে অন্য কিছু করার চেষ্টা করুন। যেমন ধরুন সাদামাটা সুতির শাড়ির সঙ্গে একটা দুর্দান্ত লেদার জ্যাকেট! কি, মনে ধরেছে আইডিয়াটা? বা এমনও করতে পারেন সোয়েট শার্ট বা টাইট ফিতিং ফুল স্লিভ সোয়েটারের সঙ্গে শাড়ি পরলেন। একটু আলাদা ঠিকই। কিন্তু নজর কাড়তে বাধ্য হবে আপনার এই লুক। আর সঙ্গে যদি একটু সাহস দেখিয়ে মাথায় ফারের টুপি পরতে পারেন তো কেয়া বাত!   

শাড়ির সঙ্গে ট্রেঞ্চ কোট

আপনি ভাবছেন শুধু বিয়েবাড়ি বা পার্টির কথাই বা বারবার বলছি কেন? সুন্দর করে সেজেগুজে তো অফিসেও যেতে ইচ্ছে করে নাকি? নিশ্চয়ই যাবেন। শাড়ি পরেই যাবেন আর রীতিমতো ফ্যাশনিস্তা হয়ে যাবেন। এক কাজ করুন। ভালো দেখে একটা ট্রেঞ্চ কোট পরুন। আর গলায় জড়িয়ে নিন হাতে বোনা মাফলার। দিব্যি একটা বোহো শিক লুক আসবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text