home / Winter
শীতে এই পাঁচটি ফ্যাশনেবল কায়দায় স্টোল ক্যারি করুন

শীতে এই পাঁচটি ফ্যাশনেবল কায়দায় স্টোল ক্যারি করুন

শীত এলেই কাদের কাদের মুখ গোমড়া হয় বলুন দেখি? আপনার? এমা আপনারও? জানি কি মনে হয়। মনে হয়েক গাদা গরম জামাকাপড়ের নীচে যে সুন্দর ড্রেস বা শাড়িটা আপনি পরেছেন সেটা দেখা যাচ্ছে না। বা সোয়েটার আর স্টোলের আড়ালে হারিয়ে গেছে আপনার ডিজাইনার ব্লাউজ। ওমনি ছি ছি ছ্যা ছ্যা করতে শুরু করবেন শীতকালকে। বলবেন এমন ঋতুতে মোটেও ফ্যাশন করা চলে না।

আপনিও যদি এমনটাই ভাবেন তাহলে বোনটি আপনার ফ্যাশন সেন্স নিয়ে একটু কালটিভেট করতেই হবে। আপনার জ্ঞান বৃদ্ধিই শুধু নয় আপনাকে সুন্দর করে সাজিয়ে দেওয়াটাও আমাদের দায়িত্ব। আর তাই আপনাকে বলছি সামান্য একটা স্টোল বা স্কার্ফ দিয়েই অনেক রকম ভাবে শীতকালে ফ্যাশনেবল হয়ে ওঠা যায়।  (how to style stole in fashionable way)

শীতকালে স্টোল নিন কায়দা করে

ক্লাসিক লুপ – স্কার্ট আর টপের সাথে এই লুপ দিব্যি মানায়। প্রথমে একটি মাত্র প্যাঁচে কাঁধের কাছ থেকে স্টোল জড়িয়ে নিন।যদি কোনও অংশ আলগা থাকে তাহলে সেটা ঘুরিয়ে গলার কাছে আটকে দিন।

ওয়াটারফল লুপ – না ঝর্ণার সঙ্গে এই স্টাইলের সেরকম কোনও সম্পর্ক নেই। আসলে এই স্টাইলে স্টোলের সামনের দিকটা একটু ঝুলে থাকে বোধহয় সেইজন্যই এই নামকরণ হয়েছে। দুবার প্যাঁচ দিয়ে ভালো করে ঘাড়ের কাছে স্টোল জড়িয়ে নিন। এবার একটা দিক একটু টেনে সামনের দিকে ঝুলিয়ে দিন।মনে রাখবেন শুধু সামনের দিকটাতেই ঝুল বেশি থাকবে। স্টোলের বাকি অংশ কিন্তু ঘাড়ের সঙ্গে ভালো ভাবে সেট থাকবে। যদি আপনার স্টোলে কোনও সুন্দর ছবি প্রিন্ট করা থাকে বা ফ্যাব্রিক থাকে তাহলে সেই অংশটাই সামনে ঝুলিয়ে দেবেন। 

ওয়ান লুপ নট – আগে স্টোল গলায় ঝুলিয়ে নিন। একটা দিক কোমর পর্যন্ত থাকবে আর একটা দিকের দৈর্ঘ্য একটু কম হবে। যেদিকে দৈর্ঘ্য বেশি সেদিকটা গলায় পেঁচিয়ে নিন। এবার বাকি দিকটাও পেঁচিয়ে নিন। এটা খুব ক্যাসুয়াল স্টাইল। তাই জিনস আর টিশার্ট-এর সঙ্গে এই লুক ভালো লাগবে। (how to style stole in fashionable way)

ইনফিনিটি লুপ – প্রথমেই যে ওয়ান লুপ স্টাইলের কথা বললাম, এটা হল সেই স্টাইলেরই আধুনিক সংস্করণ। গলার কাছে ভালো করে স্টোল জড়িয়ে নিন। কোনও জায়গা আলগা থাকলে সেটা অ্যাডজাস্ট করে নিন। এবার একটা অংশ নিয়ে ইংরিজি ৮ এর মতো সামনে পিছনে করে পেঁচিয়ে নিন। অর্থাৎ এক্ষেত্রে আপনাকে দুটো প্যাঁচ দিতে হবে। এবং ৮ এর মতো প্যাঁচটা বাইরের দিকে থাকবে।

বানি ইয়ার লুপ – নাম শুনেই বুঝতে পারছেন এই স্টাইল এমন হবে যেন দেখে মনে হয় খরগোশের কানের মতো। না কোনও জটিল কিছু নয়। খুবই সহজ। স্টোল গলায় জড়ান। বড় স্টোল হলে দুটো প্যাঁচ দিন। এবার আলগা দুটি প্রান্ত ওই প্যাঁচের ভিতর দিয়ে ঢুকিয়ে নীচে বের করে দিন। তবে এই স্টাইল বেশি ভালো লাগে সিল্কের স্টোলে এবং অবশ্যই কম দৈর্ঘ্যের স্টোলে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text